• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ধর্মীয় মিছিল নিয়ে কড়া নির্দেশ যোগী সরকারের, ৪ মে পর্যন্ত বাতিল সরকারি আধিকারিকদের ছুটি

Google Oneindia Bengali News

হনুমান জয়ন্তীর সংঘর্ষের ঘটনা থেকে শিক্ষা নিয়ে আগেই সাবধান হলেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। রাজ্যে ধর্মীয় শোভাযাত্রা নিয়ে কড়া নির্দেশিকা জারি করেছেন তিনি। কোনও রকম ধর্মীয় শোভাযাত্রা বের করতে হয়ে আগে থেকে নির্দিষ্ট সময় নিয়ে পুলিশ প্রশানের কাছে অনুমতি নিতে হবে। সেই সঙ্গে রাজ্যের সব সরকারি আধিকারীকদের ছুটি বাতিল করেছেন তিনি। যাঁরা ছুটিতে রয়েছেন তাঁদের ২৪ ঘণ্টার মধ্যে কাজে যোগ দেওয়ার নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী।

ধর্মীয় মিছিল নিয়ে নির্দেশিকা

ধর্মীয় মিছিল নিয়ে নির্দেশিকা

দিল্লি, মধ্যপ্রদেশ, পশ্চিমবঙ্গ, গুজরাত সহ একাধিক জায়গায় হনুমান জয়ন্তীতে সাম্প্রদায়িক হিংসার ঘটনা ঘটেছে। তার মধ্যে িদল্লির জাহাঙ্গিরপুরীর ঘটনা সবচেয়ে বেশি শোরগোল ফেলেছে গোটা দেশে। তারপরেই তৎপর হয়ে ওঠেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। ধর্মীয় মিছিলকে কেন্দ্র করে অশান্তি রুখতে যোগীর নয়া দাওয়াই, আগে থেকে উদ্যোক্তাদের হলফনামা দিয়ে জানাতে হবে। যাতে আগে থেকে পর্যাপ্ত শান্তি রক্ষার জন্য পদক্ষেপ করতে পারে পুলিশ প্রশাসন। সম সম কালে অনুমতি নিলে হবে না।

ছুটি বাতিল

ছুটি বাতিল

দ্বিতীয়বার বিপুল ভোটে জয়ী হয়ে মুখ্যমন্ত্রীর পদে বসেছেন যোগী আদিত্যনাথ। কাজেই এবার তার তৎপরতা একটু বেশিই। হনুমান জয়ন্তীতে বিভিন্ন রাজ্যের অাশান্তির ঘটনার পরে সতর্ক যোগী সরকার। রাজ্যের সব পুলিশ এবং প্রশাসনের আধিকারীকদের ছুটি বাতিল করেছেন তিনি। গতকাল রাতেই রাজ্যের উচ্চ পদস্থ সরকারি আধিকারীকদের সঙ্গে বৈঠক করেছিলেন তিনি। সামনেই ঈদ। কাজেই রাজ্যে শান্তি বজায় রাখা অত্যন্ত জরুরি। সেকারণেই গতকালই বৈঠকের পর নীচুতলার পুলিশ কর্মীদের নিজ নিজ এলাকার ধর্মীয় নেতাদের সঙ্গে কথা বলার নির্দেশ দিয়েছেন তিনি।

জাহাঙ্গিরপুরীতে তুমুল অশান্তি

জাহাঙ্গিরপুরীতে তুমুল অশান্তি

হনুমান জয়ন্তীকে কেন্দ্র করে দিল্লির জাহাঙ্গিরপুরী এলাকা উত্তপ্ত হয়ে উঠেছিল। দুই সম্প্রদায়ের সংঘর্ষে একাধিক পুলিশকর্মী আহত হয়েছেন। আহত হয়েছেন একাধিক সাধারণ মানুষও। উত্তপ্ত হয়ে রয়েছে গোটা এলাকা। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ কড়া হাতে পরিস্থিতি মোকাবিলার নির্দেশ দিয়েছেন। ইতিমধ্যেই ২১ জনকে গ্রেফতার করা হয়েছে। ঘটনার নিরপেক্ষ তদন্ত করা হচ্ছে বলে জানিয়েছেন দিল্লির পুলিশ কমিশনার।

সরব বিরোধীরা

সরব বিরোধীরা

দিল্লির জাহাঙ্গিরপুরীর ঘটনা নিয়ে ১৩ টি বিরোধী দল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি দিয়েছেন। কেন বারবার দিল্লিতে সাম্প্রদায়িক হিংসার ঘটনা ঘটছে তা নিয়ে সরব হয়েছেন তাঁরা। এদিকে এই ঘটনার এনআইএ তদন্তের দাবিতে সুপ্রিম কোর্টে মামলা দায়ের করেছেন এক আইনজীবী। তিনি জানিয়েছেন এই ঘটনায় বাইরের প্ররোচনা রয়েছে। নইলে অকারণে হনুমান জয়ন্তীর শোভাযাত্রাকে কেন্দ্র করে এমন অশান্তি হতে পারে না। সন্ত্রাসবাদীরা জড়িত রয়েছে এই ঘটনায় সেকারণে এনআইএ তদন্ত দাবি করেছেন তাঁরা।

বিপনণ কেলেঙ্কারিতে অ্যামওয়ের ৭৫৭ কোটির সম্পত্তি বাজেয়াপ্ত ইডি'রবিপনণ কেলেঙ্কারিতে অ্যামওয়ের ৭৫৭ কোটির সম্পত্তি বাজেয়াপ্ত ইডি'র

English summary
Yogi Adityaath instruction for Relegious rally
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X