• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

অবৈধ অনুপ্রবেশ, বিহারে গ্রেফতার দুই চিনা নাগরিক

Google Oneindia Bengali News

রবিবার সন্ধ্যায় বিহারের সীতামারহি জেলায় ভারত-নেপাল সীমান্তে অবৈধভাবে সীমান্ত অতিক্রম করার পরে দুই চীনা নাগরিককে গ্রেপ্তার করেছে সশস্ত্র সীমা বল (এসএসবি)। অভিযুক্তরা ভারতীয় ভূখণ্ডে আসার জন্য কোনও বৈধ নথি দেখাতে পারেনি বলে জানিয়েছে এসএসবি।

অবৈধ অনুপ্রবেশ, বিহারে গ্রেফতার দুই চিনা নাগরিক

ব্যাটালিয়নের এসএসবি কমান্ডার রাজন কুমার শ্রীবাস্তবের মতে, দুই চীনা নাগরিকের নাম ইউং হাই লুং (৩৪) এবং লো লুং (৩৮)। সন্ধ্যা ৭টা ৪৫ মিনিটের দিকে সীতামারির সুসান্দ থানার আওতাধীন ভিথামোর সীমান্ত ফাঁড়ির মাধ্যমে ভারত থেকে নেপালে প্রবেশের চেষ্টা করার সময় তাদের আটক করা হয়।

এসএসবি কর্মী মুরারি কুমারের 'অবৈধ' এন্ট্রি এবং 'আর্থিক জালিয়াতির' বিষয়ে বিবৃতির ভিত্তিতে সুসান্দ পুলিশের কাছে একটি এফআইআর দায়ের করা হয়েছে। দুজনকেই সোমবার আদালতে হাজির করে বিচার বিভাগীয় হেফাজতে পাঠানো হয়েছে। স্থানীয় আধিকারিকরা এই বিষয়ে কেন্দ্রীয় বিদেশ মন্ত্রককে (এমইএ) সতর্ক করেছে।

এসএসবি কর্মীরা দুটি পাসপোর্ট, মোবাইল ফোন, পাওয়ার ব্যাঙ্ক, এটিএম কার্ড, মার্কিন মুদ্রায় ১৩৩, ভারতীয় মুদ্রায় 2,000 টাকা, ওষুধ, সিগারেট এবং এয়ারলাইন বোর্ডিং পাস বাজেয়াপ্ত করেছে। এসএসবি এবং সীতামারহি পুলিশের যৌথ জিজ্ঞাসাবাদের সময়, তারা জানতে পেরেছিল যে চিনা নাগরিকরা ১৩ মে থাইল্যান্ড থেকে কাঠমান্ডুতে একজন মহিলার সাথে পৌঁছেছিল এবং এক মাসের জন্য নেপালি ভিসা নিয়েছিল।

তিনি দু'জন অসমীয়া নাগরিকের নামে একটি বেসরকারি ব্যাঙ্কের ইস্যু করা এটিএম বাজেয়াপ্ত করেছেন৷ "২৪ মে, তারা একটি ট্যাক্সি ভাড়া করে নয়ডায় যাত্রা করে যেখানে তারা একটি ট্যাক্সিতে ভিথামোরে ফিরে আসার আগে ১০ জুন পর্যন্ত জ্যাকি নামে আরেক চিনা নাগরিকের ফ্ল্যাটে ছিল।" সীতামারহিতে পৌঁছানোর পরে, তারা নেপাল সীমান্তে প্রবেশের জন্য একটি রিকশায় উঠেছিল।

সীতামারহির এসপি হরকিশোর রাই জানিয়েছেন যে চিনা নাগরিকরা স্বীকার করেছে যে তারা নেপাল সীমান্ত দিয়ে উত্তর প্রদেশের গোরক্ষপুরে প্রবেশ করেছিল। এসএসবি ডিআইজি কে রঞ্জিত সাংবাদিকদের বলেছেন যে দুজনকেই আরও জিজ্ঞাসাবাদের জন্য স্থানীয় পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। এসএসবি গোয়েন্দা তাদের গতিবিধি এবং বিহার হয়ে নেপাল থেকে নয়ডা যাওয়ার কারণ সম্পর্কে আরও বিশদ সংগ্রহের প্রক্রিয়াতে রয়েছে।

ভারতে চীনাদের এই প্রবেশ একটি উদ্বেগজনক প্রবণতা হয়ে উঠছে এবং আমাদের আরও সতর্ক হওয়া দরকার। আমরা তাদের সাথে আরও কিছু লোক এসেছিল কিনা তাও জানার চেষ্টা করছি," একজন সিনিয়র জেলা পুলিশ কর্মকর্তা বলেছেন। এর আগে ১৯ ডিসেম্বর ২০২১-এ, বৈধ কাগজপত্র ছাড়াই ভারত-নেপাল সীমান্ত দিয়ে ভারতে প্রবেশ করার পরে ৩৯ বছর বয়সী এক চিনা নাগরিককে বিহারের মধুবনির মাধওয়াপুর ব্লক থেকে এসএসবি গ্রেপ্তার করেছিল। পুলিশ জানিয়েছে, অভিযুক্তের নাম জিয়াউ জিয়াং শি, চিনের দক্ষিণ উপকূলের ফুজিয়ান প্রদেশের বাসিন্দা।

English summary
two Chinese caught in border in bihar
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X