India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

রাজ্যপালের কাছে ইস্তফা দিয়ে Game Over করলেন ঠাকরে! রাতেই গেলেন মন্দিরে

Google Oneindia Bengali News

সপ্তাহ ঘোরার আগেই মহারাষ্ট্র সঙ্কটের যবনিকা পতন। সরকারি ভাবে মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দিলেন উদ্ধব ঠাকরে'র। সুপ্রিম কোর্টে বড় ধাক্কা খাওয়ার কয়েক মিনিটের মধ্যেই ফেসবুকে লাইভে আসেন তিনি। আর সেখানেই সোনিয়া গান্ধী এবং শরদ পাওয়ারকে ধন্যবাদ জানান।

রাতেই গেলেন মন্দিরে

শুধু তাই নয়, সেই লাইভেই ইস্তফা দেওয়ার ঘোষণা করেন শিবসেনা সুপ্রিমো। কার্যত এহেন ঘোষণা'র পরেই আবেগে ভাসেন শিবসেনার নেতা-কর্মীরা।

তবে এহেন ঘোষণার কয়েক মিনিটের মধ্যেই মহারাষ্ট্রের রাজভবনের উদ্দেশ্যে বেরিয়ে যান উদ্ধব ঠাকরে। নিজেই গাড়ি চালিয়ে রাজ্যপাল Bhagat Singh Koshyari-এর সঙ্গে দেখা করেন। আর সেখানেই রাজ্যপালের কাছে সরকারি ভাবে ইস্তফা পত্র তুলে দিয়েছেন বলে জানা যাচ্ছে। তবে তাৎপর্যপূর্ণ ভাবে বুধবার গভীর রাত পর্যন্ত রাজভবনে সময় কাটান ঠাকরে।

তবে এই দীর্ঘ সময়ে কি নিয়ে কথা হয়েছে তা জানা যায়নি। তবে আগামী সরকার না গঠন হওয়া পর্যন্ত উদ্ধব ঠাকরে'কে দায়িত্ব সামলানোর কথা রাজ্যপাল জানিয়েছেন বলে জানা যাচ্ছে।

তবে উদ্ধব ঠাকরে'র সঙ্গেই এদিন গাড়িতে ছিলেন পুত্র আদিত্য ঠাকরে। তবে মুম্বইয়ের রাস্তায় গভীর রাত পর্যন্ত শিবসেনা সৈনিকদের ভিড় রয়েছে। এমনকি উদ্ধব ঠাকরে'র গাড়িও অনেকে ঘিরে থাকে। তবে সেই ভিড় কাটিয়ে রাতেই মুম্বইয়ের একটি মন্দিরে যান প্রাক্তন মুখ্যমন্ত্রী ঠাকরে। সেখানেও কর্মীরা তাঁকে ঘিরে স্লোগান দিতে থাকেন।

অন্যদিকে কড়া নিরাপত্তার মধ্যে মুড়ে ফেলা হয়েছে গোটা মুম্বই। শুধু তাই নয়, কয়েকশ কোম্পানি বাহিনীও মোতায়েন করা হয়েছে বলে জানা যাচ্ছে।

অন্যদিকে শিবসেনা সুপ্রিমো'র ইস্তফা দেওয়ার পরেই আনন্দ উৎসবে মেতে ওঠেন বিজেপি নেতারা। একে ওপরকে মিষ্টি খাওয়াতেই দেখা যায়। এমনকি বিজেপি নেতারা প্রাক্তন মুখ্যমন্ত্রী ফড়ণবীশকেও মিষ্টি খাওয়ান। তবে মহারাষ্ট্রের সাম্প্রতিক পরিস্থিতি নিয়ে বিজেপি নেতাকে জিজ্ঞেস করা হলে বলেন, সমস্ত কিছু বৃহস্পতিবার বলব।

অন্যদিকে অসম থেকে সন্ধ্যাতেই গোয়া এসে পৌঁছেছেন বিদ্রোহী বিজেপি নেতারা। সেখানের একটি বিলাসবহুল হোটেলে উঠেছেন তাঁরা। তবে মহারাষ্ট্রের বিজেপি সভাপতি চন্দ্রকান্ত পাটিল বলেন, যে সমস্ত বিদ্রোহী বিধায়কদের আগামীকাল বৃহস্পতিবার মুম্বইতে আসার কথা ছিল তাঁরা যাতে না আসেন সেই বার্তা দেন। একেবারে শপথের দিনেই যাতে তাঁরা আসেন সে বিষয়েও বক্তব্য জানান বিজেপি নেতা।

তবে বৃহস্পতিবার ফড়ণবীশ কি বলবেন তা নিয়ে শুরু হয়েছে জোর রাজনৈতিক জল্পনা। পাশাপাশি জানা যাচ্ছে, বৃহস্পতিবার রাজভবনে সরকার গঠনের দাবি জানাতে পারেন বিজেপি নেতারা। শিন্ডের সঙ্গে জোট বেঁধেই সরকার গঠন ১লা জুলাই হবে বলেও খবর।

English summary
Uddhav thackeray gives resignation to Maharashtra governor, then goes to temple
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X