• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আধার নাগরিকত্বের প্রমাণ নয়, জানিয়ে দিল UIDAI

আধার নাগরিকত্বের প্রমাণ নয়, এমনই জানিয়ে দিয়েছে ইউআইডিএআই (UIDAI)। নকল আধারের অভিযোগে ১২৭ জনকে নোটিস পাঠিয়েেছ হায়দরাবাদ পুলিস। তার প্রেক্ষিতেই একথা জানিয়েছে ইউআইডিএআই।

 নাগরিকত্বের প্রমাণ নয় আধার

নাগরিকত্বের প্রমাণ নয় আধার

আধার নাগরিকত্বের প্রমাণ নয় এমনই জানিয়েছে ইউআইডিএআই। ভুয়ো আধারের কার্ডের তৈরির ঘটনা প্রকাশ্যে এসেছে হায়দরাবাদে। ১২৭ জনের কাছে ভুয়ো আধার পেয়েছে পুলিশ। যারা বেআইনি ভাবে ভারতে প্রবেশ করে নকল আধার কার্ড তৈরি করে নিজেদের নাগরিক বলে দাবি করেছিল। তার প্রেক্ষিতেই আধার কর্তৃপক্ষ একথা জানিয়েছে।

তদন্তের নির্দেশ

তদন্তের নির্দেশ

ভুয়ো আধার কার্ড কী করে তৈরি করা হল এই নিয়ে তদন্তের নির্দেশ দেওয়া হয়েেছ। তবে এই আধার দেখিয়ে কেউ নিজেদের নাগরিক বলে প্রমাণ করতে পারবে না বলে জানিয়েছে আধার কর্তৃপক্ষ। কেউ যদি ভুয়ো তথ্য দিয়ে আধার কার্ড সংগ্রহ করে থাকেন। সেটা প্রমাণিত হলে সঙ্গে সঙ্গে তার আধার নম্বর বাতিল করা হবে। এই বিষয়ে কড়া নজরদারি চালানো হচ্ছে বলে জানিয়েছে আধার কর্তৃপক্ষ।

হাজিরার নির্দেশ

হাজিরার নির্দেশ

হায়দরাবাদে ভুয়ো আধার কার্ড করায় অভিযুক্ত ১২৭ জনকে ইউআইডিএআইয়ের ডিরেক্টরের সামনে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে। আগামী ২০ ফেব্রুয়ারি হায়দরাবাদে হাজিরা দেবে তারা। নিজেদের নির্দোষ প্রমাণে সবরকম তথ্য সঙ্গে করে নিয়ে আসতে বলা হয়েছে অভিযুক্তদের।

English summary
UIDAI claimed, Adhar is not citizenchip proof
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X