• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মেঘালয়ে ভারতীয় সেনার কাছে আত্মসমর্পণ পরেশ বড়ুয়ার ঘনিষ্ঠ আলফা জঙ্গির

আত্মসমর্পণ করলেন আলফা নেতা মনোজ রাভা ওরফে দৃষ্টি রাজখোয়া। আজ মেঘালয়ে আত্মসমর্পণ করে সে৷ আলফা (আই) জঙ্গিদের ধরতে গতকাল একটি অভিযান চালায় ভারতীয় সেনা৷ সেখানেই দৃষ্টি রাজখোয়ার সঙ্গে আরও চার জঙ্গি আত্মসমর্পণ করে৷ তাদের কাছ থেকে প্রচুর পরিমাণে আগ্নেয়াস্ত্র উদ্ধার হয়েছে৷ বাকি ধৃত জঙ্গিরা হল- বেদান্ত, ইয়াসিন আসম, রুপজ্যোতি আসম ও মিথুন আসম৷

সেনার কাছে আত্মসমর্পণ পরেশ বড়ুয়ার ঘনিষ্ঠ আলফা জঙ্গির

রাজখোয়াকে মেঘালয় থেকে অসমের গুয়াহাটিতে নিয়ে আসা হচ্ছে৷ সে আলফা প্রধান পরেশ বড়ুয়ার ঘনিষ্ঠ৷ এর আগে সে বাংলাদেশে গা ঢাকা দিয়ে ছিল৷ শারীরিক অসুস্থতার কারণে কয়েক সপ্তাহ আগেই মেঘালয়ে আসে৷ ১৯৯০ সালে আলফা জঙ্গিগোষ্ঠীকে নিষিদ্ধ ঘোষণা করে কেন্দ্রীয় সরকার৷ আলফা গোষ্ঠীর দাবি ছিল, স্বাধীন অসম৷ বহুদিন ধরেই দৃষ্টি ওয়ান্টেড তালিকায় ছিল৷ লোয়ার অসমে একাধিক নাশকতামূলক কার্যকলাপের পিছনে ছিল আলফা।

সেনা সূত্রের খবর গত এক মাস ধরে অপারেশন চালিয়েছিল সেনা জওয়ান ও ভারতীয় গোয়েন্দা বিভাগের আধিকারিকরা। এদিকে গত মাসেই অসম রাইফেলসের জওয়ানদের উপর আলফা জঙ্গিরা হামলা চালিয়েছিল অরুণাচল প্রদেশে। অরুণাচল প্রদেশের মায়ানমার সীমান্ত লাগোয়া চ্যাংল্যাং জেলার টেংমো গ্রামে জওয়ানদের উপর অতর্কিতে হামলা চালিয়েছিল জঙ্গি। সেই ঘটনায় শহিদ হন এক সেনা জওয়ান। সেনা গোয়েন্দা সূত্রে খবর, আলফা-র পরেশ বড়ুয়ার নেতৃত্বাধীন উপদল ও এনএসসিএন (খাপলাং) ক্যাডারের জঙ্গিরা জড়িত ছিল সেই হামলার সঙ্গে।

English summary
ULFA deputy commander-in-chief Drishti Rajkhowa nabbed by Army in Meghalaya
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X