• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সরকারি কর্মীদের দক্ষতা বৃদ্ধিতে সব থেকে বড় সংস্কার! 'মিশন কর্মযোগী'কে অনুমোদন দিল মোদী ক্যাবিনেট

সরকারি কর্মীদের দক্ষতা বৃদ্ধির জন্য মিশন কর্মযোগীর অনুমোদন দিল কেন্দ্রীয় মন্ত্রিসভা। যা সরকার ও কর্মীদের ভবিষ্যতে সাহায্য করবে বলে দাবি করা হয়েছে। স্বভাবতই সরকারের এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী প্রকাশ জাভড়েকর।

সব থেকে বড় সংস্কার

সব থেকে বড় সংস্কার

কেন্দ্রীয় মন্ত্রী প্রকাশ জাভড়েকরের দাবি, সরকারের এই সিদ্ধান্তের ফলে, মানব সম্পদ উন্নয়নে সব থেকে বড় সংস্কার হবে। সেকশন অফিসার থেকে সচিব পর্যায় পর্যন্ত সরকারি কর্মীরা মিশন কর্মযোগীর আওতায় আসবেন।

 যেভাবে কাজ করবে মিশন কর্মযোগী

যেভাবে কাজ করবে মিশন কর্মযোগী

একেবারে ওপরে থাকবে এইচআর কাউন্সিল। সর্বোচ্চ পদে থাকবেন প্রধানমন্ত্রী। এই কাউন্সিলে নির্দেষ্ট কয়েকজন কেন্দ্রীয় মন্ত্রীর সঙ্গে বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রীরাও থাকবেন। এছাড়াও শিক্ষাবিদ এবং চিন্তাবিদদেরও রাখা হবে। এছাড়াও কাউন্সিলের সিভিল সার্ভেন্টদের রাখা হবে।

কেমন হবেন সিভিল সার্ভেন্টরা

কেমন হবেন সিভিল সার্ভেন্টরা

সিভিল সার্ভেন্টদের কেমন হতে হবে, তা সরকারের দৃষ্টিভঙ্গির ওপর নির্ভর করবে। বিশ্বের চ্যালেঞ্জ মোকাবিলা করতে উদ্ভাবনী শক্তি সম্ৃদ্ধ, সক্রিয়, নম্র, পেশাদার, প্রগতিশীল, উদ্যমী, স্বচ্ছ, প্রযুক্তি নির্ভ, গঠনমূলক এবং সৃজনশীল হতে হবে। ডিপার্টমেন্ট অফ পার্সোনেল অ্যান্ড ট্রেনিং-এর সেক্রেটারি সি চন্দ্রমৌলী এমনটাই জানিয়েছেন। তিনি আরও বলেছেন মিশন কর্মযোগী ব্যক্তি ও প্রাতিষ্ঠানিক সক্ষমতা বৃদ্ধিতে মনোনিবেশ করবে।

 তিনটি মৌ-এ অনুমোদন সরকারের

তিনটি মৌ-এ অনুমোদন সরকারের

এদিন ক্যাবিনেট বৈঠকে তিনটি মৌ-এ অনুমোদন দেওয়া হয়েছে বলে জানিয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী প্রকাশ জাভড়েকর। বস্ত্রমন্ত্রকের সঙ্গে জাপান, খনি মন্ত্রকের সঙ্গে ফিনল্যান্ড, রিনিউয়েবল মন্ত্রকের সঙ্গে ডেনমার্কের।

বিজেপি-ফেসবুক গলায় গলায়, অভিযোগ জানিয়ে জুকারবার্গকে চিঠি ডেরেকের

মোদী সরকার ব্যর্থ প্রতিশ্রুতি পূরণে, জিএসটি-বকেয়ার দাবিতে কড়া চিঠি মমতার

{document1}

English summary
Union Cabinet approves Mission Karmayogi, a skill building programme for Civil Servants
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X