• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

দুদিনের ভারতব্যাপী ধর্মঘট! ব্যাঙ্ক, রেল, বিদ্যুৎ পরিষেবায় প্রভাব পড়ার আশঙ্কা

বিভিন্ন সরকারি নীতির প্রতিবাদ করে শ্রমিক সংগঠনগুলির (Trade Unions) একটি যৌথ মঞ্চ ২৮ ও ২৯ মার্চ ভারত ব্যাপী ধর্মঘটের (All India Strike) ডাক দিয়েছে। প্রস্তাবিত দুদিনের ধর্মঘট নিয়ে নয়া দিল্লিতে হওয়া সভায় প্রস্তুতি নিয়ে পর
  • |
Google Oneindia Bengali News

বিভিন্ন সরকারি নীতির প্রতিবাদ করে শ্রমিক সংগঠনগুলির (Trade Unions) একটি যৌথ মঞ্চ ২৮ ও ২৯ মার্চ ভারত ব্যাপী ধর্মঘটের (All India Strike) ডাক দিয়েছে। প্রস্তাবিত দুদিনের ধর্মঘট নিয়ে নয়া দিল্লিতে হওয়া সভায় প্রস্তুতি নিয়ে পর্যালোচনা করা হয়। সেখানেই কেন্দ্রীয় সরকারে বিরুদ্ধে জনবিরোধী এবং দেশবিরোধী নীতির উল্লেখ করা হয়েছে।

এসমাকে থোড়াই কেয়ার

এসমাকে থোড়াই কেয়ার

ট্রেড ইউনিয়নগুলির যৌথ মঞ্চের তরফে দেওয়া বিবৃতিতে বলা হয়েছে, কেন্দ্রের তরফে এসমা জারির হুমকি দেওয়া হলেও পরিবহণ, সড় এবং বিদ্যুৎ শ্রমিকরা এই ধর্মঘটে যোগ দেবেন। রাজ্যস্তরের বিভিন্ন ইউনিয়নকে এই ধর্মঘটে যোগ দেওয়ারও আহ্বান করা হয়েছে। এই ধর্মঘটের জন্য স্লোগান তোলা হয়েছে, সেভ পিপল, সেভ নেশন।

শ্রমজীবি মানুষের ওপরে আক্রমণের অভিযোগ

শ্রমজীবি মানুষের ওপরে আক্রমণের অভিযোগ

যৌথ মঞ্চের তরফে বিজেপির নেতৃত্বাধীন কেন্দ্রীয় সরকারের তরফে শ্রমজীবী মানুষের ওপরে তীব্র আক্রমণের অভিযোগ তোলা হয়েছে। এর মধ্যে ইপিএফ-এর সুদের হার যেমন ৮.৫ থেকে কমিয়ে ৮.১ করার কথা রয়েছে, ঠিক তেমনই পেট্রোল, ডিজেল, রান্নার গ্যাসের দাম বৃদ্ধির প্রসঙ্গও তোলা হয়েছে। প্রশ্ন তোলা হয়েছে শ্রম কোড নিয়েও।

কারা নোটিশ দিয়েছে

কারা নোটিশ দিয়েছে

ব্যাঙ্ক, বিমা-সহ দেশের আর্থিক ক্ষেত্রে শ্রমিক কর্মীরা এই ধর্মঘটে যোগ দিচ্ছেন বলে বিবৃতিতে বলা হয়েছে। কয়লা, ইস্পাত, টেলিকম, ডাক, আয়কর, ব্যাঙ্ক, বিমা প্রতিষ্ঠানের সঙ্গে যুক্ত বিভিন্ন সংগঠনের তরফে ধর্মঘটের নোটিশ দেওয়া হয়েছে।
সেখানে বলা হয়েছে রেল ও প্রতিরক্ষা ক্ষেত্রে শ্রমিকরা এই ধর্মঘটে অংশ নেবেন। সমাজের সব অংশের মানুষের প্রতি ধর্মঘটে যোগ দিতে আহ্বান করা হয়েছে।

পশ্চিমবঙ্গে সরকারি অফিস খোলা থাকবে

পশ্চিমবঙ্গে সরকারি অফিস খোলা থাকবে

তবে পশ্চিমবঙ্গে সরকারি অফিস খোলা থাকবে বলে জানিয়ে দেওয়া হয়েছে। সরকারি বিজ্ঞপ্তি দিয়ে কর্মচারীদের হাজিরা সম্পর্কে সতর্ক করা হয়েছে। কোনও কর্মচারীকেই ওই দুদিনের প্রথমার্ধ কিংবা দ্বিতীয়ার্ধে অনুপস্থিতির জন্য ছুটি দেওয়া হবে না।
এদিকে বিদ্যুৎমন্ত্রকের তরফে সব রাজ্য সরকার এবং বিদ্যুৎ সংস্থাগুলিকে চিঠি দিয়ে বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক রাখতে বলা হয়েছে।

বখরার গণ্ডগোলে বগটুই কাণ্ড! মমতার হুঁশিয়ারির মধ্যেই সিবিআই তদন্তে 'অস্বস্তিকর' যেসব তথ্য সামনে আসতে পারেবখরার গণ্ডগোলে বগটুই কাণ্ড! মমতার হুঁশিয়ারির মধ্যেই সিবিআই তদন্তে 'অস্বস্তিকর' যেসব তথ্য সামনে আসতে পারে

English summary
Two day Bharat Bandh calls by oppositions may impact on Bank, Rail and electricity through out India
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X