• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

জম্মু-কাশ্মীরকে চিনের অংশ হিসাবে দেখাচ্ছে টুইটার! মাথাচাড়া দিচ্ছে নতুন বিতর্ক

  • |

জম্মু-কাশ্মীর নিয়ে পাকিস্তানের সঙ্গে ভারতের বিবাদ দীর্ঘদিনের। ম্যাপ হোক বা কাঁটাতারের সীমান্ত, কাশ্মীর ইস্যুতে প্রতিক্ষেত্রেই পাকিস্তানি আগ্রাসন ভারতীয়দের চেনা। যা নিয়ে অতীতেও একাধিকবার বিতর্ক দেখা গেছে। এমনকী পাক অধিকৃত গিলগিট বালতিস্তান নিয়ে ভুল ম্যাপ প্রকাশ করে বিতর্কে জড়াতে দেখা গেছে গুগলকেও। কিন্তু এবার পাকিস্তান নয় জম্মু-কাশ্মীরকে চিনের অংশ হিসাবে দেখিয়ে নতুন বিতর্কের সৃষ্টি করেছে বিখ্যাত মাইক্রো ব্লগিং সাইট টুইটার।

জম্মু-কাশ্মীরকে চিনের অংশ হিসাবে দেখাচ্ছে টুইটার! মাথাচাড়া দিচ্ছে নতুন বিতর্ক

সূত্রের খবর, বর্তমানে ভারতের নয়া কেন্দ্রীয় শাসিত অঞ্চল জম্মু-কাশ্মীরকে চিনের ভূখণ্ড বলে দেখাচ্ছে টুইটার লোকেশন সার্ভিস। যা নিয়ে রীতিমতো হইচই শুরু হয়েছে নেটিজেনদের মধ্যে। এই বিষয়ে আলোকপাত করা হলেও এখনও পর্যন্ত টুইটারের তরফে ভুল স্বীকার বা কোনও অফিসিয়াব বিবৃতিও প্রকাশ করতে দেখা যায়নি। ইতিমধ্যেই কেন্দ্র সরকারের কাছেও বিষয়টি উত্তাপন করেছেন নেচপাড়ার অনেকেই। এমনকী এই ঘটনার কথা জানাজানি হতেই টুইটার বিরোধী পোস্ট সারাদিন ট্রেন্ডিংয়ে থাকে খোদ টুইটারেই।

প্রসঙ্গত উল্লেখ, রবিবার লাদাখের লেহ-র পিপিল ওয়ার মেমোরিয়াল শ্যুটিয়ের কাজে যান ভারতের প্রখ্যাত সাংবাদিক তথা সমরবিশেষজ্ঞ নীতিন গোখলে। ওই দিনই দুপুর ১২ টা নাগাদ টুইটার থেকে একটি লাইভ করতে গিয়ে তিনি দেখেন ওই জায়গার লোকশনকে চিনা ভূখণ্ডের অংশ হিসাবে দেখানো হচ্ছে। এরপরেই গোটা বিষয়টি তিনি জাতীয় সুরক্ষা দফতরে জানান বলেও জানা যায়। পরবর্তীতে আরও অনেকেই লোকশেন চেক করতে গিয়ে দেখান পাকিস্তান সঙ্গে কার্গিল যুদ্ধের বীর শহিদ স্মৃতিতে তৈরি এই ওয়ার মেমোরিয়াল সহ গোটা এলাকাকেই চিনের ভূখন্ড হিসাবে দেখাচ্ছে টুইটার।

প্যান্ডেলে NO ENTRY-র সঙ্গে দোসর বৃষ্টি! উত্তর ও দক্ষিণবঙ্গে কোন দিন আবহাওয়ার কোন পরিস্থিতি

Puja Special : কলকাতাঃ হাইকোর্টের রায়ের পরই মণ্ডপে পুলিশের করোনা সচেতনতায় মাইকিং

English summary
twitter shows jammu and kashmir as part of china new controversy is brewing
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X