• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

স্বাস্থ্য বিমাতেও এবার কড়াকড়ি, ১ এপ্রিল থেকে কার্যকর হচ্ছে নিয়ম

এবার থেকে স্বাস্থ্য বিমােতও শুরু হয়েছে কড়াকড়ি। স্বাস্থ্যবিমার উপর নিয়ন্ত্রণ আনতে চলেছে ইনসুরেন্স রেগুলেটরি অ্যান্ড ডেভলপমেন্ট অব ইন্ডিয়া। এপ্রিল থেকেই কার্যকর করা হবে স্বাস্থ্য বিমার উপর একাধিক নির্দেশিকা। গ্রাহকের প্রয়োজন দেখে তবেই স্বাস্থ্য বিমায় টাকার পরিমান ধার্য করতে হবে। ৫ লাখ থেকে ন্যূনতম ১ লাখ টাকা পর্যন্ত স্বাস্থ্য বিমা করাতে পারবেন সংস্থাগুিল। বেঁধে দেওয়া হচ্ছে বয়সসীমাও ১৮ থেকে ৬৫ বছর পর্যন্ত স্বাস্থ্য বিমা করানো যাবে। ১৮ বছর বয়সী কারোর স্বাস্থ্য বিমা করার আগে দেখে নিতে হবে সে বিমাটি পুনর্নবিকরন করতে পারবে কিনা।

স্বাস্থ্য বিমাতেও এবার কড়াকড়ি, ১ এপ্রিল থেকে কার্যকর হচ্ছে নিয়ম

এতোদিন পর্যন্ত শুধুমাত্র গাড়ির বিমার সুসংগঠিত ছিল। এবার থেকে স্বাস্থ্যবিমাতেও সংগঠিত হবে। এতে একদিকে যেমন সুবিধা হবেব গ্রাহকদের। ঠিক তেমনই সংস্থাগুলির পক্ষেও সুবিধা হবে। গ্রাহকরা নিজেদের পছন্দ মত সংস্থাকে বেছে নিতে পারবে। কারণ সব বিমা সংস্থাকেই একই সুবিধা দিতে। পাশাশি বিমা সংস্থাগুলিকেও গ্রাহক সংগ্রহের জন্য অতিরিক্ত প্রতিযোগিতায় নামতে হবে না। পরিষেবাটাই হবে তাঁদের মূল বিষয়।

এদিকে সরকারের তরফে ৫ লাখ টাকা পর্যন্ত স্বাস্থ্য বিমা দেওয়ার কথা ঘোষণা করা হয়েছে। দরিদ্রসীমার মধ্য বসবাসকারীরাই এই স্বাস্থ্য বিমার সুবিধা পাচ্ছে। মোদী সরকার ক্ষমতায় আসার আগে এই স্বাস্থ্য বিমার কথা ঘোষণা করেছিলেন। এতে দেশের কয়েককোটি মানুষ উপকৃত হবেন বলে খবর।

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরানকে আমন্ত্রণ জানাতে চলেছে ভারত! জানেন কেন

English summary
Unified health insurance activated from April
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X