• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ঊর্ধ্বমুখী বিলেতি করোনার গ্রাফ! নয়া স্ট্রেন নিয়ে আতঙ্ক ক্রমেই বাড়ছে দেশজুড়ে

আবারও মিলল দেশে কোরোনায় নতুন স্ট্রেনে আক্রান্তের খোঁজ । সবমিলিয়ে দেশে কোরোনার নতুন স্ট্রেনে আক্রান্তের সংখ্যা বেড়ে হল ৭১। তাঁদের আইসোলেশনে রাখা হয়েছে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তরফে জানানো হয়েছে, এদের প্রত্যেককে একটি একক কক্ষ বিশিষ্ট ঘরে রাখা হয়েছে। সকলেই রয়েছেন রাজ্য সরকারের স্বাস্থ্য পরিষেবার অন্তর্গত। তাঁদের ঘনিষ্ঠ সকলকেই কোয়ারানটিনে রাখার ব্যবস্থা করা হয়েছে।

ভারত থেকে ব্রিটেনে বিমান পরিষেবা শুরু

ভারত থেকে ব্রিটেনে বিমান পরিষেবা শুরু

২৯ ডিসেম্বর ব্রিটেন ফেরত ছয় ভারতীয়র শরীরে প্রথম পাওয়া যায় কোরোনা ভাইরাসের নতুন স্ট্রেন। কয়েকদিন আগেই এই ছ'জন ব্রিটেন থেকে দেশে ফেরেন। ব্রিটেনে কোরোনার নতুন স্ট্রেন পাওয়ার পর বিশ্বজুড়ে নতুন করে আতঙ্ক ছড়িয়েছে। ইতিমধ্যেই ইতালি, ডেনমার্ক, জার্মানি, কানাডা, জাপান, স্পেন, সিঙ্গাপুরে এই নতুন স্ট্রেনের খোঁজ মিলেছে। দেশে যাতে এই নতুন স্ট্রেন না ছড়ায় তার জন্য ব্রিটেনের সঙ্গে বিমান পরিষেবা ৫ জানুয়ারি পর্যন্ত স্থগিত রাখা হয়। আজ ভারত থেকে ব্রিটেনে বিমান পরিষেবা শুরু হয়েছে। আগামীকাল থেকে ব্রিটেন থেকে ভারতে বিমান পরিষেবা শুরু হবে।

এক মাসের মধ্যে ৩৩ হাজার ভারতীয় দেশে ফিরেছেন

এক মাসের মধ্যে ৩৩ হাজার ভারতীয় দেশে ফিরেছেন

তবে ২৫ নভেম্বর থেকে ২৩ ডিসেম্বর পর্যন্ত ব্রিটেন থেকে প্রায় ৩৩ হাজার ভারতীয় দেশে ফিরেছেন। তাঁদের সবাইকে চিহ্নিত করে আরটি-পিসিআর পরীক্ষা করা হচ্ছে। এদিকে দেশে ফের বাড়ল দৈনিক সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে ১৮ হাজার ৮৮ জন। গতকাল সেই সংখ্যাটা ছিল ১৬ হাজার ৩৭৫ জন। মৃতের সংখ্যাও কিছুটা বেড়েছে। একদিনে মৃত্যু হয়েছে ২৬৪ জনের। গতকাল মৃত্যু হয়েছিল ২০১ জনের।

দেশে সক্রিয় আক্রান্তের সংখ্যা ২ লক্ষ ২৭ হাজার

দেশে সক্রিয় আক্রান্তের সংখ্যা ২ লক্ষ ২৭ হাজার

স্বাস্থ্যমন্ত্রকের শেষ বুলেটিন অনুযায়ী, দেশে করোনায় আক্রান্ত হয়েছে মোট ১ কোটি ৩ লক্ষ ৭৪ হাজার ৯৩২ জন। মৃত্যু হয়েছে ১ লক্ষ ৫০ হাজার ১১৪ জনের। দেশে একদিনে সুস্থ হয়ে উঠেছে ২১ হাজার ৩১৪ জন। মোট সুস্থ হয়ে উঠেছে ৯৯ লক্ষ ৯৭ হাজার ৯৫৮ জন। মোট সক্রিয় আক্রান্তের সংখ্যা ২ লক্ষ ২৭ হাজার ৫৪৬।

'আমি যদি অর্থমন্ত্রী থাকতাম...', মমতাকে নিয়ে আত্মজীবনীতে যা লিখেছেন প্রণব মুখোপাধ্যায়

English summary
UK Covid strain cases increased in India to 71 as fear about new coronavrius infection rises
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X