বিহারে হল্ট স্টেশনে মাও হামলা, উদ্ধার সকালে অপহৃত হওয়া ২ রেলকর্মী

  • Posted By:
Subscribe to Oneindia News

অবশেষে মাওবাদিদের হাত থেকে মুক্ত হলেন বিহারের দুই অপহৃত রেল কর্মী। বিহারের লক্ষীসরায়ের কাছে ভরহোরা জঙ্গল থেকে তাঁদের উদ্ধার করেছে পুলিশ। ওই দুজনকে আপাতত জিজ্ঞাসাবাদ চালানো হচ্ছে বলে খবর। এর আগে,মাওবাদী হামলার শিকার হয় বিহারের মাসুদান হল্টস্টেশন। অভিযোগ, মঙ্গলবার রাতে এই স্টেশনে তাণ্ডব চালিয়ে , স্টেশনের অফিসে আগুন লাগিয়ে দেয় মাওবাদীরা। ভস্মীভূত হতে থাকে রেলের সম্পত্তি , গুরুত্বপূর্ণ নথি। যদিও সেই ঘটনায় কোনও হতাহতের খবর আসেনি। তবে ২ জন রেলকর্মীকে মাওবাদীরা অপহরণ করে নিয়ে গিয়েছে বলে খবর।

বিহারে মাও হামলা, তাণ্ডব মধুসূদন রেলস্টেশনে, অপহৃত ২ জন

মধুসুদান রেলস্টেশনের অ্য়াসিস্ট্যান্ট স্টেশনে মাস্টারকে অপহরণ করা হয়েছে বলে খবর। এদিকে, মালদার ডিআরএম-কে ফোন করে ওই অ্য়াসিস্ট্যান্ট স্টেশনে মাস্টার জানান, যদি ওই রুটে ট্রেন স্বাভাবিকভাবে চলে, তাহলে তাঁদের খুন করার হুমকি দিয়েছে মাওবাদীরা। তড়িঘড়ি জামালপুরে-কিউল রুটে ট্রেন চলাচল থামিয়ে দিয়ে যাত্রীদের অন্য়কোনও মাধ্যমে যাতায়াতের জন্য অনুরোধ করা হয়।

উল্লেখ্য, এর আগে ১৮ ডিসেম্বর থেকে ২০ ডিসেম্বর পর্যন্ত বনধের ডাক দেয় মাওবাদীরা। বিহার ও ঝাড়খণ্ড জুড়ে মাওবাদীদের ধরপাকড়ে অপরেশন গ্রিন হান্টের বিরোধিতা করেই এই বন্ধের ডাক দেওয়া হয়। বনধের মধ্যে রেল পরিষেবাকেও রাখে মাওবাদীরা। সেই বনধ অগ্রাহ্য করে এই রেল চলাচল হচ্ছিল বলেই মধুসুদান রেলস্টেশনে মাওবাদীরা এই তাণ্ডব চালিয়েছে বলে খবর।

English summary
Two Railways officials were abducted, allegedly by a group of Naxalites, from Bihar's Madhusudan Halt stationalate on Tuesday night.The group reportedly also set fire to railway property at the station. There are no reports yet of any casualties.

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.