• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

৩৭০ ধারা নিয়ে বিজেপির পদক্ষেপ কি ঠিক? জবাব খোঁজার দিনেই কাশ্মীরে ধুন্ধুমার

Google Oneindia Bengali News

কাশ্মীরের কুলগাম জেলায় আত্মসমর্পণ করল দুই লস্কর-ই-তইবা জঙ্গি। কাশ্মীর পুলিশ সূত্রে জানা গিয়েছে, কুলগামে নিরাপত্তাবাহিনীর অভিযানের মাঝেই তারা আত্মসমর্পণ করে৷ পরিবারের চাপেই তারা আত্মসমর্পণ করেছে বলে জানা গিয়েছে৷ মঙ্গলবার ওই ২ জঙ্গির কাছ থেকে বেশকিছু সামগ্রী উদ্ধার করা হয়েছে পুলিশ৷ উদ্ধার হয়েছে আগ্নেয়াস্ত্রও৷

আইএসআই-এর সঙ্গে যোগাযোগ

আইএসআই-এর সঙ্গে যোগাযোগ

গত মাসেই জঙ্গি বিরোধী অভিযানে বড় সাফল্য পেয়েছিল এনআইএ। ১১ নভেম্বর এনআইএ-র কলকাতা শাখার গোয়েন্দারা লস্কর-ই-তইবার এক জঙ্গিকে কর্নাটক থেকে গ্রেফতার করে। ধৃতের সঙ্গে আইএসআই-এর যোগাযোগ আছে বলে জানতে পারেন গোয়েন্দারা। এদিন যে দুই জঙ্গিকে আটক করা হয়েছে, তাদের সঙ্গে পাক গুপ্তচর সংস্থা আইএসআই-এর যোগ থাকতে পারে বলে সন্দেহ করা হচ্ছে।

জম্মু ও কাশ্মীরে জেলা উন্নয়ন পর্ষদের নির্বাচন

জম্মু ও কাশ্মীরে জেলা উন্নয়ন পর্ষদের নির্বাচন

এদিকে জম্মু ও কাশ্মীরে জেলা উন্নয়ন পর্ষদের ২৮০টি আসনে ভোটগণনা। জম্মুতে ১৪০টি আসন এবং কাশ্মীরে ১৪০টি আসন। কাশ্মীর থেকে ৩৭০ ধারা প্রত্যাহারের পর এই প্রথম কোনও বড় ভোট। ডিস্ট্রিক্ট প্ল্যানিং ও ডেভেলপমেন্ট বোর্ডের বদলে সব জেলায় এবার থেকে কার্যকর ডিস্ট্রিক্ট ডেভেলপমেন্ট কাউন্সিল।

বিজেপি বনাম গুপকর জোট

বিজেপি বনাম গুপকর জোট

নির্বাচনে অংশ নিয়েছিল মূলধারার সব রাজনৈতিক দলগুলি। বিজেপি-র জোটকে হারাতে ইউনাইটেড ফ্রন্টে নির্বাচনে লড়ছে পিডিপি, ন্যাশনাল কনফারেন্স ও পিপলস কনফারেন্স। তাদের দাবি, জম্মু ও কাশ্মীরকে ৫ অগাস্টের আগের মর্যাদা ফিরিয়ে দিতে হবে। এদিন লড়াই মূলত, বিজেপি বনাম গুপকর জোটের। এদিকে বিজেপি নাকি এই নির্বাচনের ভোটগণনার ক্ষেত্রে কারচুপি করতে পারে। মেহবুবা মুফতির এই অভিযোগের পরই চাঞ্চল্য দেখা দেয় রাজনৈতিক মহলে।

বিজেপির জন্য লিটমাস টেস্ট

বিজেপির জন্য লিটমাস টেস্ট

অন্যদিকে ভোটারদের মন জয় করতে বিজেপি ভরসা রেখেছিল দিল্লির পরিচিত মুখের উপর। ৩৭০ ধারা প্রত্যাহারের পর এই প্রথম নির্বাচন জম্মু ও কাশ্মীরে। অনেকেই বলছেন, এটা উপত্যকায় বিজেপির জন্য লিটমাস টেস্ট হতে চলেছে। একদিকে যখন জম্মুতে বিজেপি একচেটিয়া ভাবে জেতার আশা করছে, তেমনই কাশ্মীরে গুপকর জোটের জমি শক্ত। বিজেপি যদি গুপকর জোটের এলাকায় দাঁত ফোটাতে পারে, তাহলে তারা সেটাকে বড় জয় বলে মনে করবে।

English summary
Two terrorists of Lashkar-e-Taiba surrendered before the police and security forces in Kashmir
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X