পর্যটনের উন্নয়নে কেন্দ্রীয় মন্ত্রীর সঙ্গে কথা মেঘালয়ের মুখ্যমন্ত্রীর

  • Posted By: Dibyendu Saha
Subscribe to Oneindia News

রাজ্যে বিলাসবহুল পর্যটনে উৎসাহ দিতে মেঘালয়ের মুখ্যমন্ত্রী কনরাড কে সাংমাকে বললেন কেন্দ্রীয় পর্যটন প্রতিমন্ত্রী কেজে আসফনস। রাজ্যের পর্যটনমন্ত্রী মেটবা লিংডোকে সঙ্গে নিয়ে কেন্দ্রীয় পর্যটন প্রতিমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন মেঘালয়ের মুখ্যমন্ত্রী। পর্যটনের উন্নয়নের বিভিন্ন বিষয় নিয়ে কথা হয় তাঁদের মধ্যে। মেঘালয়ের মুখ্যমন্ত্রী রাজ্যের সোহরা, উমিয়াম ছাড়াও নকরেক এবং বালপকরমের ইকোটুরিজম নিয়েও কথা বলেন।

 পর্যটনের উন্নয়নে কেন্দ্রীয় মন্ত্রীর সঙ্গে কথা মুখ্যমন্ত্রীর

মেঘালয়ের মুখ্যমন্ত্রী জানিয়েছেন, মেঘালয়ে পর্যটনের উন্নতিতে কৃষক এবং যুবকদের সঙ্গে নিয়ে কাজ করতে হবে। তাঁদের স্বরোজগারে জোর দেওয়ার কথাও বলেছেন মুখ্যমন্ত্রী।

কেন্দ্রীয় পর্যটন প্রতিমন্ত্রী মুখ্যমন্ত্রীকে রাজ্যে বিলাসবহুল পর্যটনের বিষয়টি খতিয়ে দেখতে বলেন। কেননা মেঘালয়ের মতো রাজ্যে এর বিশেষ সুযোগ রয়েছে বলে মনে করেন কেন্দ্রীয় মন্ত্রী। পর্যটনকে উৎসাহ দেওয়ার কেন্দ্রীয় তালিকায় যে সমস্ত রাজ্য রয়েছে, তাদের মধ্যে মেঘালয় রয়েছে অনেকটাই ওপরে। তবে পর্যটনে উৎসাহ দিতে গেলে সড়ক যোগাযোগ ব্যবস্থাও ভাল হওয়াটা জরুরি। বিষয়টি নিয়ে তিনি নিজে কেন্দ্রীয় সড়ক পরিবহণ মন্ত্রীর সঙ্গে কথা বলবেন বলে জানিয়েছেন কেন্দ্রীয় পর্যটন প্রতিমন্ত্রী। একই সঙ্গে পর্যটনে সমস্ত বকেয়া প্রকল্পগুলির ছাড়পত্র দেওয়া হবে বলে মুখ্যমন্ত্রীকে আশ্বস্ত করেছেন কেন্দ্রীয় মন্ত্রী।

কেন্দ্রীয় গ্রামীণ উন্নয়নমন্ত্রী নরেন্দ্র সিং তোমারের সঙ্গেও দেখা করেন মেঘালয়ের মুখ্যমন্ত্রী। রাজ্যের বাঁধ, জল সংরক্ষণ এবং পানীয় জল নিয়েও কথা হয় তাঁদের মধ্যে।

English summary
Union Minister suggests Meghalaya to promote luxury tourism in the state

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.