• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কংগ্রেসের মন জুগিয়ে চলতেই কি অযোধ্যা সফর বাতিল উদ্ধব ঠাকরের?

নিরাপত্তাজনিত কারণে অযোধ্যা সফর বাতিল করলেন শিবসেনা প্রধান উদ্ধব ঠাকরে। দলের তরফে এই বিষয়ে বলা হয়, "অযোধ্যায় এই মুহূর্তে নিরাপত্তা জনিত অসুবিধা থাকায় শিবসেনা প্রধানের নিরাপত্তার দায়িত্বে থাকা সংস্থা অযোধ্যায় যাওয়ার অনুমতি দেয়নি।" তবে অপর একটি সূত্র থেকে জানা যাচ্ছে যে এই সফর বাতিলের পিছনে সরকার গঠনে বিলম্বও একটি বড় কারণ।

'আগে মন্দির পরে সরকার'

'আগে মন্দির পরে সরকার'

অযোধ্যার বিতর্কিত জমি মামলার রায়দানের পর শিবসেনার গলায় শোনা গিয়েছিল হুঙ্কার। সেই সময় বিজেপির সঙ্গে দর কষাকষির মাঝেই রামমন্দিরকে নিজেদের অ্যাজেন্ডা হিসাবে তুলে ধরার চেষ্টা করেছিল শিবসেনা। সেই মতো রায় ঘোষণার পরই অযোধ্যা যাওয়ার কথা বলেছিলেন সেনা প্রধান উদ্ধব ঠাকরে। নভেম্বর ২৪ তারিখ অযোধ্যা যআবেন বলে ঘোষণাও করে দিয়েছিলেন উদ্ধব। তবে বর্তমান পরিস্থিতিতে সেই সফর থেকে পিছু হটলেন সেনা প্রধান।

সাম্প্রদায়ি রাজনীতির তকমা থেকে দূরে থাকার চেষ্টা?

সাম্প্রদায়ি রাজনীতির তকমা থেকে দূরে থাকার চেষ্টা?

২০১৯ সালের লোকসভা ভোটের আগে অযোধ্যায় একবার ঘুরে গিয়েছেন উদ্ধব ঠাকরে। সেখান থেকেই অযোধ্যায় রাম মন্দির তৈরির হুঙ্কার দিয়েছিলেন তিনি। তবে এখন বিজেপির সঙ্গে গাঁটছড়া ভেঙে কংগ্রেস-এনসিপির হাত ধরে মহারাষ্ট্রে সরকার গঠনের দিকে হাঁটছে সেনা। এনসিপি-র তরফে এই বিষয়ে আশ্বাসন পেলেও কংগ্রেসের থেকে এখনও কোনও পোক্ত প্রতিশ্রুতি পায়নি সেনা। চিরকাল সাম্প্রদায়িক রাজনীতি করে আসা সেনার সঙ্গে জোট গড়ে নিজেদের ধর্মনিরপেক্ষ ভাবমূর্তি নষ্ট করতে চাইছে না কংগ্রেস।

কংগ্রেসের মন যোগানোর চেষ্টা

কংগ্রেসের মন যোগানোর চেষ্টা

এই পরিস্থিতিতে উদ্ধবের অযোধ্যা সফর বাতিল কংগ্রেসকে না চটানোর একটি উপায় বলে মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা। রাম মন্দির স্লোগান তোলা থেকে দূরে থাকার মাধ্যমে সনিয়া গান্ধীর বিশ্বাস অর্জন করতে পারলে ১৯৯৯ সালের পর প্রথমবার মহারাষ্ট্রের কুর্সিতে বসতে পারেন শিবসেনার কেউ।

সফর বাতিলে কি সরকার গঠনের পথ মসৃণ?

সফর বাতিলে কি সরকার গঠনের পথ মসৃণ?

এদিকে উদ্ধবের এই সফর বাতিলের দিনেই দিল্লিতে পরবর্তী পদক্ষেপ ও জোট ভাগ্য নির্ধারণের চূড়ান্ত সিদ্ধান্ত নিতে বৈঠকে বসছেন সনিয়া গান্ধী ও শরদ পাওয়ার। এবার দেখার বিষয়ে অযোধ্যা সফর বাতিল করে কংগ্রেস-এনসিপি-র সমর্থন পত্র উদ্ধব হাতে পান কি না।

আর্থিক মন্দা নিয়ে সংসদে বিরোধীদের বিক্ষোভের মুখে মোদী সরকার

শীতকালীন অধিবেশনের প্রথম দিনেই বিক্ষোভ তৃণমূল কংগ্রেসের, কাশ্মীর ইস্যুতে উত্তাল লোকসভা

English summary
uddhav thackeray cancels ayodhya visit amid complications with congress regarding maharashtra government formation
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X