বিজেপি শাসিত রাজ্যে আধার কার্ড না দেখানোয় বিনা চিকিৎসায় মৃত কার্গিল শহিদের স্ত্রী

  • Posted By:
Subscribe to Oneindia News

আধার কার্ড নানা ক্ষেত্রে বাধ্যতামূলক করে দিয়েছে কেন্দ্র। বহু পরিষেবায় আধারের বিশ্বাসযোগ্যতা নিয়ে প্রশ্ন ওঠায় তা নিয়ে মামলাও চলছে সুপ্রিমম কোর্টে। তবে আধার কার্ড যে মানুষের প্রাণের চেয়েও গুরুত্বপূর্ণ তা প্রমাণ করল হরিয়ানার মনোহর লাল খট্টরের বিজেপি সরকার। আধার কার্ড না দেখাতে পারায় চিকিৎসা করাতে না পেরে মারা গেলেন কার্গিল যুদ্ধে শহিদ জওয়ানের স্ত্রী।

বিজেপি শাসিত রাজ্যে আধার কার্ড না দেখানোয় বিনা চিকিৎসায় মৃত কার্গিল শহিদের স্ত্রী

হরিয়ানার সোনিপতের এই ঘটনা ফের একবার লজ্জায় ফেলে দিল কেন্দ্র ও বিজেপিকে। জানা গিয়েছে, মহিলাকে সঙ্কটাপন্ন অবস্থায় হাসপাতালে আনা হয়েছিল। তাঁর ছেলে পবন কুমার জানাচ্ছেন, "মা-কে সঙ্কটজনক অবস্থায় নিয়ে এসেছিলাম। আধার কার্ড সঙ্গে ছিল না। মোবাইল ফোন থেকে তার কপি দেখাই।"

অভিযোগ, আধার কার্ডের কপি দেখার পরও আসল কার্ড না পেলে চিকিৎসা করা যাবে না বলে সাফ জানিয়ে দেয় হাসপাতাল। পবন জানান, চিকিৎসা শুরু করতে বলে তিনি কার্ড এক ঘণ্টার মধ্যে আনার কথা বলেন। তা সত্ত্বেও চিকিৎসা তো দূর, হাসপাতালে ভর্তি পর্যন্ত নেওয়া হয়নি। তারপরে হাসপাতালেই মারা যান মহিলা।

হাসপাতালের তরফে অবশ্য গোটা ঘটনা অস্বীকার করা হয়েছে। তবে স্বীকার করেছে যে আধার কার্ড চিকিৎসার জন্য নয়, নথি তৈরিতে প্রয়োজন হয়। মহিলাকে হাসপাতালেই আনা হয়নি বলেও দাবি করেছে হাসপাতাল।

English summary
Unable to show Aadhaar card, Kargil martyr's wife denied medical treatment, dies in Haryana

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.