• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

‘চাপের মুখে পড়েই ইস্তফা হরসিমরত কৌরের!’, কৃষি বিল বিতর্কে সাফ যুক্তি বিজেপির

  • |

কৃষি বিল নিয়ে ক্রমেই জমে উঠছে রাজনৈতিক তরজা। যার জেরে ইতিমধ্যেই ফাটল ধরেছে এনডিএ জোটে। সরাসরি বিরোধীতার রাস্তায় হেঁটেছে পাঞ্জাবে বিজেপির দীর্ঘদিনের জোট সঙ্গি শিরোমনি অকালি দল। মোদী মন্ত্রিসভা থেকে পদত্যাগও করেছেন কেন্দ্রীয় মন্ত্রী তথা শিরোমণি অকালি দলের লোকসভার সাংসদ হরসিমরত কৌর বাদল। আর এ নিয়ে ক্ষোভ প্রকাশ করল বিজেপি।

বিলের প্রতিবাদে রাস্তায় পাঞ্জাব-হরিয়ানার কৃষকেরা ?

বিলের প্রতিবাদে রাস্তায় পাঞ্জাব-হরিয়ানার কৃষকেরা ?

এদিকে নয়া তিনটি কৃষি বিলের বিরোধিতায় পথে নেমেছেন পাঞ্জাব ও হরিয়ানার একটা বড় অংশের কৃষক। শুরু হয়েছে ব্যাপক প্রতিবাদ-আন্দোলন। বিরোধীদের আশঙ্কা এই বিল গুলি কার্যকর হলে কৃষি পণ্য বাজারজাতকরণের থেকে অনেকটাই অধিকার কমবে রাজ্যগুলির। বিপাকে পড়বেন কোটি কোটি কৃষকেরা।

অকালি দলের সঙ্গে আলোচনায় বিজেপি

অকালি দলের সঙ্গে আলোচনায় বিজেপি

এই বিলের সরাসরি বিরোধীতা করতে দেখা গেছে কংগ্রেসকেও। বিজেপির পাল্টা অভিযোগ রাজনৈতিক ফায়দা তুলতেই নয় বিল নিয়ে চক্রান্ত করছে বিরোধীরা। ভুল বোঝানো হচ্ছে কৃষকদেরও। বিজেপির সাফ যুক্তি পাঞ্জাবের আঞ্চলিক রাজনৈতিক মঞ্চে চাপের মুখে পড়েই পদত্যাগ করেছেন হরসিমরত। দ্রুতই এই বিষয়ে অকালি দলে সাথে কথা বলে সমাধানের রাস্তায় হাঁটা হবে বলেও জানায় পদ্ম শিবির।

 কৃষকদের মন পেতেই কি ইস্তফা ?

কৃষকদের মন পেতেই কি ইস্তফা ?

সূত্রের খবর, লোকসভায় যখন কৃষি বিল পাশ হয়েছিল তখন হরসিমরত ও তাঁর দল তাতে পূর্ণ সমর্থন জানায়। কিন্তু পরবর্তীতে এই বিল ঘিরে রাজনৈতিক অস্থিরতার পাশাপাশি কৃষক অসন্তোষ বাড়লে রাজ্যবাসীর মন পেতেই মোদির মন্ত্রিসভা থেকে ইস্তফা দিলেন হরসিমরত কৌর, এমনটাই মত ওয়াকিবহাল মহলের।

কি বললেন বিজেপির অর্থনীতি বিষয়ক মুখপাত্র

কি বললেন বিজেপির অর্থনীতি বিষয়ক মুখপাত্র

এই প্রসঙ্গে বলতে গিয়ে বিজেপির অর্থনীতি বিষয়ক মুখপাত্র গোপাল কির্শনা আগরওয়াল বলেন, "বৃহস্পতিবার সংসদে পাস হওয়া তিনটি কৃষি ব্যবস্থার পাশাপাশি কৃষকদের জীবনমানের উন্নতিতেও যথেষ্ট সহায়ক হবে। কিন্তু কংগ্রেস এই বিল নিয়ে পাঞ্জাবে যেভাবে মিথ্যাচার করছে তার ফলে চাপের মুখে পড়েছে শিরোমনি অকালি দলের নেতা-কর্মীরা। স্থানীয় স্তরে চাপের মুখে পড়েই পদত্যাগ করেছেন হরসিমরত কৌর। কিন্তু বিল গুলি থেকে কৃষকরা কিভাবে লাভবান হতে পারে তা ভালো মতোই জানে অকালি দল।"

আজ থেকে বদলে যাচ্ছে এটিএম-এ টাকা তোলার নিয়ম, কোন নিয়ম চালু করল SBI

English summary
union minister harsimrat kaur resigns under local political pressure bjp says in farm bill debate
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X