• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

হিমাচলের সম্ভাব্য মুখ্যমন্ত্রী জেপি নাড্ডা, শপথ হতে পারে সোমবার, বিস্তারিত জেনে নিন

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী জেপি নাড্ডাকে হিমাচল প্রদেশের পরবর্তী মুখ্যমন্ত্রী হিসেবে বেছে নিতে চলেছে বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব। বিষয়টি নিয়ে রাজ্য নেতৃত্বের সঙ্গে আলোচনা করেছে কেন্দ্রীয় নেতৃত্ব। সোমবার হিমাচলের নতুন মুখ্যমন্ত্রীর শপথ নেওয়ার সম্ভাবনা।

[আরও পড়ুন: গুজরাতের নতুন বিজেপি সরকারের শপথ ২৬ ডিসেম্বর]

হিমাচলের সম্ভাব্য মুখ্যমন্ত্রী জেপি নাড্ডা

রবিবার নব নির্বাচিত বিধায়ক, সাংসদ এবং বিজেপির কোর গ্রুপের বৈঠকের পর হিমাচলের মুখ্যমন্ত্রীর নাম ঘোষণার সম্ভাবনা রয়েছে।

মুখ্যমন্ত্রী প্রেমকুমার ধুমল, যিনি এবারের নির্বাচনে সুজানপুর আসন থেকে পরাজিত হয়েছেন। শনিবার তিনি জানিয়েছেন, তিনি আর মুখ্যমন্ত্রিত্বের দৌড়ে নেই।

হিমাচলের এবার ব্যাপক গরিষ্ঠতা নিয়ে জয়ী হয়েছে বিজেপি। প্রেমকুমার ধুমলের দাবি, রাজ্যের মানুষ সবসময়ই তাঁকে পছন্দ করেন। কিন্তু মুখ্যমন্ত্রী নির্বাচনের দায়িত্ব পার্টি হাইকমান্ডের। তিনি যে দৌড়ে নেই, হিমাচলে ফল ঘোষণার দিনই তিনি তা জানিয়ে দিয়েছেন।

অন্যদিকে, হিমাচলে বিজেপির তরফে মুখ্যমন্ত্রীত্বের অপর দাবিদার জয়রাম ঠাকুর সোশ্যাল মিডিয়ায় সিরাজ ও মান্ডি জেলায় তাঁর সমর্থকদের শান্ত থাকার আবেদন জানিয়েছেন। দলের কোনও নেতার বিরুদ্ধে কোনও বিতর্কিত মন্তব্য থেকে বিরত থাকতেও আবেদন করেছেন তিনি।

বিজেপির কেন্দ্রীয় নেতৃত্বের পাঠানো দলের সামনে মুখ্যমন্ত্রীত্বের দুই দাবিদারের সমর্থকদের বিক্ষোভের পরেই বিবৃতি দেন দুই বিজেপি নেতা। রাজ্যের জন্য দুই কেন্দ্রীয় পর্যবেক্ষক কেন্দ্রীয় মন্ত্রী নির্মলা সীতারমণ এবং নরেন্দ্র তোমারের সামনে বিক্ষোভ দেখানোয় দুই নেতার সমর্থকদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি দিয়েছেন বিজেপির রাজ্য সভাপতি।

হিমাচলের বিজেপি সভাপতি সতপাল সাট্টি জানিয়েছেন, নতুন মুখ্যমন্ত্রীর নাম খুব তাড়াতাড়িই ঘোষণা করা হবে। আর শপথ গ্রহণ অনুষ্ঠান হবে, ঐতিহাসিক রিজ ময়দানে। সোমবারকে বেছে নেওয়ার কারণ হিসেবে জানিয়েছেন, ওই দিন প্রাক্তন প্রধানমন্ত্রী অটলবিহারী বাজপেয়িরও জন্ম দিন।

শপথ গ্রহণ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, দলের সভাপতি অমিত শাহ এবং বিজেপি শাসিত মুখ্যমন্ত্রীদের আমন্ত্রণ জানানো হবে বলে জানিয়েছেন হিমাচল রাজ্য বিজেপির সভাপতি।

English summary
Union Health minister JP Nadda may be the next Chief Minister of Himachal Pradesh
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X