• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

রামমন্দিরের ভূমিপুজোয় চাঁদের হাট বসবে অযোধ্যায়, সুরক্ষার বজ্রআঁটুনি সারা

অযোধ্যায় রামমন্দিরের ভূমিপুজোর জন্য অভূতপূর্ব সুরক্ষার ব্যবস্থা করা হয়েছে। বুধবার এই ভূমিপুজোয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, আরএসএস প্রধান মোহন ভাগবত, উত্তরপ্রদেশের রাজ্যপাল আনন্দীবেন প্যাটেল এবং মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ ছাড়াও দেশের পাশাপাশি নেপালের সাধু ও সন্ন্যসীরা উপস্থিত থাকবেন বলে জানিয়েছেন শ্রী রাম জন্মভূমি তীর্থ ক্ষেত্র ট্রাস্টের সাধারণ সম্পাদক।

রামমন্দিরের ভূমিপুজোয় চাঁদের হাট, সুরক্ষার বজ্রআঁটুনি

ট্রাস্টের সাধারণ সম্পাদক চম্পত রাই বলেছেন যে, রামমন্দির ভূমিপুজো অনুষ্ঠানের জন্য অযোধ্যায় অভূতপূর্ব সুরক্ষার ব্যবস্থা করা হয়েছে। শ্রী রাম জন্মভূমি মন্দিরের ভুমি পুজোর জন্য ১৭৫ জন বিশিষ্ট অতিথিকে আমন্ত্রণ জানানো হয়েছে। এই কর্মসূচিতে ১৩৫টি আধ্যাত্মিক ঐতিহ্যের ১৩৫ পূজ্য সন্তরা উপস্থিত থাকবেন। অযোধ্যার কিছু বিশিষ্ট নাগরিককেও আমন্ত্রণ জানানো হয়েছে।

বিজেপির প্রবীণ নেতা লালকৃষ্ণ আদবানি এবং মুরলি মনোহর যোশি ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই অনুষ্ঠানে যোগ দেবেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে কোভিড-১৯ সংক্রমণের ঝুঁকির কথা স্মরণ করিয়ে আমন্ত্রণও প্রত্যাখ্যান করেছেন। করোনার মহামারীজনিত কারণে কিছু অতিথির আগমনে কিছু ব্যবহারিক অসুবিধা রয়েছে বলেও জানানো হয়েছে।

বর্তমানে ৯০ বছরের বেশি বয়সী লোকের আগমন বর্তমন পরিস্থিতিতে উপযুক্ত নয়। পূজ্য শঙ্করাচার্য-সহ অনেক পূজনীয় সন্তরা উপস্থিত হতে অক্ষমতা প্রকাশ করেছেন বলে ট্রাস্ট টুইট করে জানিয়েছে। পুলিশ কর্মীরা সোমবার অযোধ্যার চেকপোস্টে যাত্রীদের থামিয়ে দেব। পদ্মশ্রী প্রাপ্ত ফয়েজাবাদের মহম্মদ ইউনুসকেও ভূমি পুজোয় আমন্ত্রিত করা হয়েছে। অযোধ্যা জমি বিবাদ মামলার অন্যতম প্রধান বিচারপতি ইকবাল আনসারিকেও আমন্ত্রণ করা হয়েছে।

চম্পত রাই জানান, আমন্ত্রণ কার্ডগুলি অতিথিদের একে-একে প্রদান করা হচ্ছে। যারা অযোধ্যায় থাকেন তারা সোমবার তাদের আমন্ত্রণ পাবেন। বুধবার যারা আসবেন তাদের এই অনুষ্ঠানের আগে তাঁদের কার্ড দেওয়া হবে। আরএসএস প্রধান মোহন ভাগবত, রাজ্যপাল আনন্দীবেন প্যাটেল এবং মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের নামে এই আমন্ত্রণগুলি প্রেরণ করা হচ্ছে।

অনুষ্ঠানের জন্য সুরক্ষা ব্যবস্থা অত্যন্ত কঠোর করা হয়েছে। সুরক্ষা ব্যবস্থা সম্পর্কে ব্যাখ্যায় চম্পত রাই বলেন, আমন্ত্রণ পত্রটিতে একটি সুরক্ষা কোড রয়েছে, যা কেবল একবারেই সরিয়ে নেওয়া যায়। আমন্ত্রণ কার্ডটিতে একটি ক্রমিক নম্বরও রয়েছে, যা পুলিশ প্রবেশের সময় ক্রস-চেক করবে। সুতরাং, কার্ডটি হস্তান্তরযোগ্য নয় এবং কেবল একবার ব্যবহার করা যেতে পারে।

English summary
Unprecedented security arrangements have been made for the Ram Mandir bhoomi pujan in Ayodhya. The bhoomi pujan will be attended by Prime Minister Narendra Modi, RSS chief Mohan Bhagwat etc..
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X