• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

হরিয়ানার কৃষক নেতাদের সঙ্গে হঠাৎ বৈঠক কেন্দ্রীয় কৃষিমন্ত্রীর! মিলল বরফ গলার ইঙ্গিত?

ফের বৈঠকে বসলেন কৃষক নেতা এবং কেন্দ্রীয় কৃষিমন্ত্রী নরেন্দ্র সিং তোমর। এদিন হরিয়ানার কৃষক নেতারা এই বৈঠকে আসেন। এই বৈঠক এমন এক সময়তে হল, যখন কৃষকরা ঘোষণা করে জানিয়ে দেন ১৪ ডিসেম্বর অনশন ধর্মঘট করবে। উল্লেখ্য, এর আগেও ভারত বনধের আগের দিনও হরিয়ানার কৃষক নেতাদের সঙ্গে বৈঠক হয়েছিল কেন্দ্রীয় মন্ত্রীর।

কিন্তু কোনও আলোচনা ফলপ্রসূ হয়নি

কিন্তু কোনও আলোচনা ফলপ্রসূ হয়নি

চলতি বছরে সেপ্টেম্বরে নয়া কৃষি আইন পাশ হলে সারা দেশে, বিশেষ করে পাঞ্জাব ও হরিয়ানায় কৃষকেরা বিক্ষোভে ফেটে পড়েন৷ হাজার হাজার কৃষক দত কয়েক সপ্তাহ ধরে এই আইনের বিরুদ্ধে রাস্তায় নেমেছেন৷ প্রায় ১৬টির মতো রাজনৈতিক দলও কেন্দ্রের কৃষি আইনের বিরোধিতা করে কৃষকদের পাশে এসে দাঁড়িয়েছে৷ কৃষকদের শান্ত করতে কেন্দ্রীয় সরকার তাঁদের সঙ্গে বেশ কয়েক দফা আলোচনায় বসে৷ কিন্তু কোনও আলোচনা ফলপ্রসূ হয়নি৷ কৃষকেরা তাঁদের সিদ্ধান্তে অনড় থেকে আন্দোলন চালিয়ে যাচ্ছেন৷

কৃষকদের মধ্যে উত্তাপ ক্রমশ বাড়ছে

কৃষকদের মধ্যে উত্তাপ ক্রমশ বাড়ছে

প্রায় সারা দেশে কৃষকদের মধ্যে উত্তাপ ক্রমশ বাড়ছে৷ পঞ্জাব, হরিয়ানাসহ বিভিন্ন জায়গায় কেন্দ্রের কৃষি আইনের বিরুদ্ধে বিক্ষোভ অব্যাহত৷ কেন্দ্রের দাবি, নতুন কৃষি আইন কৃষি ও সহযোগী ক্ষেত্রের মধ্যে বিভিন্ন প্রতিবন্ধকতা দূর করবে৷ প্রযুক্তিগত অগ্রগতি এবং বিনিয়োগের ফলে কৃষকদের জন্য তৈরি হবে নতুন বাজার৷ যদিও এই দাবি মানতে নারাজ কৃষকরা। এর জেরে কৃষকরা শীর্ষ আদালতের দ্বারস্থ পর্যন্ত হয়েছে।

সোমবার আরও প্রবল আন্দোলনে নামবেন কৃষকরা

সোমবার আরও প্রবল আন্দোলনে নামবেন কৃষকরা

এর আগে ৭ ডিসেম্বর হরিয়ানার কৃষকদের এই ভাবে কৃষিমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ ঘিরে কৌতুহল তৈরি হয়। সেই বৈঠকের পর কেন্দ্রের তরফে দাবি করা হয়েছিল, হরিয়ানার কৃষক নেতাদের কয়েক জন এসে কেন্দ্রের নয়া কৃষি আইনে তাঁদের সমর্থন জানিয়ে গিয়েছেন। তাঁরা বলেছেন, কেন্দ্রে যে সংশোধনী আনার সিদ্ধান্ত নিয়েছে, তাতেই তাঁরা খুশি। তবে তারপরও অচলাবস্থা জারি রয়েছে। অমিত শাহর সঙ্গে কৃষক নেতাদের বৈঠকে বরফ গলেনি। এই পরিস্থিতিতে আগামী সোমবার আরও প্রবল আন্দোলনে নামবেন কৃষকরা।

কলকাতাঃ আবেদনের ঢল ,মহিলাদের জন্য তেজস্বিনী প্রশিক্ষণ আবারও করবে কলকাতা পুলিশ

বাংলার মন জয় করতে এবার 'বচ্চন' কার্ড বিজেপির! কোন পরিকল্পনা গেরুয়া শিবিরের?

English summary
Union minister Narendra Singh Tomar meets Farmer from Haryana amid call for hunger strike
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X