শীতকালীন অধিবেশনের শেষ দিনেই বেজে গেল কেন্দ্রীয় বাজেটের বাদ্যি, তৈরি জেটলি

Subscribe to Oneindia News

নতুন বছরে বাজেট অধিবেশন শুরু হচ্ছে ২৯ জানুয়ারি। তারপর ১ ফেব্রুয়ারি সংসদে কেন্দ্রীয় বাজেট পেশ করা হবে। শুক্রবার সংসদ বিষয়ক ক্যাবিনেট কমিটি এই কথা জানিয়েছে। এক প্রেস বিজ্ঞপ্তিতে ওই কমিটি জানায়, রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ ২৯ জানুয়ারি দুই কক্ষের অধিবেশন শুরুর জন্য প্রারম্ভিক ভাষণ দেবেন। সংসদ বিষয়কমন্ত্রী অনন্তকুমার জানান, ওইদিনই সংসদে পেশ হবে অর্থনৈতিক সমীক্ষা।

শীতকালীন অধিবেশনের শেষ দিনেই বেজে গেল কেন্দ্রীয় বাজেটের বাদ্যি, তৈরি জেটলি

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ২৯ জানুয়ারি থেকে ৯ ফেব্রুয়ারি পর্যন্ত প্রথম পর্যায়ের বাজেট অধিবেশন চলবে। তারপর দ্বিতীয় পর্যায়ের অধিবেশন শুরু হবে প্রায় এক মাস বিরতির পর ৫ মার্চ থেকে। এই পর্যায়ে অধিবেশন চলবে ৬ এপ্রিল পর্যন্ত। শুক্রবার শীতকালীন অধিবেশনের শেষ দিনে বাজেট অধিবেশনের দিনক্ষণ চূড়ান্ত করে দিল সংসদ বিষয়ক ক্যাবিনেট কমিটি।

উল্লেখ্য, এবার গুজরাত ও হিমাচল বিধানসভা নির্বাচনের জন্য শীতকালীন অধিবেশন দেরিতে শুরু হয়েছিল। ফলে শীতকালীল অধিবেশন শেষ হতে প্রথম সপ্তাহ কেটে গেল প্রায়। আবার এই মাসেই শেষ সপ্তাহে বসছে বাজেট অধিবেশন। সেই অধিবেশনের প্রথম পর্যায়ে ১ ফেব্রুয়ারি কেন্দ্রীয় বাজেট পেশ করবেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলি।

English summary
Union Budget will be presented on 1 February. Parliament session will be started on 29 January

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.