• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

লাভ জিহাদে জর্জরিত উত্তরপ্রদেশ, আরও কড়া হওয়ার নির্দেশ যোগী আদিত্যনাথের

লাভ জিহাদের ঘটনা ক্রমেই বাড়ছে উত্তরপ্রদেশে। আর এর জেরে চিন্তিত উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। আর এই ঘটনাগুলি কমাতে কড়া নির্দেশ দেওয়া হল উত্তরপ্রদেশের পুলিশকে। মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ লাভ জিহাদ কমানোর জন্যে পুলিশকে যোজনা বানানোর নির্দেশ দিয়েছেন।

লাভ জিহাদের মামলা আরও বেড়ে চলেছে

লাভ জিহাদের মামলা আরও বেড়ে চলেছে

কানপুর জেলার শালিনী যাদব ওরফে ফিজা এর লাভ ম্যারেজের পর লাভ জিহাদের মামলা আরও বেড়ে চলেছে। উল্লেখ্য, সম্প্রতি মেরঠ, কানপুর এবং লক্ষ্মীপুরে যুবতীদের সঙ্গে ভালোবাসার জালে ফাঁসিয়ে প্রতারণার ঘটনা সামনে এসেছে। এমনকি মেরঠ ও লক্ষ্মীপুরে লাভ জিহাদে ফাঁসিয়ে যুবতীদের হত্যাও করা হয়েছে।

মেয়েদের বিরুদ্ধে ষড়যন্ত্র

মেয়েদের বিরুদ্ধে ষড়যন্ত্র

দিল্লির তিশ হাজারি কোর্টে ১৬৪ নম্বর ধারায় অভিযোগ দায়ের করে শালিনী যাদব ওরফে ফিজা। শালিনীর অভিযোগ, তার অসম্মতিতেই এই বিয়ে হয়। আর এই ঘটনা সামনে আসতেই সামনে আসছে বহু পরিবার, যাঁদের অভিযোগ যে তাঁদের বাড়ির মেয়েদের ষড়যন্ত্র করে নাম বদলে প্রেমের জালে ফাঁসিয়ে তাঁদের ধর্ম পরিবর্তন করার চাপ সৃষ্টি করা হচ্ছে।

লাভ জিহাদ নিয়ে বরাবরই সরব যোগী

লাভ জিহাদ নিয়ে বরাবরই সরব যোগী

প্রসঙ্গত, ক্ষমতায় আসার পর থেকেই লাভ জিহাদ নিয়ে বরাবরই সরব হয়েছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ৷ তবে গত কয়েক মাসে হিন্দীভাষী এই রাজ্যে লাভ জিহাদ ও ধর্মান্তকরণের ঘটনা বাড়তেই কড়া পদক্ষেপের নির্দেশ দিয়েছেন যোগী। শামশাদের কিছু ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়। যারপর আরও নড়েচড়ে বসে উত্তরপ্রদেশের প্রশাসন।

খুনের মামলা ভাইরাল হয় সোশ্যাল মিডিয়ায়

খুনের মামলা ভাইরাল হয় সোশ্যাল মিডিয়ায়

এর আগে জুলাই মাসে মেরঠে জোড়া খুনের ঘটনায়ও লাভ জিহাদের মামলা সামনে আসে। হত্যাকারী শামশাদের এই কাহিনীর শুরু ফেসবুক থেকে হয়। ৫ বছর লিভ ইন রিলেশন শেষ হয় জোড়া খুন দিয়ে। তাছাড়া কানপুরে এক যুবক- যুবতীর বিয়ের ক্ষেত্রেও উঠে এসেছে লাভ জিহাদের ঘটনা৷

English summary
UP CM Yogi Adityanath asks police to put an end to Love jihad as cases keep rising in the state
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X