• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মুম্বই হামলার বর্ষপূর্তিতে শ্রীনগরে জঙ্গি হামলা! শহিদ দুই জওয়ান, এলাকা জুড়ে জারি তল্লাশি অভিযান

জম্মু ও কাশ্মীরের (jammu and kashmir) শ্রীনগরে সেনা-জঙ্গি সংঘর্ষ (encounter)। এদিন দুপুরে সেনাবাহিনীর টহলদারি বাহিনীর ওপরে হামলা চালায় জঙ্গিরা। এই হামলায় দুই জওয়ানের মৃত্যু হয়েছে। হামলাকারী জঙ্গিদের ধরতে এলাকা ঘিরে ফেলে তল্লাশি শুরু করা হয়েছে। ডিস্ট্রিক্ট ডেভেলপমেন্ট কাউন্সিলের নির্বাচন বানচাল করতেই এই হামলা বলে মনে করছে প্রশাসন।

 টহলদারি সেনাদের ওপরে হামলা

টহলদারি সেনাদের ওপরে হামলা

সেনার তরফে এক বিবৃতিতে বলা হয়েছে, শ্রীনগরের আবান শাহ চক এলাকা খুশিপোরায় সেনাবাহিনীর কিউআরটি-র ওপরে হামলায় চালায় জঙ্গিরা। এলাকাটি খুব ঘনবসতিপূর্ণ। সেনাবাহিনী শুরু থেকেই চেষ্টা করে গিয়েছে, যাতে কোনও সাধারণ মানুষের কোনও ক্ষতি না হয়। এই হামলায় দুই জওয়না গুরুতর আহত হন। তাঁদেরকে হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকরা তাঁদেরকে মৃত বলে ঘোষণা করেন।

কাশ্মীর পুলিশের বিবৃতি

কাশ্মীর পুলিশের বিবৃতি

কাশ্মীর পুলিশের আইজি বিজয় কুমার জানিয়েছেন, এলাকায় জৈশ-ই-মহম্মদ সক্রিয় রয়েছে। তবে তাদের কোনও গোষ্ঠীর কাজ এটি, তা শীঘ্রই জানা যাবে বলে মন্তব্য করেছেন তিনি। জঙ্গিরা একটি গাড়িতে করে এসেছিল। তাদের কাছে প্রচুর অস্ত্র ছিল। তিনি আরও বলেছেন হামলাকারীরা ছিল তিনজন। তাদের মধ্যে দুজন পাকিস্তানি এবং একজন স্থানীয়।

এলাকায় শুরু তল্লাশি অভিযান

এলাকায় শুরু তল্লাশি অভিযান

খবর পেয়েই এলাকায় ছুটে ছায় স্পেশাল অপারেশন গ্রুপ এবং সিআরপিএফ। এদিকে এলাকা ঘিরে ফেলে তল্লাশি অভিযান শুরু করা হয়েছে। রাস্তার নিরাপত্তায় বেশি সংখ্যায় জওয়ান মোতায়েন করা হয়েছে। মুম্বই হামলার ১২ বছর পূর্তিতে আগে থেকেই সতর্ক ছিল সেখানকার নিরাপত্তা বাহিনী।

এনকাউন্টারে মৃত্যু চার জৈশ জঙ্গির

এনকাউন্টারে মৃত্যু চার জৈশ জঙ্গির

দিন কয়েক আগে ১৯ নভেম্বর একটি ট্রাকের মধ্যে লুকিয়ে থাকা চার জৈশ জঙ্গির এনকাউন্টার হয়েছিল নিরাপত্তা বাহিনীর। চারজনই মারা যায়। জম্মু শ্রীনগর হাইওয়ের নাগরোটায় এই ঘটনা ঘটেছিল। এই ঘটনায় দুই পুলিশকর্মী আহত হয়েছিলেন। পুলিশের তরফে অনুমান, এই জঙ্গিরা হয়তো কোনও বড় হামলার পরিকল্পনা করছিল। তারা হয়ত কাশ্মীর উপত্যকার দিকেই যাচ্ছিল। এই ঘটনায় নিরাপত্তা বাহিনীর প্রশংসা করেছেন প্রধানমন্ত্রী। টুইটে তিনি বলেছেন, আমাদের নিরাপত্তা বাহিনী ফের একবার সাহসিকতার পরিচয় দিল। তারা সজাগ থাকাতেই বড় ধরনের কোনও ঘটনা ঘটেনি। প্রধানমন্ত্রী আরও বলেছেন, জম্মু ও কাশ্মীরে গণতান্ত্রিক অনুশীলনকে টার্গেট করেছিল তারা।

ডেভেলপমেন্ট কাউন্সিলের নির্বাচন শুরু ২৮ নভেম্বর

ডেভেলপমেন্ট কাউন্সিলের নির্বাচন শুরু ২৮ নভেম্বর

স্বাধীনতার পরবর্তী সময় থেকে শুরু হওয়া জম্মু ও কাশ্মীরের বিশেষ মর্যাদা তুলে নেওয়া হয়েছে গতবছরের অগাস্টে। জম্মু ও কাশ্মীরে ডেভেলপমেন্ট কাউন্সিলের নির্বাচন হবে আটটি পর্যায়ে। নভেম্বরের ২৮ তারিখ থেকে শুরু হয়ে তা চলবে ১৯ ডিসেম্বর পর্যন্ত। নির্বাচনের ফল বেরোবে ২২ ডিসেম্বর।

লাদাখে আরও শক্তি বাড়বে সেনার, ভারতকে অত্যাধুনিক অস্ত্র পাঠাচ্ছে 'বন্ধু' ইজরায়েলের

English summary
Two army soldiers have been killed in a terrorist attack on the outskirts of Srinagar in Jammu and Kashmir
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X