• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

হাসপাতাল থেকে ছুটি পাওয়ার আগে কতটা ভাল আছেন সৌরভ? কী বলছে মেডিক্যাল বুলেটিন

জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে বুধবারই হাসপাতাল থেকে ছুটি পাচ্ছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। দেশকে স্বস্তিদায়ক এই খবর শুনিয়েছেন শুধুমাত্র বিসিসিআই সভাপতির স্বাস্থ্য খতিয়ে দেখতে বেঙ্গালুরু থেকে কলকাতা উড়ে আসা হৃদরোগ বিশেষজ্ঞ ডাক্তার দেবী শেঠি। উডল্যান্ডস হাসপাতালের তরফেও মহারাজের স্বাস্থ্যের আপডেট দেওয়া হয়েছে। তাতে চোখ বুলিয়ে নেওয়া যাক।

সৌরভের হার্ট ভীষণ স্ট্রং, চিকিৎসা নিয়েও প্রশংসাও করলেন দেবী শেট্টি
বুধবার বাড়ি ফিরছেন সৌরভ

বুধবার বাড়ি ফিরছেন সৌরভ

মঙ্গলবার উডল্যান্ডস হাসপাতালের তরফে সর্বশেষ মেডিক্যাল বুলেটিনে জানানো হয়েছে যে বুধবার বা ৬ জানুয়ারি বাড়ি ফিরছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। তবে স্বগৃহে মহারাজের স্বাস্থ্য পরিস্থিতির ওপর ডাক্তাররা নজর রাখবেন বলে মেডিক্যাল বুলেটিনে জানানো হয়েছে। আপাতত সৌরভের হৃদপিণ্ডে আর অ্যাঞ্জিওপ্ল্যাস্টি প্রয়োজন নেই বলেও জানিয়েছে উডল্যান্ডস কর্তৃপক্ষ।

কতটা সচল সৌরভ

কতটা সচল সৌরভ

মঙ্গলবার উডল্যান্ডস হাসপাতালের তরফে প্রকাশ করা মেডিক্যাল বুলেটিন বা ক্লিনিক্যাল রিপোর্টে জানানো হয়েছে যে সৌরভ গঙ্গোপাধ্যায়ের পালস রেট প্রতি মিনিটে ৭২। রক্তচাপ ১২০/৭০ এমএসএইচজি। মহারাজের শরীরের অক্সিজেনের পরিমাণ ৯৮ শতাংশ। রেসপিরেটরি বা শ্বাস-প্রশ্বাসের গতি প্রতি মিনিটে ১৪ বার। যা স্বাভাবিক ও সন্তোষজনক বলে জানানো হয়েছে। চনমনে সৌরভ খাওয়া-দাওয়াও সাধারণভাবে করেছেন বলে হাসপাতালের তরফে জানানো হয়েছে।

এখনই বসছে না স্টেন্ট

এখনই বসছে না স্টেন্ট

সৌরভ গঙ্গোপাধ্যায়ের হৃদযন্ত্রের ডান দিকের ধমনীতে ইতিমধ্যেই স্টেন্ট বসানো হয়েছে। বাম ধমনীতে দুটি ব্লকেজ থাকলেও, তা নিয়ে দুশ্চিন্তার কারণ নেই বলে আশ্বাস উডল্যান্ডস হাসপাতালের। আপাতত পর্যবেক্ষণে রেখে মহারাজের হৃদপিণ্ডে দুই বা তিন সপ্তাহ পর দুটি স্টেন্ট বসালে কোনও বিপদ ঘটবে না বলে জানানো হয়েছে।

শেষ হল উৎকণ্ঠা

শেষ হল উৎকণ্ঠা

গত শনিবার বাড়ির জিমে গা ঘামানোর সময় অসুস্থ হয়ে পড়া সৌরভ গঙ্গোপাধ্যায়কে উডল্যান্ডস হাসপাতালে ভর্তি করা হয়েছিল। সেই দিনই তাঁর হৃদপিণ্ডে একটি স্টেন্ট বসানো হয়েছিল। মহারাজের হৃদযন্ত্রে আরও দুটি স্টেন্ট বসানো নিয়ে পরপর দুই দিন হৃদরোগ বিশেষজ্ঞ ডাক্তার দেবী শেঠি, বিশিষ্ট শল্য বিশেষজ্ঞ ডাক্তার রমাকান্ত পান্ডার কাছ থেকে পরামর্শ নেন উডল্যান্ডসের ডাক্তাররা। মঙ্গলবার তা পরিপূর্ণতা পায়।

গৃহযুদ্ধে পরিণত করোনা ভ্যাকসিন প্রতিযোগিতা? সিরাম বনাম বায়োটেক সংঘাত ঘিরে জল্পনা তুঙ্গে

English summary
Tuesday's clinical update of the health of BCCI president Sourav Ganguly
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X