• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

শিবসেনার উদ্ধব শিবিরে বিরাট ধস, ৩ হাজার সদস্য যোগ দিলেন শিন্ডের শিবিরে

Google Oneindia Bengali News

শিবসেনায় আড়াআড়ি বিভাজন আরও তীব্রতর রূপ নিচ্ছে। শিবসেনার উদ্ধব শিবিরের কাছে বিরাট ধাক্কা নেমে এল তিন হাজার সদস্য একনাথ শিন্ডের শিবিরে যোগ দেওয়ায়। রবিবার মুম্বইয়ের ওরলি এলাকার প্রায় তিন হাজার দলীয় সদস্য শিবির বদল করেন। এর ফলে উদ্ধব ঠাকরের রাশ আরও হালকা হল শিবসেনায়।

উদ্ধব শিবিরকে ধাক্কা দিয়েই চলেছে শিন্ডে শিবির

উদ্ধব শিবিরকে ধাক্কা দিয়েই চলেছে শিন্ডে শিবির

শিবসেনা কার তা নিয়ে লড়াই আইনের দরজার কড়া নাড়ছে। নির্বাচন কমিশনের দ্বারস্থ হয়েছে দু-পক্ষই। এর মধ্যে উভয় শিবিরের দলবদল চলছে। সম্প্রতি উদ্ধব শিবিরকে টেক্কা দিয়ে শিন্ডে শিবিরে লোক বাড়ছে। এতদিন দলবদল দেখে অভ্যস্ত মানুষজন এখন দেখছে শিবির বদলের খেলা। আর সেই খেলায় উদ্ধব শিবিরকে ধাক্কা দিয়েই চলেছে শিন্ডে শিবির।

বড় ভাঙন ধরল শিবসেনার উদ্ধব শিবিরে

বড় ভাঙন ধরল শিবসেনার উদ্ধব শিবিরে

দশেরার সমাবেশ করার জন্য সম্প্রতি বোম্বে হাইকোর্ট থেকে অনুমতি পেয়েছে উদ্ধব শিবির। তারপর তাঁর শিবিরে এই ভাঙান বড় হতাশার সৃষ্টি করেছে। প্রাক্তন মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের ছেলে আদিত্য ঠাকরে মুম্বইয়ের ওরলি এলাকার বিধায়ক। সেই ক্ষেত্রেই এত বড় ভাঙন ধরল শিবসেনার উদ্ধব শিবিরে। ফলে তা তো প্রাক্তন মুখ্যমন্ত্রীর কাছে ধাক্কা হবেই।

শিবসেনার ৩৯ জন বিধায়কের বিদ্রোহ

শিবসেনার ৩৯ জন বিধায়কের বিদ্রোহ

উদ্ধব ঠাকরে নেতৃত্বাধীন মহারাষ্ট্রের মহা আগাড়ি সরকারের পতন হয় জুন মাসে। শিবসেনার আড়াআড়ি ফাটল ঘটিয়ে বিজেপি ক্ষমতা দখল করতে সম্ভবপর হয়। একনাথ শিন্ডের নেতৃত্বে শিবসেনার ৩৯ জন বিদ্রোহী বিধায়ক মহা বিকাশ আগাড়ি জোট সরকরা ছেড়ে চলে আসেন। উদ্ধব ঠাকরে সরকারের বিরোধিতা করে তাঁরা সুরাটে চলে আসেন।

মহারাষ্ট্রের নয়া মুখ্যমন্ত্রী হিসেবে নিযুক্ত শিন্ডে

মহারাষ্ট্রের নয়া মুখ্যমন্ত্রী হিসেবে নিযুক্ত শিন্ডে

জাতীয়তাবাদী কংগ্রেস পার্টি ও কংগ্রেসের সঙ্গে জোট গঠনের বিরোধিতা করে শিবসেনার একাংশ সরে দাঁড়িয়েছিল। রাজ্যে কয়েকদিনের রাজনৈতিক অস্থিরতার পর উদ্ধব ঠাকরে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দেন। তারপর বিজেপিকে সঙ্গে নিয়ে জোট সরকার গড়েন একনাথ শিন্ডে। দেবেন্দ্র ফড়নবীশকে ডেপুটি হিসেবে নিয়োগ করে মহারাষ্ট্রের নয়া মুখ্যমন্ত্রী হিসেবে নিযুক্ত হন একনাথ শিন্ডে।

শেষপর্যন্ত কোন শিবির প্রতীক পায়, যুদ্ধ চলছে

শেষপর্যন্ত কোন শিবির প্রতীক পায়, যুদ্ধ চলছে

তারপর করা নেতৃত্বাধীন শিবসেন বৈধ তা নিয়ে উভয়পক্ষের মধ্যে দ্বন্দ্ব শুরু হয়। সেই লড়াই নির্বাচন কমিশন থেকে সুপ্রিম কোর্ট পর্যন্ত গড়িয়েছে। তারপর দশেরা সমাবেশ কে করবে, তা নিয়ে আদালত কক্ষে নাটকে জড়িয়ে পড়ে দু-পক্ষ। পরে উদ্ধব ঠাকরে সমাবেশের অনুমতি পান। তারপরই একসঙ্গে তিন হাজার সদস্য বিরুদ্ধে গোষ্ঠীতে যোগদান করেন, তা উদ্ধব শিবিরের কাছে বড় ধাক্কা বলে মনে করা হচ্ছে। উভয় শিবিরের মধ্যে চাপানউতোর লেগেই রয়েছে। শেষপর্যন্ত কোন শিবির প্রতীক পায়, সেই লড়াইয়ের দিকে তাকিয়ে রাজনৈতিক মহল।

নীতীশের মন্ত্রিসভায় বিদ্রোহ, পদত্যাগ করলেন বিহারের কৃষিমন্ত্রীনীতীশের মন্ত্রিসভায় বিদ্রোহ, পদত্যাগ করলেন বিহারের কৃষিমন্ত্রী

English summary
Uddhav Thackeray gets big blow after three thousands Shiv Sena members joining Eknath Shinde Group
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X