• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ভয়াবহ বন্যা ও ভূমি ধসে ২৪ ঘন্টায় মৃত্যু ১১ জনের, শাহের সঙ্গে কথা মুখ্যমন্ত্রীর

Google Oneindia Bengali News

ভয়াবহ বন্যার কবলে অসম! এখনও পর্যন্ত ৩০টি জেলার ৪২ লাখ মানুষ ভয়াবহ এই বন্যার ফলে ক্ষতিগ্রস্থ। পরিস্থিতি ক্রমশ জটিল হয়ে উঠছে। বেশ কয়েকটি জেলাতে নতুন করে জল বাড়তে শুরু করেছে বলে প্রশাসনের তরফে জানানো হয়েছে। অন্যদিকে অসমের বিপর্যয় মোকাবিলা দফতর জানাচ্ছে, গিত ২৪ ঘন্টায় ১১ জনের মৃত্যু হয়েছে।

অমিশ শাহের সঙ্গে দীর্ঘ কথা মুখ্যমন্ত্রীর

বন্যা এবং ধসের কারণে এই মৃত্যু হয়েছে বলে জানানো হয়েছে। এই অবস্থায় গৃহমন্ত্রী অমিত শাহের সঙ্গে কথা অসমের মুখ্যমন্ত্রীর। পরিস্থিতি মোকাবিলা কীভাবে তা নিয়ে বিস্তারিত আলোচনা হয়েছে বলেই জানা যাচ্ছে।

অন্যদিকে অসমে মৃতের সংখ্যা বেড়ে ৭০ হয়ে গিয়েছে। যার মধ্যে দুজন পুলিশ আধিকারিক, এক পুলিশ আধিকারিকও সেই তালিকাও রয়েছেন বলে জানা যাচ্ছে। উদ্ধার কাজে গিয়ে ভেসে গিয়েছেন বলে জানা যাচ্ছে। নাগাও জেলার একটি পুলিশ থানার দায়িত্বে ছিলেন তিনি। তবে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে অনুমান।

তথ্য অনুযায়ী ৪২ লাখ মানুষ ভয়াবহ এই বন্যার কারনে প্রভাবিত হয়েছে। বিশেষ করে বরপেটা, বাকসা, গোয়ালপাড়া, কামরুপের পরিস্থিতি খুবই খারাপ বলে প্রশাসনের তরফে জানানো হয়েছে। বিশেষ করে বরপেটা জেলার বেশির ভাগ অংশই জলের নীচে চলে গিয়েছে বলেও জানানো হয়েছে।

এই ভয়ঙ্কর [পরিস্থিতি থেকে কীভাবে মুক্তি! পরিস্থিতিই বা কীভাবে সামাল দেওয়া যাবে? এই অবস্থায় দীর্ঘক্ষণ অমিত শাহের সঙ্গে বৈঠক করলেন অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা। তিনি জানিয়েছেন, রাজ্যের মানুষের সঙ্গে অসমের প্রশাসন রয়েছে। এবং যত সম্ভব উদ্ধারে কাজ করছে।

তবে ভারী বৃষ্টির প্রভাব ভয়ঙ্কর প্রভাব পড়ছে বলে স্বরাষ্ট্রমন্ত্রীকে জানান মুখ্যমন্ত্রী। অন্যদিকে মন্ত্রকের তরফে মেঘালয় এবং অসমে প্রতিনিধি পাঠানোর কথা জানিয়েছেন অমিত শাহ। ভয়াবহ এই বন্যায় কি ক্ষতি হয়েছে তা তাঁরা খতিয়ে দেখবে বলেই খবর।

অন্যদিকে অসম প্রশাসনিক আধিকারিকদের সঙ্গেও এদিন দফায় দফায় বৈঠক সেরেছেন হিমন্ত বিশ্বশর্মা। ভার্চুয়ালের মাধ্যমে তাঁর সমস্ত মন্ত্রী, অফিসার সহ উচ্চ পদস্থ আধিকারিক এবং কমিশনারদের সঙ্গেও বৈঠক সারেন। ইতিমধ্যে অসমে ভয়াবহ অঞ্চলগুলিতে উদ্ধারকাজে সেনা এবং বায়ুসেনাকে নামানো হয়েছে বলেই খবর।

তবে এদিনের বৈঠক জলবন্দি থাকা মানুষকে আকাশপথে খাবার সহ ত্রান পৌঁছানোর নির্দেশ দিয়েছেন। পাশাপাশি উদ্ধারকাজ যাতে সঠিক ভাবে করা যায় সেই নির্দেশও দিয়েছেন মুখ্যমন্ত্রী।

পাশাপাশি যে সমস্ত জায়গাতে পৌঁছানো সম্ভব হচ্ছে সেখানে এনডিআরএফ সহ বাহিনীকে বোট নিয়ে যাওয়ার কথাও এদিন জানিয়েছেন অসমের মুখ্যমন্ত্রী।

English summary
Union HM Amit Shah spoke to Assam CM Himanta Biswa Sarma flood situation critical
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X