• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কাশ্মীর নিয়ে সাহায্য চেয়েছেন মোদী, দাবি ট্রাম্পের! অস্বীকার করল ভারত

আমেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের দাবি ঘিরে চাঞ্চল্য। ওয়াশিংটনে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের সঙ্গে বৈঠকে ট্রাম্প দাবি করেছেন, কয়েক সপ্তাহ আগে ভারতের প্রধানমন্ত্রী মোদী তাঁকে কাশ্মীর নিয়ে মধ্যস্থতা করার আর্জি জানিয়েছে। ট্রাম্পের এই দাবি নিয়ে শোরগোল শুরু হতেই ভারতের বিদেশ দফতরের পক্ষ থেকে এই দাবিকে অস্বীকার করা হয়েছে। অন্যদিকে এই ঘটনার জেরে কংগ্রেস বিজেপি সরকারকে কটাক্ষ করেছে।

আমেরিকার প্রেসিডেন্টের দাবি

ওয়াশিংটনের ওভাল হাউসে সেদেশ সফররত পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের সঙ্গে বৈঠকে বসেছিলেন আমেরিকার প্রেসিটেন্ড ডোনাল্ড ট্রাম্প। কাশ্মীর প্রসঙ্গ উঠতেই ট্রাম্প বলেন, কয়েক সপ্তাহ আগে ভারতের প্রধানমন্ত্রী মোদী তাঁকে বিষয়টিতে মধ্যস্থতা করার জন্য বলেছেন। মধ্যস্থতাকারীর ভূমিকা নিতে তাঁর আপত্তি নেই বলেও জানিয়েছেন ট্রাম্প।

রাজনৈতিক মহলে শোরগোল

রাজনৈতিক মহলে শোরগোল

ট্রাম্পের দাবি সামনে আসতেই রাজনৈতিক মহলে আলোড়ন পড়ে যায়। কংগ্রেস বিজেপি নেতৃত্বাধীন সরকারকে কটাক্ষ করে। অন্যদিকে পিডিপি নেত্রা মেহবুবা মুফতি ট্রাম্পের বক্তব্যকে স্বাগত জানান। ওমল আবদুল্লা প্রশ্ন করেন, এবার কি ভারত ডোনাল্ড ট্রাম্পকে মিথ্যাবাদী বলবে।

পাকিস্তানের অবস্থান

পাকিস্তানের অবস্থান

ট্রাম্পের কথায় স্বভাবতই খুশি পাকিস্তান। পাক প্রধানমন্ত্রী ইমরান খান ট্রাম্পকে বলেন, ট্রাম্প যদি কাশ্মীর নিয়ে মধ্যস্থতা করতে পারেন, তাহলে কাশ্মীরের বাসিন্দাদের শুভকামনা ও প্রার্থনা তাঁর সঙ্গে থাকবে।

অবস্থান স্পষ্ট করল ভারত

ট্রাম্পের দাবি নিয়ে শোরগোল পড়তেই বিষয়টি সামলাতে নেমে পড়ে বিদেশমন্ত্রক। জানানো হয় জম্মু ও কাশ্মীর ভারতের অবিচ্ছেদ্দ অঙ্গ। বিষয়টি দ্বিপাক্ষিক। এব্যাপারে ভারতের পক্ষ থেকে আমেরিকার প্রেসিডেন্টকে কোনও অনুরোধ করা হয়নি।

 কাশ্মীর নিয়ে ভারতের অবস্থান

কাশ্মীর নিয়ে ভারতের অবস্থান

কাশ্মীর সমস্যার সমাধান চায় ভারত। কিন্তু তা নিয়ে বরাবরই ভারতের অবস্থান হল, কোনও তৃতীয় পক্ষের অবস্থান মানা হবে না। সে রাষ্ট্রসংঘই হোক কিংবা অন্য কেউ।

(ছবি সৌজন্য: পিটিআই)

English summary
Trump claims Modi asked him to help on Kashmir, External affairs ministry denied
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X