• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

হিজবুল মুজাহিদিনের নাশকতার ছক বানচাল ভারতীয় সেনার, শ্রীনগরে গুলির লড়াইয়ে নিকেশ দুই জঙ্গি

  • |

জঙ্গি দমনে আবারও বড়সড় সাফল্য পেল ভারতীয় সেনা। এবার হিজবুল হিজবুল মুজাহিদিনের নাশকতার ছক বাঞ্চাল করল ভারতীয় সেনা। একই সাথে শ্রীনগরে নওকাদলে ভারতীয় সেনার সঙ্গে গুলির লড়াইয়ে মৃত্যু হল তেহরিক-ই-হুরিয়তের চেয়ারম্যান মহম্মদ আশরাফ সেরাইয়ের ছেলে সহ দুই হিজবুল মুজাহিদিন জঙ্গির।

গুলির লড়াইয়ে খতম হরিক-ই-হুরিয়তের চেয়ারম্যানের ছেলে

গুলির লড়াইয়ে খতম হরিক-ই-হুরিয়তের চেয়ারম্যানের ছেলে

যদিও সেনা-জঙ্গি সংঘর্ষে জম্মু ও কাশ্মীর পুলিশের এক কনস্টেবলের মৃত্যু হয়েছে বলেও জানা যাচ্ছে। পাশাপাশি এক সিআরপিএফ জওয়ান সহ মোট চারজন আহত হয়েছেন বলে সেনা সূত্রে খবর। সেনার গুলিতে মৃত সন্ত্রাসীদের মধ্যে একজনের নাম জুনায়েদ শেহরাই বলে জানা গেছে। জুনায়েদই কট্টরপন্থী বিচ্ছিন্নতাবাদী নেতা তথা তেহরিক-ই-হুরিয়তের চেয়ারম্যান আশরাফ শেহের পুত্র বলে পুলিশ সূত্রে খবর। আর এক জঙ্গির নাম তারিক আহমেদ শেখ। সে পুলওয়ামার বাসিন্দা বলে পুলিশ সূত্রে খবর।

শ্রীনগরে আত্মগোপন করে থাকে জঙ্গিরা

সূত্রের খবর, সোমবার গভীর রাতে শ্রীনগরের নাওয়াকদল এলাকার কানেমাজারে বেশ কয়েকজন হিজবুল মুজাহিদিন জঙ্গি আত্মগোপন করে রয়েছে বলে জানতে পারেন গোয়েন্দারা। এরপরেই সিআরপিএফ ও জম্মু-কাশ্মীর পুলিশের উদ্যোগে জঙ্গি নিকেশ অভিযান শুরু হয় গোটা এলাকায়। কিছু সময় যেতেই দুটি বাড়িকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যেই তুমুল গুলির লড়াই শুরু হয়। স্থানীয় সূত্রে খবর ওই বাড়ি গুলির মধ্যেই আত্মগোপন করে ছিল জঙ্গিরা।

সোমবার সকালে ফের শুরু হয় গুলির লড়াই

সোমবার সকালে ফের শুরু হয় গুলির লড়াই

সাড়ারাত সংঘর্ষ চালার পরেও পরিস্থিতি নিয়ন্ত্রণ আনতে কার্যত বেগ পেতে হয় সিআরপিএফ জওয়ানদের। কিছু সময় বিরতির পর সোমবার সকাল আটটায় ফের শুরু হয় গুলি লড়াই। সেনার তরফে গ্রেনেডও ছোঁড়া হয় বাড়ি দুটিকে লক্ষ্য করে। কিছু সময় পর বাড়ি দুটি ধ্বংস স্তূপে পরিণত হলে সেখান থেকে দুই জঙ্গির মৃত দেহ উদ্ধার হয়।

 বিস্তৃর্ণ অঞ্চলে বন্ধ রয়েছে মোবাইল ও ইন্টারনেট পরিষেবা

বিস্তৃর্ণ অঞ্চলে বন্ধ রয়েছে মোবাইল ও ইন্টারনেট পরিষেবা

এদিকে এই ঘটনার পর থেকেই জম্মু-কাশ্মীরে একটা বিস্তৃণ অঞ্চলে মোবাইল ও ইন্টারনেট পরিষেবা বন্ধ করা হয়েছে। নতু করে এলাকায় যাতে কোনও উত্তপ্ত পরিস্থিতি তৈরি না হয় তাই প্রশাসনের তরফ থেকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানা যাচ্ছে। পাশাপাশি জঙ্গিতের আসল পরিচয়ের ব্যাপারটি নিশ্চিত করেছেন জম্মু-কাশ্মীর পুলিশের ডিজিপি। পাশাপাশি জুনায়েদ হিজবুল মুজাহিদিনের বিভাগীয় কমান্ডার ছিলেন বলেও তিনি জানিয়েছেন।

আম্ফান থেকেও কী বাংলাকে বাঁচাবে সেই সুন্দরবন? কী বলছেন বিশেষজ্ঞরা

English summary
Hizbul Mujahideen sabotage plot foiled by Indian Army, two militants killed in Srinagar shootout,
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X