• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আনলক ১.০: আজ থেকে শুরু হচ্ছে ২০০টি ট্রেন, প্রথম দিনেই সফর করবেন ১.৪৫ লাখ যাত্রী

আজ থেকে গোটা দেশে শুরু হল আনলক ১.০। একাধিক জিনিসে ছাড়ের পাশাপাশি আজ থেকেই গোটা দেশে শুরু হচ্ছে ২০০টি যাত্রীবাহী ট্রেন পরিষেবা। তাতে সফর করবেন প্রায় ১.৪৫ লাখ যাত্রী। প্রথম িদনের সফররে জন্য এই বিপুল পরিমান টিকিট বিক্রি হয়েছে।

আনলক ১

আনলক ১

আজ থেকে গোটা েদশে শুরু হল আনলক ১। কন্টেইনমেন্ট জোন ছাড়া অধিকাংশ এলাকাতেই ছাড় দেওয়া হয়েছে একাধিক জিনিসে। শুরু হচ্ছে ২০০টি যাত্রীবাহী ট্রেন পরিষেবাও। বাস, অটো, রিকশা চলাচলে ছাড় দেওয়া হয়েছে। নাইট কার্ফুর সময় সীমা কমিয়ে দেওয়া হয়েছে। রাত ৯টা থেকে ভোর ৫টা পর্যন্ত চলবে নাইট কার্ফু।

২০০টি ট্রেন চলবে

২০০টি ট্রেন চলবে

আজ থেকে গোটা দেশে ২০০টি যাত্রীবাহী ট্রেন চালু হচ্ছে। নন এসি কোচও থাকবে এই ট্রেনে। করোনা বিধি মেনেই যাত্রীদের সফর করতে দেওয়া হবে বলে জানানো হয়েছে। প্রথম দিনেই ১.৪৫ লাখ যাত্রী সফর করবেন ট্রেনে। মনে করা হচ্ছে শুধু জুন মাসেই ২৬ লাখ যাত্রী ট্রেনে সফর করবেন। এই ট্রেন গুলিতে এসি, নন এসি কামরার পাশাপাশি জেনারেল কামরাও থাকবে।

টিকিট কনফার্ম না হলে সফর নয়

টিকিট কনফার্ম না হলে সফর নয়

রেলের তরফে নির্দেশিকা জাির করে জানানো হয়েছে টিকিট কনফার্ম না হলে যাত্রীদের স্টেশনে প্রবেশ করতে দেওয়া হবে না। ৯০ মিনিট আগে যাত্রীদের স্টেশনে আসার নির্দেশ দেওয়া হয়েছে। সব যাত্রীকে মাস্ক এবং স্যানিটাইজার রাখা বাধ্যতামূলক করা হয়েছে। একই সঙ্গে আরোগ্য সেতু অ্যাপ থাকাও বাধ্যতামূলক করা হয়েছে।

চলবে শ্রমিক ট্রেনও

চলবে শ্রমিক ট্রেনও

২০০িট ট্রেন ছাড়াও শ্রমিক ট্রেন চালাবে রেল। বিভিন্ন রাজ্যে সফর করবে এই শ্রমিক ট্রেনগুলি। ২৯ মে পর্যন্ত ৩৮৪০টি শ্রমিক ট্রেন চালানো হয়েছে। তাতে প্রায় ৫২ লাখ যাত্রী সফর করেছেন।

রেশনের চাল নিয়ে বিস্ফোরক অভিযোগ অধীর চৌধুরীর

ইদের আগে আনেননি মুসলিমদের! মন্দির থেকেও কি কাটমানি, মুখ্যমন্ত্রীকে নিয়ে বিস্ফোরক দিলীপ ঘোষ

English summary
Unlock 1.0: amidst coronavirus infection 200 trains start run from today
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X