• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

জামিয়া মিলিয়ায় ছাত্রদের উপর পুলিসি নির্যাতনকে জালিয়ানওয়ালা বাগের সঙ্গে তুলনা উদ্ধবের

দিল্লিতে জামিয়া মিলিয়া বিশ্ববিদ্যালয়ে ছাত্রদের উপর পুলিসি নির্যাতনের ঘটনাকে জালিয়ানওয়ালা বাগের সঙ্গে তুলনা করলেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী তথা শিবসেনা প্রধান উদ্ধব ঠাকরে। ছাত্রদের উপর এই ধরনের নির্যাতন থেকে বিরত থাকার জন্য মোদী সরকারকে অনুরোধ করেছেন তিনি।

জামিয়া মিলিয়ায় পুলিসি নির্যাতনের প্রতিবাদ

জামিয়া মিলিয়ায় পুলিসি নির্যাতনের প্রতিবাদ

জামিয়া মিলিয়া বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের উপর পুলিসি নির্যাতনের প্রতিবাদে এবার সরব হল শিবসেনাও। এই নিয়ে মোদী সরকারের কড়া সমালোচনা করেছেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী তথা শিবসেনা প্রধান উদ্ধব ঠাকরে। তিনি অভিযোগ করেছেন ছাত্রদের উপর এই ধরনের নির্যাতন একেবারেই ঠিক নয়। ছাত্রদের যুব বম্ব হিসেবে তুলনা করেছেন। সেই ক্ষোভের বিস্ফোরণ ঘটলে সামলানোর ক্ষমতা থাকবে না মোদী সরকারের। এমনই মন্তব্য করেছেন শিবসেনা প্রধান।

প্রতিবাদে উত্তাল রাজধানী

প্রতিবাদে উত্তাল রাজধানী

গতকাল থেকেই জামিয়া মিলিয়া বিশ্ববিদ্যালয়ে ছাত্রদের উপর পুলিসি নির্যাতনের প্রতিবাদে উত্তাল হয়ে ওঠে রাজধানী দিল্লি। কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী এই ঘটনার প্রতিবাদে ইন্ডিয়া গেটে প্রায় ২ ঘণ্টা অবস্থান বিক্ষোভ করে। তাতে সামিল হয়েছিলেন প্রায় ৩০০ কংগ্রেস কর্মী সমর্থক। গতকাল থেকেই দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে এই ঘটনার প্রতিবাদে আন্দোলন শুরু করেছে ছাত্রছাত্রীরা। কলকাতা, হায়দরাবাদ, বারানসী সহ একাধি নাম করা বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রীরা প্রতিবাদে রাস্তায় নেমেছেন।

উত্তাল গোটা দেশ

উত্তাল গোটা দেশ

জামিয়া মিলিয়া বিশ্ববিদ্যালয়ে ছাত্রদের উপর পুলিসি নির্যাতনের প্রতিবাদে মঙ্গলবার সকাল থেকেই একাধিক বিশ্ববিদ্যালয়ে প্রতিবাদ শুরু হয়েছে। কেরলে স্কুল কলেজের ছাত্রছাত্রীরা পথে নেমে বিক্ষোভ দেখায়। মাদ্রাজ বিশ্ববিদ্যালয়েও এর প্রতিবাদে বিক্ষোভ শুরু করেছে ছাত্রছাত্রীরা। এদিকে দিল্লি পুলিসের দাবি তাঁরা কোনও গুলি চালায়নি। খুব সামান্য ফোর্স নিয়ে বিশ্ববিদ্যালয়ে যাওয়া হয়েছিল।

নাথুরাম গডসের নামে নামাঙ্কিত হচ্ছে ভারতের এই শহর! নয়া উদ্যোগ ঘিরে জল্পনা

English summary
Udhav Thackery compair Jamia milia case to Jalianwala Bag
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X