• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মহারাষ্ট্রে উদ্ধবের সামনে আরও এক অগ্নিপরীক্ষা! ঠাকরে বংশধর কোন চ্যালেঞ্জের মুখে

  • |

মুম্বইয়ের ওরলি কেন্দ্র থেকে জিতে ঠাকরে বংশে প্রথমবার নির্বাচনি আসন জেতবার স্বাদ যোগান আদিত্য। আর বাল ঠাকরের নাতির এমন সাফল্যের পর এবার ঠাকরে বাসভবন 'মাতশ্রী' মেতেছে আরও এক উৎসবে। প্রথমবার ঠাকরে বংশ থেকে এবার উদ্ধব হতে চলেছেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী। তবে মুখ্যমন্ত্রীর গদিতে বসেই উদ্ধবের সামনে রয়েছে এক অগ্নিপরীক্ষা।

৬ মাসের মধ্যে নির্বাচিত হতে হবে উদ্ধবকে

৬ মাসের মধ্যে নির্বাচিত হতে হবে উদ্ধবকে

২০১৯ মহারাষ্ট্র নির্বাচনে তিনি অন্যতম নিয়ন্তা শক্তি হিসাবে উঠে এসেছেন। বিজেপির সঙ্গে জোট ও জোট ভেঙে সরকার গঠনের নেপথ্য নায়ক উদ্ধব ঠাকরে যদিও ব্যালট যুদ্ধে নিজে অংশ নেননি। ফলে, ভোটের ময়দানে নেমে এবার যুদ্ধ জিতে আসতে হবে উদ্ধবকে। নির্বাচিত হয়ে তবেই পাকপাকিভাবে মহারাষ্ট্রের মসনদে তিনি মুখ্যমন্ত্রী হিসাবে অংশ নেবেন।

মহারাষ্ট্রে আগামী ৬ মাসের ডেডলাইন উদ্ধবের সামনে

মহারাষ্ট্রে আগামী ৬ মাসের ডেডলাইন উদ্ধবের সামনে

রাজ্যপাল ভগত সিং কোশিয়ারি উদ্ধব সরকারকে জানিয়ে দেন যে, আগামী ৬ থেকে ৮ মাসের মধ্যে বিধায়ক হিসাবে নির্বাচিত হয়ে আসতে হবে উদ্ধব ঠাকরেকে। ফলে ছেলে আদিত্যর পর এবার ঠাকরে বংশ থেকে ভোটের ময়দানে ফের দেখা যাবে স্বয়ং বাল ঠাকরের পুত্র উদ্ধবকে।

 কেন মুখ্যমন্ত্রিত্বের পদে আদিত্যর জায়গায় নিজের নাম প্রস্তাব করেন উদ্ধব?

কেন মুখ্যমন্ত্রিত্বের পদে আদিত্যর জায়গায় নিজের নাম প্রস্তাব করেন উদ্ধব?

মহারাষ্ট্রে সরকার গঠন ও মুখ্যমন্ত্রিত্বের পদে শিবসেনাকে রাখতে মরিয়া চেষ্টা চালায় উদ্ধব শিবির। বিজেপির সামনে প্রথমে উদ্ধব পুত্র আদিত্যকে মুখ্যমন্ত্রী করার প্রস্তাব দেওয়া হয়। সেই প্রস্তাবে বিজেপি রাজি হয়নি। এরপর একই প্রস্তাব শরদের এনসিপিকেও দেওয়া হয়। তবে শরদ পাওয়ার জানান মুখ্যমন্ত্রী হলে আদিত্য নন উদ্ধবকেই হতে হবে। কেবলমাত্র শিবসেনার হাতে মুখ্যমন্ত্রিত্ব রাখবার জন্যই নিজের নাম প্রস্তাব করে তুরুপের তাস চেলে দেন উদ্ধব।

রাজ বনাম উদ্ধব

রাজ বনাম উদ্ধব

এরপর থেকে উদ্ধবের রাজনৈতিক কেরিয়ারে চলে আসে ব্যক্তিগত সম্পর্কের কালো ছায়ার নেতিবাচক প্রভাব। বাল ঠাকরের ভাইপো রাজ ঠাকরের সঙ্গে উদ্ধবের রাজনৈতিক ঠাণ্ডা লড়াইয়ের পারদ চড়তে থাকে ২০০৩ সালে। এরপর রাজ ছেড়েদেন শিবসেনা। পরে তিনি প্রতিষ্ঠা করেন নবনির্মাণ সেনা।

রাতের অন্ধকারে গণতন্ত্রকে ফাঁসিতে চড়ালেন আজকের ভগৎ সিং! 'সামনা’য় সমালোচনা

সূর্যযানের অভিযান সফল, মোদীর চন্দ্রযানকে কটাক্ষ সঞ্জয় রাউতের

English summary
Uddhav Thackeray have to get elected within 6 month from now, whats in store
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X