• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ভারতকে আর অগ্রাহ্য করা যাবে না, ফের একবার রাষ্ট্রপুঞ্জের সংষ্কারের দাবি তুললেন মোদী

দ্বিতীয় বিশ্বযুদ্ধের পরের সংকট কালে পৃথিবীকে এগিয়ে নিয়ে যাওয়ার শপথকে সামনে রেখে রাষ্ট্রপুঞ্জে তৈরি হয়েছিল। এই মুহূর্তে করোনা ভাইরাসের মত মহামারীর সংকটকালে রাষ্ট্রপুঞ্জের সংষ্কার করে ফের একবার পৃথিবীর হাল ধরার প্রয়োজন রয়েছে বলে জানিয়ে দিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এদিন রাষ্ট্রপুঞ্জের অর্থনৈতিক ও সামাজিক কাউন্সিলের একটি লাইভ সেশনে বক্তব্য রাখতে গিয়ে নরেন্দ্র মোদী একদিকে যেমন ভারতের উন্নয়নের কথা বিশ্বের দরবারে পৌঁছে দিলেন, ঠিক সেভাবেই ভারত কীভাবে আগামী দিনে সারা বিশ্বের উন্নয়নের প্রতীক হতে পারে তা বুঝিয়ে দিয়েছেন প্রধানমন্ত্রী।

ভারতকে বাদ দিয়ে চলবে না

ভারতকে বাদ দিয়ে চলবে না

ভারতকে বাদ দিয়ে যে এই মুহূর্তে রাষ্ট্রপুঞ্জের পথ চলার সুযোগ নেই তাও প্রকারান্তরে বুঝিয়ে দিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী। দ্বিতীয় বিশ্বযুদ্ধের পরে এক ভয়ঙ্কর প্রেক্ষাপটে মানবজাতিকে উদ্ধারের লক্ষ্যে এই রাষ্ট্রপুঞ্জের সূচনা হয়েছিল। বর্তমানে বিশ্বজুড়ে করোনা ভাইরাস যেভাবে আতঙ্ক সৃষ্টি করে রেখেছে এরকম এক সংকট কালে ফের একবার রাষ্ট্রপুঞ্জের সংষ্কারের মাধ্যমে বিশ্ব সংষ্কারের দাবি জানিয়েছেন প্রধানমন্ত্রী।

ভারত বড় শক্তি

ভারত বড় শক্তি

ভারত এই মুহূর্তে বিশ্বের অন্যতম বড় শক্তি। ফলে ভারতকে বাদ দিয়ে এগিয়ে যাওয়া বিশ্বের কল্পনা করা উচিত নয়। ভারত সবসময় রাষ্ট্রপুঞ্জের প্রত্যেকটি উন্নয়নের কাজে সামিল হয়েছে। এবং সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে। ফলে এমন একটি দেশকে এই মুহূর্তে যে অগ্রাহ্য করা সম্ভব নয় তা মনে করিয়ে দিয়েছেন প্রধানমন্ত্রী।

ভারতের উন্নয়নে বিশ্ব উন্নয়ন

ভারতের উন্নয়নে বিশ্ব উন্নয়ন

প্রসঙ্গত এর আগেও রাষ্ট্রপুঞ্জের সভায় উপস্থিত হয়ে সংস্কারের দাবি জানিয়েছেন প্রধানমন্ত্রী মোদী। ভারতকে বাদ দিয়ে যে কোনও কাজ এগোনো সম্ভব নয় তা ফের একবার সুকৌশলে সকলকে মনে করিয়ে দিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী মোদী। ভারত পৃথিবীর সবচেয়ে জনবহুল দেশের মধ্যে অন্যতম তা নয়, ভারত এই মুহূর্তে বিশ্বের অন্যতম বড় শক্তি। তাই রাষ্ট্রপুঞ্জের সংস্কারের মধ্য দিয়ে ভারতের দাবিকে ফের একবার জোরালো করে তুলেছেন তিনি।

English summary
UN ECOSOC session : PM Modi call for rebirth and reform of United Nations
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X