India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

লখিমপুর খেরির ঘটনা নিয়ে মেজাজ হারালেন কেন্দ্রীয় মন্ত্রী অজয় মিশ্র

Google Oneindia Bengali News

খুব বেশি আগের নয়, চলতি বছরের অক্টোবর মাসের ঘটনা। সারা দেশজুড়ে প্রধান আলোচ্য বিষয় হয়ে উঠেছিল উত্তরপ্রদেশের লখিমপুর খেরি৷ উত্তরপ্রদেশের জেলাটিতে কৃষক মৃত্যুর ঘটনায় নাম জড়িয়েছিল কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অজয় মিশ্রর ছেলে আশিস মিশ্র-র। এবার এই ইস্যুতেই অজয়কে প্রশ্ন করা হলে তেলেবেগুনে জ্বলে উঠলেন মন্ত্রীমশাই। বুধবার প্রশ্ন শুনে মেজাজ হারিয়ে সাংবাদিকদের ওপর ক্ষোভও উগরে দিলেন।

লখিমপুর খেরির ঘটনা নিয়ে মেজাজ হারালেন কেন্দ্রীয় মন্ত্রী অজয় মিশ্র

বুধবার লখিমপুরে মাদার চাইল্ড কেয়ার হাসপাতালের অক্সিজেন প্লান্টের উদ্বোধনে এসেছিলেন অজয় মিশ্র৷ সেখানেই তাঁকে কৃষক মৃত্যু এবং আশিসের ভূমিকা নিয়ে প্রশ্ন করা হয়। অভিযোগ, লখিমপুর খেরির ঘটনায় পরিকল্পিতভাবে কৃষকদের ওপর গাড়ি চালিয়ে তাঁদের হত্যা করেছেন আশিষ। এই নিয়েই প্রশ্ন করেছিলেন সাংবাদিকরা। এরপরেই রেগে যান মন্ত্রীমশাই। চেঁচিয়ে সাংবাদিকদের রেকর্ডিং বন্ধ করতে বলেন তিনি, গালিগালাজ করতেও শোনা যায় তাঁকে। অজয়ের কথায়, 'এদের কোনও লাজলজ্জা নেই৷ এরা দেখতে পাচ্ছে না? এটা একটা হাসপাতাল, কত মানুষ এসেছেন এখানে।' তাছাড়া নিজের ছেলেকে নির্দোষ বলেও দাবি করেন অজয়। একজন সাংবাদিকের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময় করতেও শোনা যায় তাঁকে। অবস্থা এতটাই খারাপ হয়ে ওঠে যে, এক সাংবাদিকের দিকে ঝাঁপিয়ে পড়তেও দেখা যায় অজয়কে।

লখিমপুর খেরির ঘটনায় অন্যতম অভিযুক্ত অজয় পুত্র আশিস মিশ্র৷ এই মুহূর্তে শ্রীঘরই ঠিকানা তার। তবে আইন আইনের পথে চললেও এই ইস্যু নিয়ে চাপ বাড়াচ্ছে বিরোধীরা৷ সংসদের শীতকালীন অধিবেশন চলাকালীন বুধবার লখিমপুর খেরির ঘটনায় বিশেষ তদন্তকারী দলের রিপোর্ট নিয়ে আলোচনার আবেদন করেন কংগ্রেস সাংসদরা৷ কংগ্রেস সাংসদ রাহুল গান্ধীও এই আবেদন করেন সভাকক্ষে। সমবেতভাবে অজয় মিশ্রের বহিস্কারের দাবি জানাতে থাকেন তাঁরা।

উল্লেখ্য, মঙ্গলবারই বিশেষ তদন্তকারী দল আদালতে জানায়, চারজন কৃষক এবং এক সাংবাদিকের মৃত্যু দুর্ঘটনা ছিল না। সেটি আদত্র এক পরিকল্পিত হত্যা ছিল। রিপোর্ট দেখে বিচারপতি চিন্তা রাম আশিস মিশ্রের ওপর আইপিসি ৩০৭ এবং ৩২৬ এ মামলা দায়ের করার অনুমতি দিয়েছেন।

রাজ্যে হানা ওমিক্রণের, আক্রান্ত ৭ বছরের শিশু

English summary
Journalists try to asks question to Union Minister Ajay Mishra on Lakhimpur Kheri incident. He lost his temper over the question.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X