• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আনলক ৫: অক্টোবরের লকডাউন বিধি কীরকম হতে পারে! একনজরে কিছু তথ্য

  • |

গত মার্চ মাসের শেষ পর্যায় থেকে ভারত লকডাউনে রয়েছে। বন্ধ থেকে ধীরে ধীরে বহু প্রতিষ্ঠান, কল , কারখানা খুলেছে আনলক পর্যায়ের হাত ধরে। এরই মাঝে আসন্ন অক্টোবর মাসে রয়েছে উৎসবের মরশুম। সেই সময় কেমন হবে লকডাউনের নিয়ম নীতি , দেখে নেওয়া যাক একনজরে।

আনলক ৫ এ কী কী আশা করা যায়?

আনলক ৫ এ কী কী আশা করা যায়?

সামনেই উৎসবের মরশুম। ফলে সেই দিকে নজর রেখে সম্ভবত সতর্কতার দিকেই কেন্দ্র এগিয়ে যেতে পারে। উল্লেখ্য, সূত্রের দাবি, যেহেতু শীতকাল ভারতে পর্যটনের সেরা সময়, তাই সেদিকে, তাকিয়ে সম্ভবত আনলক ৫ এ ধীরে ধীরে পর্যটন ক্ষেত্রগুলিকে চাঙ্গা করা হবে।

 আনলক পর্যায় নিয়ে পশ্চিমবঙ্গের বিধি

আনলক পর্যায় নিয়ে পশ্চিমবঙ্গের বিধি

শনিবার টুইট করে মমতা বন্দ্যোপাধ্যায় জানান, উৎসবের মরশুম শুরুর আগে রাজ্যের সমস্ত সিনেমা হল খুলে দেওয়া হবে। সিনেমা হলের পাশাপাশি খুলে দেওয়া হবে বিনোদন মঞ্চগুলিও। তবে অতিথিদের মানতে হবে সমস্ত নিয়ম-কানুন। অন্যথায় প্রবেশাধিকার তাকবে না সিনেমা হল বা বিনোদন মঞ্চে।

 মমতা সরকারের কড়া বার্তা সোশ্যাল ডিসটেন্সিং নিয়ে

মমতা সরকারের কড়া বার্তা সোশ্যাল ডিসটেন্সিং নিয়ে

মমতা জানিয়েছেন, প্রত্যেককে দূরত্ব বিধি মানতে হবে, মাস্ক অবশ্যই পরতে হবে। এই নিয়মের না মানলে অবশ্য সিনেমা হল বা বিনোদন মঞ্চ বন্ধ করে দেওয়া হবে। মুখ্যমন্ত্রী এদিন জানান, শিল্পীদের কথা চিন্তা করেই এই সিদ্ধান্ত নিতে হয়েছে। বহু শিল্পী এই করোনা পরিস্থিতিতে সংকটে পড়েছে। চলচ্চিত্র জগতের নামী শিল্পীরা আবেদন করেছিলেন।

 কেন্দ্র কোনপথে চলতে পারে?

কেন্দ্র কোনপথে চলতে পারে?

মনে করা হচ্ছে, আনলকের পঞ্চম পর্যায়ে গিয়ে সিনেমা হল নিয়ে বড় সিদ্ধান্ত নিতে পারে কেন্দ্র। পাশাপাশি খোলা মাঠে নাট্যসভার আয়োজন ঘিরেও ছাড় মিলতে পারে স্বরাষ্ট্রমন্ত্রকের থেকে। তবে এক্ষেত্রে কন্টেইনমেন্ট জোন ও মাইক্রো কন্টেইনমেন্ট জোনকে নজরে রাখবে সরকার।

শিক্ষা প্রতিষ্ঠান

শিক্ষা প্রতিষ্ঠান

নবম ও দশম শ্রেণির পঠনপাঠন ভলেন্টারি ভাবে শুরু হয়েছে। তবে এবার প্রাথমিকের শিক্ষা পর্ব আপাতত অনলাইনেই চলতে থাকবে। মনে করা হচ্ছে, নতুন শিক্ষাবর্ষও অনলাইনে শুরু করার আভাস আসন্ন আনলকের নিয়মবিধি থেকেই পাওয়া যাবে।

English summary
Unlock 5, know what we could expect from October Lockdown
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X