• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ত্রিপুরায় জঙ্গি হামলায় শহিদ হলেন দুই BSF জওয়ান

Google Oneindia Bengali News

আবারও জঙ্গি হানায় প্রাণ হারালেন দেশের জওয়ান। মঙ্গলবার ভোরে ত্রিপুরার রাজধানী আগরতলা থেকে প্রায় ১০০ কিমি দূরে অবস্থিত ধলাই জেলার R C Nath আউটপোস্টের কাছে আচমকাই হামলা করে জঙ্গিরা। কর্তব্যরত দুই জওয়ানের মৃত্যু হয় সেখানে। বিএসএফ সূত্রে খবর, শহিদ দু'জন হলেন, সাব ইনসপেক্টর ভুরু সিং এবং কনস্টেবল রাজ কুমার৷

কী ঘটেছে?

কী ঘটেছে?

প্রতিদিনের মতোই মঙ্গলবারও ত্রিপুরা সীমান্তে টহলদারি চলছিল বিএসএফের। সাব ইন্সপেক্টর ভুরু সিং এবং কনস্টেবল রাজ কুমার নিজেদের দায়িত্ব পালন করছিলেন। সকালে অর্তকিত হামলা চালায় জঙ্গিরা৷ ঘটনাস্থনেই প্রাণ হারান দুই বিএসএফ জওয়ান। বিএসএফের ধারণা জঙ্গিরা আগে থেকেই আশেপাশে কোথাও লুকিয়ে ছিল। সুযোগ বুঝে অতর্কিতে হামলা করেছে৷ তবে এভাবে হঠাৎ করেই হামলা করলেও তাদের যোগ্য জবাব দিয়েছেন ওই দু'জন জওয়ান৷ ঘটনাস্থলে যতটুকু রক্তের দাগ দেখা গিয়েছে, তাতে বোঝা যাচ্ছে, জঙ্গিরাও আহত হয়েছে।

সন্দেহ কার দিকে?

সন্দেহ কার দিকে?

গোটা ঘটনার পর থেকেই দুই বিএসএফ জওয়ানের সার্ভিস রাইফেল উধাও। খুব সম্ভবত জঙ্গিরাই সেগুলি নিয়ে চম্পট দিয়েছে৷ পুলিশের মতে ত্রিপুরার কুখ্যাত ন্যাশনাল লিবেরাল ফ্রন্ট অফ ত্রিপুরা এই কাজের জন্য দায়ী৷ ত্রিপুরার এই বিচ্ছিন্নতাবাদী শক্তি এর আগেও বেশ কয়েকটি জায়গাতে হামলা চালানোর পরিকল্পনা করে ব্যর্থ হয়। পলাতক আহত জঙ্গিদের খোঁজে তল্লাশি চালাচ্ছে পুলিশ।

কী বলছেন মুখ্যমন্ত্রী বিপ্লব?

কী বলছেন মুখ্যমন্ত্রী বিপ্লব?

রাজ্যের মুখ্যমন্ত্রী বিপ্লব দেব এই প্রসঙ্গে ট্যুইট করেছেন, 'বিএসএফ জওয়ানদের ওপর কাপুরুষোচিত হামলার নিন্দা করি। আমাদের সাহসী জওয়ানদের আত্মবলিদান ব্যর্থ হবে না৷ শহিদদের পরিবারের পাশে কাঁধে কাঁধ দিয়ে দাঁড়িয়ে রয়েছে গোটা দেশ।'

১৫ আগস্টের আগেই জঙ্গি হানা!

১৫ আগস্টের আগেই জঙ্গি হানা!

৭৫ তম স্বাধীনতা দিবসের সামনে দাঁড়িয়ে রয়েছে দেশ। এই সময় দেশে বিভিন্ন জঙ্গি সংগঠনগুলির অতিসক্রিয়তা নিয়ে আগেই সাবধান করেছে দেশের গোয়েন্দা সংস্থাগুলি৷ কাশ্মীর থেকে দিল্লি বিভিন্ন জায়গাতে জঙ্গিরা হামলার ছক কষছে বলেও একাধিক সংবাদমাধ্যমে খবর প্রকাশিত হয়েছে৷ সম্প্রতি কাশ্মীরের একাধিক জায়গাতে ড্রোন হামলার পরিকল্পনা করেছে জঙ্গিরা। সীমান্তবর্তী রাজ্যগুলিকে বিশেষ সজাগ থাকতে বলেছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থাগুলি।

English summary
BSF jawans were killed in attack in Tripura by militant
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X