• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সংস্থার লাভের জন্য ওলার পর এবার উবার ইন্ডিয়া ৬০০ জন কর্মী ছাঁটাই করল

করোনা সংক্রমণের এই সঙ্কটের সময় সংস্থা নিজের লাভ বজায় রাখতে উবারের ৬০০ কর্মীকে ছাঁটাই করল। ভারতে উবারে ২৬০০ কর্মক্ষমতার এক–চতুর্থাংশ বেকার হয়ে পড়ল বলে জানা গিয়েছে। উবার অ্যাপের পক্ষ থেকে এই খবরটি নিশ্চিত করে মঙ্গলবার জানানো হয়েছে।

২৫ শতাংশ পূর্ণ সময়ের কর্মী ক্ষতিগ্রস্ত

২৫ শতাংশ পূর্ণ সময়ের কর্মী ক্ষতিগ্রস্ত

গত সপ্তাহেই উবারের প্রতিদ্বন্দ্বী ওলা তাদের এক-তৃতীয়াংশ অর্থাৎ ১৪০০ কর্মীকে ছাঁটাই করার পর উবারও একই রাস্তায় হাঁটল। উবার ইন্ডিয়া এবং দক্ষিণ এশিয়ার সভাপতি প্রদীপ পরমেশ্বরণ এক বিবৃতিতে বলেন, ‘‌চালক এবং রাইডার সহ অন্যান্য বিভাগেও প্রায় ৬০০ জন বা ২৫ শতাংশ পূর্ণ সময়ের কর্মী ক্ষতিগ্রস্ত হচ্ছেন। এই ছাঁটাই এই মাসে হওয়া বিশ্বব্যাপী কর্মসংস্থান হ্রাসের একটি অংশ।'‌

১০–১২ সপ্তাহের বেতন দেওয়া হবে কর্মীদের

১০–১২ সপ্তাহের বেতন দেওয়া হবে কর্মীদের

যদিও উবারের পক্ষ থেকে জানানো হয়েছে যে যাঁদের ছাঁটাই করা হয়েছে তাঁদের ১০ থেকে ১২ সপ্তাহের বেতন দেওয়া হবে। এছাড়া আগামি ছয় মাস তাঁরা স্বাস্থ্যবিমার সুবিধাও পাবেন। সংস্থার পক্ষ থেকে কর্মীদের অন্যান্য সাহায্য করা হবে। পরমেশ্বরণ জানিয়েছেন যে করোনার প্রভাবে উবার ইন্ডিয়ার কাছে কর্মী সংখ্যা কম করা ছাড়া আর কোনও উপায়ও ছিল না।

কর্মীদের কাছে ক্ষমা চেয়ে নেয় উবার ইন্ডিয়া

কর্মীদের কাছে ক্ষমা চেয়ে নেয় উবার ইন্ডিয়া

গত সপ্তাহে, উবার ইন্ডিয়ার মূল সংস্থা মার্কিন উবার টেকনোলজিস করোনাভাইরাস মহামারীর পরিস্থিতি সত্ত্বেও লাভজনক থাকার জন্য ২৩ শতাংশ কর্মী হ্রাস করার ঘোষণা করে। চলতি মাসের শুরুর দিকেই উবার টেকনোলজিস জানিয়েছিল যে ৬,৭০০ টি কর্মসংস্থান ক্ষতিগ্রস্থ হবে এবং অ্যাপ-ক্যাব সহ খাদ্য সরবরাহের ক্ষেত্রে উবার নিজের মূল ব্যবসাগুলিতে মনোনিবেশ করবে। পরমেশ্বরণ ছাঁটাই হওয়া কর্মীদের কাছে ক্ষমা চেয়ে বিবৃতিতে বলেন, ‘‌আজকে অত্যন্ত দুঃখের একটি দিন উবার পরিবার ছেড়ে কর্মীরা চলে যাচ্ছেন, যেটা আমাদের কাছেও খুবই দুঃখের বিষয়। আমি আমার সব সহ-কর্মীদের কাছে ক্ষমা চাইছি যাঁরা এতদিন উবার ইন্ডিয়াকে সমর্থন ও পরিষেবা দিয়ে এসেছে, আমি তাঁদের প্রত্যেককে ধন্যবাদ জানাচ্ছি।'‌

ওলা ছাঁটাই করেছে ১৪০০ কর্মী

ওলা ছাঁটাই করেছে ১৪০০ কর্মী

ভারতে উবারের প্রতিদ্বন্দ্বী ওলা গত সপ্তাহেই ১,৪০০ কর্মচারীর ছাঁটাইয়ের কথা ঘোষণা করে। ওলা জানিয়েছিল করোনা ভাইরাস প্রাদুর্ভাব ঠেকাতে লকডাউনের ফলে ওলার আয় ৯৫% হ্রাস পেয়েছে। ওলা শেয়ারের চাহিদাও কমে গিয়েছে সামাজিক দুরত্ব বজায়ের নিয়মের ফলে। যার জন্য ওলাকে তাদের কর্মী সংখ্যা কমাতে হয়েছে।

আমফান তান্ডবের পর এলাকা পরিদর্শনে মিমি চক্রবর্তী

বিজেপির মাস্টারস্ট্রোক লকডাউনেও, বিরোধী শিবির ছেড়ে দলে দলে যোগদান গেরুয়া শিবিরে

English summary
Last week, Uber's rival Ola cut one-third of its 1,400 workers, and Uber follow the same
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X