• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

চরম সংকটে দেশের সাইবার নিরাপত্তা! হ্যাক হল খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর টুইটার অ্যাকাউন্ট

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর পার্সোনাল ওয়েবসাইটের টুইটার অ্যাকাউন্ট হ্যাক হল। সংশ্লিষ্ট টুইটার অ্যাকাউন্টটি পুনরুদ্ধারের জন্যে সবরকম পদক্ষেপ করা হচ্ছে বলে জানিয়েছে টুইটার কর্তৃপক্ষ। এই বিষয়ে প্রধানমন্ত্রীর অফিস থেকে এখনও কিছু বলা হয়নি। ২৫ লাখ ফলোয়ার রয়েছে নরেন্দ্র মোদীর এই অফিশিয়াল ট্যুইটার হ্যান্ডেলের। প্রসঙ্গত, কয়েকদিন আগেই বিশ্বজুড়ে বহু গণ্যমান্য ব্যক্তিদের টুইটার অ্যাকাউন্ট হ্যাক হয়েছিল।

কয়েকদিন আগেই ডিজিটাল সন্ত্রাসবাদের ধাক্কায় জেরবার হয় বিশ্ব

কয়েকদিন আগেই ডিজিটাল সন্ত্রাসবাদের ধাক্কায় জেরবার হয় বিশ্ব

কয়েকদিন আগেই ডিজিটাল সন্ত্রাসবাদের ধাক্কায় জেরবার হয় বিশ্ব। হ্যাক হয়েছিল বারাক ওবামা, বিল গেটসদের টুইটার অ্যাকাউন্ট। তাছাড়া হ্যাকড অ্যাকাউন্টের তালিকায় ছিল জো বাইডেন, উবার, মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা বিল গেটস, বিটকয়েন বিশেষজ্ঞ প্রতিষ্ঠানসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠান। বড় বড় ব্যক্তি ও প্রতিষ্ঠানের টুইটার অ্যাকাউন্ট হ্যাক করে ফেলে সাইবার স্ক্যামাররা।

কোন ফন্দি এঁটেছে হ্যাকাররা

কোন ফন্দি এঁটেছে হ্যাকাররা

করোনার মাঝে যখন সারা বিশ্ব আর্থিম মন্দায় ভুগছে তখন সহজে টাকা উপার্জনের ফাঁদে ফেলেই এই হ্যাক করা হয়। হ্যাকাররা এসব অ্যাকাউন্ট ব্যবহার করে ক্রিপটোকারেন্সি বিটকয়েন নেওয়ার জন্য মানুষকে প্রলুব্ধ করতে শুরু করে। একটি বিশেষ অ্যাকাউন্টে হাজাল ডলার পাঠালে বিনিময়ে ২০০০ ডলার পাওয়া যাবে বলে টুইট করা হয় এই সকল হ্যাকড অ্যাকাউন্টগুলির থেকে। প্রধানমন্ত্রী মোদীর ক্ষেত্রেও একইভাবে হ্যাক করে অপব্যবহার করা হয় টুইটার অ্যাকাউন্টটি। হ্যাকাররা প্রধানমন্ত্রীর অ্যাকাউন্ট থেকে বার্তা পাঠিয়ে একটি রিলিফ ফান্ডে ক্রিপ্টোকারেন্সির মাধ্যমে অনুদানের আবেদন রাখে।

বন্ধ করে দেয় টুইটার কর্তৃপক্ষ

বন্ধ করে দেয় টুইটার কর্তৃপক্ষ

টুইটার অ্যাকাউন্ট হ্যাক করে ভুয়ো বার্তা দিয়ে বলা হয়, ৩০ মিনিটের মধ্যে এক হাজার ডলার বিটকয়েনে পাঠালে দ্রুত এর দ্বিগুণ ফেরত পাওয়া যাবে। অ্যাকাউন্ট হ্যাক হওয়ার পর ভেরিফায়েড অ্যাকাউন্ট থেকে টুইট করা বন্ধ করে দেয় টুইটার কর্তৃপক্ষ।

সাইবার নিরাপত্তা নিয়ে আশঙ্কা বেড়েছে

সাইবার নিরাপত্তা নিয়ে আশঙ্কা বেড়েছে

গতবারের হামলার সময় ভারতীয় টুইটার অ্যাকাউন্টধারীদের কতটা প্রভাবিত হয়েছিল, তা জানতে চেয়ে টুইটারকে প্রশ্ন করেছিল কেন্দ্র। তবে তার জবাবে টুইটার কর্তৃপক্ষ অভয় প্রদান করেছিল সরকারকে। তবে এবার খোদ প্রধানমন্ত্রীর টুইটার অ্যাকাউন্ট হ্যাক হওয়ায় দেশে সাইবার নিরাপত্তা নিয়ে আশঙ্কা বেড়েছে।

অ্যাকাউন্টিকে সুরক্ষিত রাখার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা

অ্যাকাউন্টিকে সুরক্ষিত রাখার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা

টুইটারের তরফে জানান হয়েছে যে তাঁরা এই ধরনের কার্যকলাপ নিয়ে যথেষ্ট সচেতন এবং অ্যাকাউন্টিকে সুরক্ষিত রাখার জন্য প্রয়োজনীয় ব্যবস্থাও নেওয়া হয়েছে। ইমেলের মাধ্যমে একটি বিবৃতিতে টুইটারের মুখপাত্র জানিয়েছেন যে তারা অবিলম্বে এই ঘটনার তদন্ত শুরু করেছে। পাশাপাশি হ্যাক হওয়ার পর মোদীর অ্যাকাউন্টে পাবলিশড টুইটগুলি ডিলিট করে দেওয়া হয়।

English summary
Twitter confirmed that an account of Prime Minister Narendra Modi’s personal website was hacked
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X