• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

BigBreakingNews: মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা উদ্ধব ঠাকরে'র

  • |
Google Oneindia Bengali News

সুপ্রিম কোর্টে ধাক্কা খাওয়ার কয়েক মিনিটের মধ্যেই পদত্যাগ করলেন উদ্ধব ঠাকরে। মুখ্যমন্ত্রী পদ থেকে নিজেকে সরিয়ে নিলেন তিনি। শীর্ষ আদালতের নির্দেশ সামনে আসার পরেই এমনটাই জানিয়েছেন শিবসেনা সুপ্রিমো। বুধবার ফেসবুক লাইভে শুরুতেই এনসিপি এবং কংগ্রেসের সমস্ত সদস্যদের ধন্যবাদ জানান তিনি।

 মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা উদ্ধব ঠাকরের

একই সঙ্গে সোনিয়া গান্ধী এবং এনসিপি সুপ্রিমো শরদ পাওয়ারকেও ধন্যবাদ দেন ঠাকরে। আর এরপরেই তিনি ঘোষণা করেন, মুখ্যমন্ত্রী এবং এমএলসি পদ থেকে ইস্তফা দিচ্ছেন।

তিনি জানান, আমি খুবই অপ্রত্যাশিত ভাবেই ক্ষমতায় এসেছিলাম। আর ঠিক সেভাবেই সরে যাচ্ছি। তবে চিরকালের জন্যে সরে যাচ্ছি না। আমি এখানেই থাকব। আবারও শিবসেনা ভবনে বসব। আবারও সবাইকে একজোট করব, ফেসবুক লাইভে এমন আশা প্রকাশ করেন উদ্ধব ঠাকরে। আরও উল্লেখ করে তিনি বলেন, বালাসাহেবের স্বপ্ন সত্যি করতে পেরেছি। ওরংবাদ এবং ওসমানাবাদের নাম পরিবর্তন করে তিনি বালা সাহেবের স্বপ্ন পূরণ করেছেন বলেই দাবি।

ঔরঙ্গাবাদ এখন থেকে সম্ভাবজি নগর এবং ওসমানাবাদ ধারাশিব নামে পরিচিত হবে। দীর্ঘদিন ধরেই শিবসেনাই ঔরঙ্গাবাদের নাম পরিবর্তনের দাবি জানিয়ে আসছিল।

আর এই ফেসবুক লাইভের পরেই বুধবার রাতেই রাজভবনে যান উদ্ধব ঠাকরে। সঙ্গে ছিলেন ছেলে আদিত্য ঠাকরে। সরকারি ভাবে তাঁর ইস্তফা পত্র রাজ্যপালের কাছে তুলে দেন বলেই জানা যাচ্ছে। তবে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী পদ থেকে উদ্ধব ঠাকরে'র ইস্তফা ঘোষণা'র পরেই ভেঙে পড়েছেন শিবসেনা'র নেতা-কর্মীরা। কারোর চোখে জল তো আবার কেউ সেনা অফিসের সামনেই ভেঙে পড়েছেন আবেগে।

তবে উদ্ধব ঠাকরে'র ইস্তফা দেওয়ার পরেই মহারাষ্ট্রে সরকার কারা গঠন করবে তা নিয়ে জল্পনা তৈরি হয়েছে। এমনকি আস্থাভোটের আগেই যেহেতু ইস্তফা দিলেন সেখানে অনেকগুলি প্রশ্ন সামনে আসছে বলে জানা যাচ্ছে।

তবে শিন্ডে-বিজেপি জোট সরকার গড়ার দাবি জানাতে পারে বলে জানা যাচ্ছে। যদিও ঠাকরের ইস্তফা দেওয়ার ঘোষণা করতেই বিজেপি শিবিরে উৎসব শুরু। প্রাক্তন মুখ্যমন্ত্রী ফড়ণবীশকে উৎসবে মেতে উঠতে দেখা যায়। এমনকি একে অপরকে মিষ্টী খাওয়াতেও দেখা যাচ্ছে বলে জানা যাচ্ছে।

তবে কড়া নিরাপত্তার মোড়কে মুড়ে ফেলা হয়েছে গোটা মুম্বইকে। যে কোনও অপ্রতিকর ঘটনা এড়াতে ডিএসপি পদপর্যায়ের ২০ জন অফিসারকে মোতায়েন করা হয়েছে। এছাড়াও ২৫০০ পুলিশ পার্সোনাল, ১০ কোম্পানি এসআরপিএফ সহ বিশাল পুলিশ মোতায়েন করা হচ্ছে বলে জানা যাচ্ছে।

English summary
Uddhav Thackeray resigns as Maharashtra Chief Minister after Supreme Court asks him to prove majority tomorrow
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X