• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ঘৃণা-বিভাজনের রাজনীতির কেন্দ্র হয়ে উঠছে উত্তরপ্রদেশ! যোগীকে তোপ শতাধিক প্রাক্তন আমলার

  • |

মঙ্গলবারই লাভ জেহাদ বিরোধী আইন পাশের পর এক মাস কাটিয়ে ফেলেছে উত্তরপ্রদেশ। এদিকে এই এই আইনের পরেই দেশজোড়া বিতর্কের মুখে পড়েছিলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। একমাস পরেই এই এই আইন নিয়ে তরজা অব্যাহত গোটা দেশে। বড়সড় ধাক্কা খেলেন খোদ যোগী আদিত্যনাথ। সূত্রের খবর, ধর্মান্ত বিরোধী লাভ জেহাদ আইনের কড়া সমালোচনা করে সম্প্রতি যোগী আদিত্যনাথকে চিঠি দিয়েছেন ১০৪ জন প্রাক্তন আইএএস অফিসার। আর তাতেই ফের গোটা রাজ্যের কাছে মাথা হেঁট হল বিজেপির।

ঘৃণা-বিভাজনের রাজনীতির কেন্দ্র হয়ে উঠছে উত্তরপ্রদেশ! যোগীকে তোপ শতাধিক প্রাক্তন আমলার

এই আইনের হাত ধরে বর্তমানে ঘৃণা, বিভাজন ও ধর্মান্ধতার অন্ধকূপে তলিয়ে যাচ্ছে গোটা উত্তরপ্রদেশই। ১০৪ জন প্রাক্তন আমলার সই করা চিঠিতে এমনই গুরুতর অভিযোগ করা হয়েছে বলে জানা যাচ্ছে। মঙ্গলবারই যোগী আদিত্যনাথের উদ্দেশ্যে তাঁরা এই চিঠি লেখেন বলে জানা যায়। পাশাপাশি এই আইন ছাড়াও বর্তমানে গোটা উত্তরপ্রদেশের সামাজিক-রাজনৈতিক অস্থিরতা নিয়েও যোগী সরকারের কড়া সমালোচনা করেন প্রাক্তন আমলারা।

যোগী সরকারের কড়া সমালোচনা করে চিঠিতে বলা হয়, “যে গঙ্গা-যমুনার তীরে একসময় পৃথিবীর আদি সভ্যতার বিকাশ ঘটেছিল, সেই উত্তরপ্রদেশ এখন ঘৃণার রাজনীতি, বিভাজন এবং ধর্মান্ধতার কেন্দ্রে পরিণত হয়েছে। সাম্প্রদায়িকতার প্রলেপ পড়েছে প্রশাসনিক প্রতিষ্ঠানগুলিতেও।” এদিকে চিঠি প্রেরকদের তালিকায় রয়েছেন দেশের প্রাক্তন নিরাপত্তা উপদেষ্টা শিবশঙ্কর মেনন, প্রাক্তন বিদেশ সচিব নিরুপমা রাও। এমনকী প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিংহের দীর্ঘ সময়ের উপদেষ্টা টিকেএ নায়ারও এই তালিকায় রয়েছেন বলে জানা যাচ্ছে। এদিকে এই চিঠির কথা চাউর হতেই তুমুল শোরগোল শুরু হয়েছে রাজনৈতিক মহলে। ফের লাভ জেহাদ বিরোধী আইনকে যোগী আদিত্যনাথকে একহাত নিয়েছে বিরোধীরাও।

কলকাতাঃ শীত জাঁকিয়ে পড়তেই দুধ পুলি, পার্টি শাপটা, রস বড়া খুঁজতে বাঙালি পৌষ মেলায়

'বিজেপি ছাড়লে বিনামূল্যের চিকিৎসা বন্ধ'! দল ছেড়েও ফের পদ্মক্যাম্পে যোগ দেওয়া সাংসদ নয়া বিতর্কে

English summary
Uttar Pradesh is becoming the center of hatred-division politics! criticism from former bureaucrats over anti love jihad law
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X