• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

দিল্লিতে মোদীর সঙ্গে সাক্ষাত যোগীর! উপরাষ্ট্রপতি এবং বিজেপির সাধারণ সম্পাদকের সঙ্গেও কথা

  • |
Google Oneindia Bengali News

দিল্লি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (Narendra Modi) সঙ্গে সাক্ষাত করলেন উত্তর প্রদেশের (Uttar Pradesh) মনোনীত মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ (Yogi Adityanath)। এদিন বিকেলে প্রধানমন্ত্রীর বাসভবন সাত লোককল্যাণ মার্গে যান তিনি। টানা দুবার উত্তর প্রদেশে জয়ের তিনদিন পরে যোগীর এই দিল্লি সফর। সূত্রের খবর অনুযায়ী, উত্তর প্রদেশের নতুন মন্ত্রিসভা নিয়ে দুজনের মধ্যে এদিন আলোচনা হয়। এছাড়াও বেশ কিছু বিষয়ও স্বাভাবিকভাবেই উঠে আসে।

মন্ত্রিসভার গঠন নিয়ে আলোচনা

মন্ত্রিসভার গঠন নিয়ে আলোচনা

সূত্রের খবর অনুযায়ী, যোগী আদিত্যনাথ প্রধানমন্ত্রী মোদীর সঙ্গে মন্ত্রিসভার গঠন এবং শপথগ্রহণের দিন নিয়ে আলোচনা করেছেন। যেখানে উত্তর প্রদেশে বিজেপি সংখ্যা গরিষ্ঠতা নিয়ে দ্বিতীয়বারের জন্য জয় পেয়েছে, সেখানে উপমুখ্যমন্ত্রী কেশবপ্রসাদ মৌর্য সিরাথু থেকে সমাজবাদী পার্টির সহযোগী আপনাদলের পল্লবী প্যাটেলের কাছে প্রায় ৭ হাজার ভোটে হেরে গিয়েছেন। শুধু তিনিই নন, আরও ১০ জন মন্ত্রীও এবারের নির্বাচনে হেরে গিয়েছেন। আবার অপত উপমুখ্যমন্ত্রী দীনেশ শর্মা নির্বাচনে লড়াই করেননি।
তবে বিজেপি এখনও স্পষ্ট করেনি বিদায়ী উপ-মুখ্যমন্ত্রী কেশবপ্রসাদ মৌর্যকে ফের উপ মুখ্যমন্ত্রী কথা হবে, নাকি অন্য কেউ তাঁর স্থলাভিষিক্ত হবেন। তবে কেশবপ্রসাদ মৌর্য বিধান পরিষদের শপথ নিতে পারেন বলে সূত্রের খবর।
এটা উল্লেখ করা প্রয়োজন যে ২০১৭-তে লোকসভার সদস্যপদে ইস্তফা দিয়ে যোগী আদিত্যনাথ উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রীর আসনে বসেছিলেন। এরপর তিনি ৫ বছর বিধান পরিষদের সদস্য হিসেবে মুখ্যমন্ত্রী ছিলেন।

উপরাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাত

প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে যাওয়ার আগে যোগী আদিত্যনাথ এদিন উপরাষ্ট্রপতি বেঙ্কাইয়া নাইডুর সঙ্গে দেখা করেন। প্রসঙ্গত যোগী আদিত্যনাথ দুদিনের সফরে দিল্লি গিয়েছেন।

দলের শীর্ষ নেতৃত্বের সঙ্গে সাক্ষাত

দলের শীর্ষ নেতৃত্বের সঙ্গে সাক্ষাত

যোগী আদিত্যনাথ ইতিমধ্যেই বিজেপির জাতীয় সাধারণ সম্পাদক বিএল সন্তোষের সঙ্গেও দেখা করেছেন। এছাড়াও তিনি কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং-এর সঙ্গেও দেখা করবেন বলে জানা গিয়েছে। এদিনই যোগী আদিত্যনাথ দলের সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার সঙ্গে দেখা করবেন। বিজেপির শীর্ষ নেতৃত্বের সঙ্গে সাক্ষাতের সময় তাঁর নতুন মন্ত্রিসভার সদস্যদের নাম নিয়ে আলোচনাই অ্যাজেন্ডায় রয়েছে বলে সূত্রের খবর।

দলে মর্যাদা বেড়েছে আদিত্যনাথের

দলে মর্যাদা বেড়েছে আদিত্যনাথের

উত্তর প্রদেশের ৪০৩ টি আসনের মধ্যে আদিত্যনাথের নেতৃত্বে বিজেপি একাই ২৫৫ টি আসন দখল করেছে। এছাড়াও তাদের জোটসঙ্গী পেয়েছে ১৮ টি আসন। ভোটের আগে রাজ্যে আইনশৃঙ্খলার অবনতি, হাথরাস, লখিমপুর-সহ বিভিন্ন ঘটনাকে নস্যাৎ করে জয়ী হয়েছেন যোগী আদিত্যনাথ। এমন কি হাথরাস, লখিমপুরের মতো জায়গাতেও বিজেপি জয় পেয়েছে। প্রধান বিরোধী অখিলেশ যাদবের সমাজবাদী পার্টি আসন বাড়ালেও বিজেপির থেকে অনেক দূরেই রয়ে গিয়েছে। রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন বিজেপির এবারের উত্তর প্রদেশ জয়ে দলের মধ্যে যোগী আদিত্যনাথের মর্যাদা বৃদ্ধিই পেয়েছে।

আয়কর বিভাগে ট্যাক্স ইনস্পেক্টর-ট্যাক্স অ্যাসিস্ট্যান্ট-মাল্টি টাস্কিং স্টাফ! আবেদন করতে পারবেন মাধ্যমিক পাশেওআয়কর বিভাগে ট্যাক্স ইনস্পেক্টর-ট্যাক্স অ্যাসিস্ট্যান্ট-মাল্টি টাস্কিং স্টাফ! আবেদন করতে পারবেন মাধ্যমিক পাশেও

English summary
UP-designate CM Yogi Adityanath meets PM Narendra Modi's residence on UP cabinet issue
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X