• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

২০২৪ সালের জানুয়ারি মাসে ভক্তদের জন্য খুলে দেওয়া হবে রাম মন্দির, আশ্বাস ট্রাস্টের

২০২৪ সালের জানুয়ারি মাসে ভক্তদের জন্য খুলে দেওয়া হবে রাম মন্দির, আশ্বাস ট্রাস্টের
Google Oneindia Bengali News

অযোধ্যায় রাম মন্দির নির্মাণকারী শ্রীরাম জন্মভূমি তীর্থ ক্ষেত্র ট্রাস্টের সদস্য জানিয়েছেন, ২০২৪ সালের জানুয়ারি মাসে রাম লালার মূর্তি স্থাপনের পর মন্দির ভক্তদের জন্য খুলে করে দেওয়া হবে। তিনি জানিয়েছেন, রাম মন্দির নির্মাণের ৫০ শতাংশ কাজ শেষ হয়ে গিয়েছে। কাজের অগ্রগতি দেখেই তিনি মনে করছেন ২০২৪ সালের মধ্যেই রাম লালার মূর্তি স্থাপন করা সম্ভব হবে। দীপাবলির পরের দিন মঙ্গলবার ট্রাস্টের পক্ষ থেকে সংবাদমাধ্যমকে মন্দির নির্মাণের অগ্রগতি পর্যালোচনা করার অনুমতি দিয়েছে।

২০২৪ সালের জানুয়ারি মাসে ভক্তদের জন্য খুলে দেওয়া হবে রাম মন্দির, আশ্বাস ট্রাস্টের

মঙ্গলবার ট্রাস্টের সাধারণ সম্পাদক চম্পত রাই সাংবাদিকদের মুখোমুখি হন। সেখানে তিনি বলেন, ইতিমধ্যে মূল মন্দিরের ৪০ শতাংশ ও কমপ্লেক্সের ৫০ শতাংশ কাজ শেষ হয়ে গিয়েছে। কাজের অগ্রগতি গুণমান নিয়ে ট্রাস্টের তরফে সন্তোষ প্রকাশ করা হয়েছে। শনিবার উত্তরপ্রদেশ সফরে এসে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি অযোধ্যা গিয়েছিলেন। সেখানে তিনি রাম মন্দির নির্মাণের কাজ খতিয়ে দেখেন। রাম মন্দির নির্মাণের অগ্রগতি দেখে তিনি সন্তোষ প্রকাশ করেন।

রাম মন্দির নির্মাণের খবর উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে নিয়মিত দিতেন। শনিবার সফরে এসে রাম মন্দিরের কাজ পর্যালোচনা করেন নরেন্দ্র মোদী। পাশাপাশি তিনি মন্দিরের জন্য ব্যবহৃত পাথর, তীর্যযাত্রীদের জন্য আশ্রয়স্থল এসব বিষয়েও জিজ্ঞাসা করেন। রাম মন্দির নির্মাণের পাশাপাশি তীর্থযাত্রী ও ভক্তদের থাকার জন্য ব্যবস্থা করা হচ্ছে।

রাম মন্দির নির্মাণের কাজ পরিচালনাকারী সংস্থা লার্সেন অ্যান্ড টুব্রোর প্রতিনিধি মানচিত্র এবং নকশার সাহায্যে কাজ সম্পর্কে প্রধানমন্ত্রী মোদীকে বিস্তারিত বোঝান। প্রধানমন্ত্রী মোদীকে এই কাজের উপর একটি প্রেজেন্টেশনও দেওয়া হয়েছিল। প্রধানমন্ত্রী রাম মন্দিরের গর্ভগৃহে আরতিও করেন। মন্দির নির্মাণের কাজে যুক্ত ইঞ্জিনিয়ারদের সঙ্গেও কথা বলেন প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রী যখন রাম মন্দিরের চলমান নির্মাণ কাজ পরিদর্শন করেন তখন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ এবং রাজ্যপাল আনন্দীবেন প্যাটেলও উপস্থিত ছিলেন।

চম্পত রাই বলেন, রাম মন্দির নির্মাণে অনুমান করা হচ্ছে ১৮০০ কোটি টাকা ব্যয় করা হবে। রাম মন্দিরের প্রথম তলাটি ২০২৩ সালের ডিসেম্বরের মধ্যে সম্পূর্ণ হয়ে যাবে বলে আশা করা হচ্ছে। রাই জানিয়েছেনস, ২০২৪ সালের জানুয়ারিতে মকর সংক্রান্তির দিন রামের মন্দির পবিত্র করা হবে। ২৪ জানুয়ারি মকর সংক্রান্তির দিন ভক্তদের জন্য মন্দির খুলে দেওয়া হবে। তিনি জানিয়েছেন, মন্দিরে বিশিষ্ট সাধু সন্তদের মূর্তি স্থাপনের সিদ্ধান্ত নিয়েছে ট্রাস্ট।

রাজার সঙ্গে সাক্ষাৎ, ব্রিটেনের প্রধানমন্ত্রী হিসেবে পথ চলা শুরু ভারতীয় বংশোদ্ভুত ঋষিররাজার সঙ্গে সাক্ষাৎ, ব্রিটেনের প্রধানমন্ত্রী হিসেবে পথ চলা শুরু ভারতীয় বংশোদ্ভুত ঋষির

English summary
Trust said that Ram Mandir will be opened for devotees in January 2024
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X