• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ফের ঝটকা উদ্ধব শিবিরে, শিন্ডে শিবিরের দখলে মহারাষ্ট্রের থানে পৌরসভা

Google Oneindia Bengali News

ফের বিপত্তি উদ্ধব ঠাকরে শিবিরে। মহারাষ্ট্রের থানে পৌরসভার ৬৬ জন সদস্য শিন্ডে শিবিরে যোগ দিয়েছেন বলে জানা গিয়েছে। এর ফলে রাজ্যের পরে এবার থানে পৌরসভা থেকেও নিজেদের নিয়ন্ত্রণ হারাল শিবসেনার উদ্ধব ঠাকরের শিবির। জানা যাচ্ছে, বুধবার রাতে একনাথ শিন্ডের বাসভবনে থানে পৌরসভার ৬৭ জন সদস্যের মধ্যে ৬৬ জন যান। সেখানে শিন্ডে শিবিরের সঙ্গে তাঁরা দীর্ঘক্ষণ আলোচনা করেন।

একনাথ শিবিরে শিবসেনার ১২ জন সাংসদ

একনাথ শিবিরে শিবসেনার ১২ জন সাংসদ

শিবসেনা বর্তমানে দুটো শিবিরে ভাগ হয়ে গিয়েছে। শিন্ডে শিবির ও ঠাকরে শিবির। একনাথ শিন্ডে তাঁর অনুগামীদের নিয়ে মহারাষ্ট্র ছেড়ে প্রথমে সুরাট ও পরে গুয়াহাটিতে চলে যান। সেখানের পাঁচতারা হোটেলে বসে মহারাষ্ট্রের মহা বিকাশ আঘাদি জোটের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেন। তিনি ও তাঁর অনুগামীরা বিদ্রোহী হয়ে ওঠেন। মহারাষ্ট্রে শিবসেনার বেশিরভাগ বিধায়ক একনাথ শিন্ডেকে সমর্থন করে। বিধানসভায় আস্থা ভোটে জয় পেয়ে বর্তমানে শিন্ডে মহারাষ্ট্রের নতুন মুখ্যমন্ত্রী। উদ্ধব শিবিরের প্রাক্তন এক মন্ত্রী জানিয়েছেন, ১২ জন সাংসদ একনাথ শিন্ডে শিবিরে যোগ দিতে পারেন। তবে এই বিষয়ে মহারাষ্ট্রের প্রাক্তন মন্ত্রী বিস্তারিত কিছু বলেননি। প্রসঙ্গত, লোকসভায় শিবসেনার মোট ১৮ জন সাংসদ রয়েছেন।

রাজ ঠাকরের সঙ্গে বিদ্রোহী বিধায়কের বৈঠক

রাজ ঠাকরের সঙ্গে বিদ্রোহী বিধায়কের বৈঠক

বুধবার শিবসেনার বিদ্রোহী বিধায়ক সদা সারভাঙ্কর মহারাষ্ট্র নবনির্মাণ সেনার প্রধান রাজ ঠাকরের সঙ্গে দেখা করেন। মুম্বইয়ে রাজ ঠাকরের বাসভবনে সারভাঙ্কর বৈঠক করেন। শিবসেনার বিদ্রোহী গোষ্ঠীর সঙ্গে রাজ ঠাকরের যোগ নিয়ে নতুন রাজনৈতিক জল্পনা দেখা দিয়েছে। গুয়হাটিতে যখন বিদ্রোহী বিধায়করা অবস্থান করছিলেন, সেই সময় রাজ ঠাকরে তাঁদের সমর্থন করেছিলেন। সাংবাদিকদের শিন্ডে শিবিরের বিধায়ক সারভাঙ্কর বলেন, সম্প্রতি রাজ ঠাকরের একটি অস্ত্রোপচার হয়েছে। তাই তাঁকে দেখতে এসেছেন। এছাড়াও তাঁরা কাছাকাছি থাকেন। ভিন্ন রাজনৈতিক দল হলেও তাঁদের মধ্যে সদ্ভাব রয়েছে বলে শিবসেনার বিদ্রোহী বিধায়ক জানিয়েছেন।

বিদ্রোহী শিবিরের ক্ষোভ

বিদ্রোহী শিবিরের ক্ষোভ

একনাথ শিন্ডে প্রথম থেকে মহা বিকাশ আঘাদি জোট নিয়ে অসন্তোষ প্রকাশ করে আসছেন। তিনি বলেন, মহা বিকাশ আঘাদি জোটে এনসিপি ও কংগ্রেসের সঙ্গে তাঁদের নীতিগত পার্থক্য রয়েছে। এই জোট অবাস্তব। অন্যান্য বিদ্রোহী বিধায়করা উদ্ধব ঠাকরে ও মহা বিকাশ আঘাদি জোটের বিরুদ্ধে একাধিক অভিযোগ করেন। তাঁরা বলেন, এই জোটে শিবসেনার বিধায়কদের অপমানিত হতে হয়েছে। উদ্ধব ঠাকরে তাঁদের নেতা, তাঁদের দলের সভাপতি। কিন্তু তাঁর দেখা বিধায়করা সহজে পেতেন না। একনাথ শিন্ডে অভিযোগ করেন, বালা সাহেবের শিবসেনার সঙ্গে এখনকার শিবসেনার কোনও মিল নেই।

গমের পর আটা, বাইরের দেশে রফতানিতে নিষেধাজ্ঞা জারি করল কেন্দ্র গমের পর আটা, বাইরের দেশে রফতানিতে নিষেধাজ্ঞা জারি করল কেন্দ্র

English summary
Uddhav Thackeray losses control on Thane Municipal Corporation
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X