দ্বিগুণ টাকা নিতে নতুন ফন্দি অ্যাপ বেসড ক্যাব চালকদের, জেনে নিয়ে সতর্ক হোন

  • Posted By:
Subscribe to Oneindia News

কলকাতায় ওলা ও উবারের মতো অ্যাপ বেসড ক্যাব পরিষেবা ধীরে ধীরে ডালপালা মেলছে। তবে দেশের যে শহরে এদের সবচেয়ে বেশি রমরমা, সেই বেঙ্গালুরুর একটি ঘটনা সম্প্রতি সামনে এসেছে। যেখানে এক যাত্রী অভিযোগ করেছেন, উবার চালক তার থেকে দ্বিগুণ টাকা নিয়েছে বলে। যা স্যোশাল মিডিয়ায় জানাজানি হওয়ার পরই হইচই পড়ে গিয়েছে।

দ্বিগুণ টাকা নিতে নতুন ফন্দি অ্যাপ বেসড ক্যাব চালকদের

সমস্যায় পড়া যাত্রীর নাম জেপি মুদুলি। তিনি বেঙ্গালুরু বিমানবন্দরে যাচ্ছিলেন শহরের আর এক প্রান্ত থেকে। তাঁকেই ঠকিয়ে বেশি টাকা নিয়ে পালিয়েছে উবার চালক। সেই ঘটনার পর তিনি গোটা ঘটনা সবিস্তারি জানিয়েছেন।

জেপি মুদুলি লিখেছেন, গত ২৪ নভেম্বর বিলেকাহল্লি থেকে বিমানবন্দরে যাচ্ছিলাম। উবার বুক করে পেটিএম থেকে টাকা দেওয়ার কথা ছিল। বিমানবন্দরের আগে টোল গেটে চালক গাড়ি থামিয়ে বলে তার কাছে ক্যাশ নেই। আমাকেই দিতে হবে। পরে তা পেটিএম থেকে বাদ দেওয়া হবে। যদিও তা চালকেরই দেওয়ার কথা। আমি না দিতে চাইলে গাড়ির চালক যাবে না বলে জানিয়ে দেয়। বিমান ধরার তাড়া থাকায় টোলের পুরো টাকা আমি দিই।

এরপরে বিমানবন্দরে নেমে উবারে দেখানো ভাড়ার পুরোটা ৮৭১ টাকা পেটিএম থেকে কেটে নেওয়া হয়। চালক জানিয়ে দেয়, ১৫ মিনিট পরে টোলে দেওয়া টাকা ফেরত পাব। যদিও সেই টাকা আর পাইনি।

ঘটনা জানিয়ে উবারে ফোন করলে তারাও কোনও সাহায্য করতে অস্বীকার করেছে। এমনকী চালকের সঙ্গে সরাসরি কথা বলানো তো দূরস্ত, ফোন নম্বর পর্যন্ত দিতে রাজি হয়নি। এভাবে আমাকে ঠকিয়েছে উবার। আর কোনওদিন তিনি উবারে চড়বেন না বলেও জানিয়েছেন।

এই ঘটনার পর উবার কর্তৃপক্ষের দাবি, ওই যাত্রীর সঙ্গে কথা বলে তার পুরো টাকা ফেরত দেওয়া হয়েছে। তাহলে প্রথমে কেন সহযোগিতা করা হয়নি। সেটার অবশ্য কোনও উত্তর মেলেনি।

English summary
Uber drivers have a new trick to charge you double the money!
Please Wait while comments are loading...

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.