• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পাকিস্তান যোগ, চেন্নাই থেকে গ্রেফতার ২ শ্রীলঙ্কার নাগরিক, উদ্ধার ১০০০ কোটি টাকার মাদক

মাদক পাচার যোগে চেন্নাই থেকে গ্রেফতার দুই শ্রীলঙ্কার নাগরিক। প্রজাতন্ত্র দিবসের আগে এই দুই আন্তর্জাতিক মাদক পাচারকারীর গ্রেফতারের ঘটনায় নিরাপত্তা জোরাদার করা হয়েছে। ধৃত দুই শ্রীলঙ্কার নাগরিকের সঙ্গে পাকিস্তানের যোগও রয়েছে বলে জানিয়েছেন তদন্তকারীরা। ধৃতদের কাছ থেকে ১০০০ কোটি টাকার মাদক উদ্ধার করা হয়েছে। তদন্তকারীরা জানিয়েছেন পাকিস্তান, ইরান হয়ে ভারতে মাদক পাচারের কাজ চালাত এই ২ পাচারকারী। বড় আন্তর্জাতিক মাদক পাচারচক্রের সঙ্গে যোগ ছিল। দুই শ্রীলঙ্কার নাগরিককে গ্রেফতার করে বড় আন্তর্জাতিক মাদক পাচার চক্রের রাশ হাতে পেয়েছেন তদন্তকারীরা এমনই দাবি করেছেন তদন্তকারীরা।

চেন্নাই থেকে গ্রেফতার ২ শ্রীলঙ্কার নাগরিক

মাদক পাচারের জন্যই শ্রীলঙ্কা থেকে ভারতে এসেছিল দুই পাচারকারী। এমএমএম নওয়াস ও মহম্মদ আফনাস নামে দুই পাচারকারীর সন্দেহজনক গতিবিধি নজরে রেখেছিলেন তদন্তকারীরা। দক্ষিণ তামিলনাড়ুতে শ্রীলঙ্কা থেকে সমুদ্র পথে ভারতে ঢুকেছিল তারা। তাদের সঙ্গে ছিল ১০০ কেজি হেরোইন ১৮ কেজি মেথামফেটামাইন। ২৬ নভেম্বর ভারতে এসেছিল দুই পাচারকারী। ভারত থেকেই মাদক পাচারের কাজ চালাচ্ছিল।

তাঁদের গতিবিধি নজরে রেখেছিলেন এনসিবির আধিকারীকরা। সুযোগ পেয়েই জাল বিস্তার করেন। ২ দুমাস ধরে তাঁদের নজরে রাখার পর অবশেষে গ্রেফতার করা হয়েছে। তদন্তকারীরা জানিয়েছেন নয়াস আফনাস পাকিস্তান ও ইরান থেকে জলপথে আসা মাদক ভারতে পাচারের কাজ করছিল। শুধু ভারত নয় আফগানিস্তান, শ্রীলঙ্কা, মালদ্বীপ, অস্ট্রেলিয়াতে মাদক পাচারের কাজ করত তারা। তদন্তকারীরদের দাবি শ্রীলঙ্কার জেলে থাকা পাকিস্তানি মাদকপাচারকারীরাই পুরো পাচারক চক্র পরিচালনা করত। গোল্ডেন ক্রিসেন্টের মাধ্যমে মাদকের চোরাচালান করত তারা। গোল্ডেন ক্রিসেন্ট হল দুটি গুরুত্বপূর্ণ ট্রানজিট পয়েন্ট যেখান দিয়ে মাদক পাচার করা হয়ে থাকে শ্রীলঙ্কা থেকে মালদ্বীপে। সাধারণত মৎস্যজীবীদের নৌকাতে করেই মাদক পাচার হয়ে থাকে এই ট্রানজিট পয়েন্টের মাধ্যমে।

English summary
Two Srilankan arrested from Chennai for drug traffucking link with Pakistan
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X