• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

১ সেপ্টেম্বর থেকে শুরু হচ্ছে আনলক ৪, কোন কোন ক্ষেত্রে বাড়ল ছাড়, এক নজরে

অগাস্ট শেষ। এবার শুরু হতে আনলক ৪ প্রক্রিয়া। ১ সেপ্টেম্বর থেকে গোটা দেশে শুরু হয়ে যাবে অনলক ৪-র প্রক্রিয়া। চলতি সপ্তাহেই তার গাইডলাইন জারি করবে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক। মনে করা হচ্ছে আনলক ৪-এ আরও অনেক কিছুতে ছাড় ঘোষণা করবে মোদী সরকার। মেট্রো এবং লোকাল ট্রেন পরিষেবা শুরু হতে পারে বলে মনে করা হচ্ছে। একাধিক রাজ্য সরকার এই ইঙ্গিত দিয়েছেন।

আনলক ৪

আনলক ৪

করোনা সংক্রমণে যখন প্রতিদিন নতুন নতুন রেকর্ড গড়ছে দেশ। মোট সংক্রমণ ৩৪ লক্ষের গণ্ডী পেরিয়ে গিয়েছে। ঠিক তখনই গোটা দেশে শুরু হতে চলেছে আনলক ৪ প্রক্রিয়া। অর্থাৎ আরও বেশ কিছু জিনিসে ছাড় ঘোষণা করতে চলেছে মোদী সরকার। ১ সেপ্টেম্বর থেকেই গোটা দেশে শুরু হয়ে যাবে আনলক ৪।

 লোকাল ট্রেম- মেট্রো চালানোর ইঙ্গিত

লোকাল ট্রেম- মেট্রো চালানোর ইঙ্গিত

আনলক ৪-এ লোকাল ট্রেন এবং মেট্রো চালু করার ইঙ্গিত দিয়েছে বেশ কিছু রাজ্য সরকার। পশ্চিমবঙ্গ সরকার লোকাল ট্রেন চালানোর জন্য পূর্ব রেলকে চিঠি দিয়েছে। আজ এই নিয়ে জরুরি বৈঠকে বসছে শিয়ালদহ ডিভিশন। অন্যদিকে দিল্লি সরকারও মেট্রো চালু করার ইঙ্গিত দিয়েছে। তার জন্য কনট্যাক্স লেস টিকিট পরিষেবা চালুর কথা ভাবছে কেজরিওয়াল সরকার। সবটাই স্মার্ট কার্ডে করার ভাবনা রয়েছে। মুম্বইয়ে অবশ্য এখনই লোকাল ট্রেন চালানো হবে না।

বন্ধ স্কুল কলেজ

বন্ধ স্কুল কলেজ

লকডাউন ৪-ও খুলবে না স্কুল কলেজ। তবে সুপ্রিম কোর্টের নির্দেশ মেনে বিশ্ববিদ্যালয় গুলিতে ফাইনাল পরীক্ষা হবে। একই সঙ্গে নিট এবং জিইই পরীক্ষাও নেওয়া হবে। কর্নাটক সরকার অনলাইনে কলেজে পড়াশোনা শুরু করার সিদ্ধান্ত নিয়েছে। সিনেমা হলও খোলা হবে না বসে জানা গিয়েছে।

খুলছে পানশালা

খুলছে পানশালা

এদিকে একাধিক রাজ্যে আনলক ৪-এ পানশালা বা পাব খোলার অনুমতি মিলবে বলে জানিয়েছে। তবে সামাজিক দূরত্ববিধি মেনেই খোলা হবে এগুলি। মদের দোকান এবং হোটেল খোলাতেও ছাড় দেওয়া হবে বলে মনে করা হচ্ছে। পশ্চিমবঙ্গ যদিও সেপ্টেম্বরের ২০ তারিখ পর্যন্ত লকডাউন ঘোষণা করেছে।

English summary
Unlock 4.0 start fron 1 September which are open at a glance
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X