• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বাদল অধিবেশনে প্রথম ধাক্কা, মোদী সরকারের খামার বিলের প্রতিবাদ, মন্ত্রিত্ব ছাড়লেন হরসিমরত কউর

বাদল অধিবেশনের শুরুতে প্রথম ধাক্কা মোদী সরকারের। খামার বিলের প্রতিবাদে মোদী সরকারের সঙ্গ ছাড়তে ছাড়লেন হরসিমরত কউর। মন্ত্রী পদ থেকে পদত্যাগ করলেন তিনি। আগেই লোকসভায় এই ইঙ্গিত করেছিলেন শিরোমণি আকালি দলের প্রধান সুখবীর সিং বাদল। প্রসঙ্গত উল্লেখ্য হরসিমরত কউরের স্বামী তিনি।

বাদল অধিবেশনে প্রথম ধাক্কা, মোদী সরকারের খামার বিলের প্রতিবাদ, মন্ত্রীত্ব ছাড়লেন হরসিমরত কউর

মোদী সরকারের মন্ত্রিসভার গুরুত্বপূর্ণ মন্ত্রকের দায়িত্বে ছিলেম হরসিমরত কউর। ভাটিন্ডা লোকসভা কেন্দ্র থেকে জয়ী হয়ে লোকসভায় এসেছিলেন তিনি। খাদ্য প্রক্রিয়াকরণ মন্ত্রকের দায়িত্বে ছিলেন হরসিমরত কউর। মোদী সরকারে এই নতুন খামার বিল পাঞ্চাবের কৃষি পরিকাঠামোকে একেবারেই ভেঙে ফেলবে বলে দাবি করেছেন সুখবির সিং বাদল।

পাঞ্জাব ৫০ বছর ধরে কঠিন পরিশ্রম করে সবুজ বিপ্লব এনেছে। দেশের অর্ধেক খাদ্যে শস্যের যোগান দিয়ে থাকে পাঞ্জাব। ভারতকে খাদ্যে স্বনির্ভর করে তোলার সিংহভাগ অবদান রয়েছে পাঞ্জাবের। সেখানে এই খামার বিল পাঞ্জাবের কৃষকদের সব পরিশ্রমে জল ঢেলে দেওয়ার পক্ষে যথেষ্ট। তাই প্রথম েথকেই এই বিলের বিরোধিতা করে এসেছে শিরোমণি আকালি দল।পাঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরিন্দর সিংও এই বিলের প্রতিবাদ জানিয়েছেন।

রাজ্যের কৃষকদের স্বার্থে হরসিমরত কউরের এই পদক্ষেপ অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক মহল। মোদী সরকারের আনা বিলের বিরুদ্ধে ভোট দিতে পারবেন না বলেই মন্ত্রিসভা থেকে পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছেন হরসিমরত কউর।

English summary
Union minister Harsimrat Kaur resigne from Modi government on protest of Farm Bill
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X