India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ফের লখিমপুর কাণ্ডের ছায়া, দিল্লি সীমান্তে বিক্ষোভরত ৩ মহিলা কৃষককে পিষে দিল ট্রাক

  • |
Google Oneindia Bengali News

ফের যেন লখিমপুর কাণ্ডের(Lakhimpur Kheri) ছায়া দিল্লি সীমান্তে। সাতসকালেই দিল্লি সীমান্তে(delhi border) তিন মহিলা কৃষককে পিষে দিল ট্রাক। আর তাতেই নতুন করে উত্তেজনা ছড়িয়েছে দিল্লির রাজনৈতিক মহলে। প্রসঙ্গত উল্লেখ্য, হরিয়ানার টিকরি এলাকায় গত ১১ মাস ধরে বিক্ষোভ দেখাচ্ছেন কৃষকরা। সেই টিকরির অদূরেই দিল্লি-হরিয়ানা সীমান্তে এই ঘটনাটি ঘটেছে বলে জানা যাচ্ছে।

ঠিক কী ঘটেছিল

ঠিক কী ঘটেছিল

সূত্রের খবর, অবস্থান মঞ্চ থেকে বাড়ি ফেরার জন্য রাজধানী থেকে মাত্র ৩০ কিলোমিটার দূরে হরিয়ানার ঝজ্জরে রাস্তার ডিভাইডারের ওপর বসে অটোর জন্য অপেক্ষা করছিলেন কয়েকজন মহিলা আন্দোলনকারী। তখনই তাঁদের পিষে দেয় বেপরোয়া ট্রাক। ঘটনাস্থলেই ২ জনের মৃত্যু হয়। হাসপাতালে মারা যান আরও এক মহিলা। প্রাথমিক তদন্তে পুলিশের অনুমান নিয়ন্ত্রণ হারিয়েই ট্রাকটি ডিভাইডারে উঠে যাওয়াতেই এই দুর্ঘটনা ঘটেছে। যদিও এর পিছনে অন্য কোনও ষড়যন্ত্র রয়েছে কিনা তাও খতিয়ে দেখা হচ্ছে।

কোথায় দাঁড়িয়ে লখিমপুর খেরি মামলা

কোথায় দাঁড়িয়ে লখিমপুর খেরি মামলা

এদিকে সম্প্রতি, উত্তরপ্রদেশের লখিমপুর খেরিতে একইভাবে বিক্ষোভরত কৃষকদের পিষে দেওয়ার ঘটনা ঘটেছে। ওই ঘটনার জেরে তিন কৃষক-সহ মোট ৮ জনের মৃত্যু হয়। যা নিয়ে এখনও উত্তাল ভারতের রাজ্য-রাজনীতি। এদিকে এই ঘটনায় মূল অভিযুক্ত আবার খোদ কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অজয় সিংয়ের ছেলে বলে জানা যায়। আর তাতেই দ্বিগুন হয় কৃষক ক্ষোভ। ইতিমধ্যেই এই মামলার জল গড়িয়েছে সুপ্রিম কোর্টেও।আগামী ৮ নভেম্বর এই মামলার পরবর্তী শুনানি রয়েছে বলে জানা যাচ্ছে। তারইমাঝে এবার সামনে এল হরিয়ানার ঘটনা।

 মমতা-অভিষেকের নেতৃত্বেই লড়াই! রাজ্যে রাজ্যে শক্তি বৃদ্ধি নিয়ে কংগ্রেসের নাম উল্লেখ করে বার্তা তৃণমূলের মমতা-অভিষেকের নেতৃত্বেই লড়াই! রাজ্যে রাজ্যে শক্তি বৃদ্ধি নিয়ে কংগ্রেসের নাম উল্লেখ করে বার্তা তৃণমূলের

 গুরুতর জখম আরও তিন আন্দোলনকারী

গুরুতর জখম আরও তিন আন্দোলনকারী

এদিকে ঝজ্জরের ঘটনায় মৃত মহিলারা পাঞ্জাবের মানসা জেলার বাসিন্দা বলে জানা যাচ্ছে। এদিকে প্রত্যক্ষদর্শীদের মতে বেপরোয়া ট্রাকের ধাক্কা খেয়ে ঘটনাস্থলেই মৃত্যু হয় দুই মহিলার। হাসপাতালে নিয়ে গেলে সেখানে মৃত্যু হয় আরও একজনের। এদিকে এই তিন মহিলা ছাড়াও গুরুতর জখম আরও তিন মহিলা কৃষক আন্দোলনকারী।

চালক পলাতক

চালক পলাতক

এদিকে গুরুতর ভাবে আহত তিন মহিলার মধ্যে একজনের অবস্থা রীতিমতো সঙ্কটজনক বলে জানা যাচ্ছে। তাঁকে বাহাদুরগড়ের সিভিল হাসপাতাল থেকে রোহতকের পোস্ট-গ্র্যাজুয়েট ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্সে রেফার করা হয়েছে বলে খবর। এদিকে এই দুর্ঘটনায় মৃত তিন মহিলার নাম চিন্দর কৌর (৬০), অমরজিৎ কৌর (৫৮) এবং গুরমাইল কৌর (৬০)। এদিকে এখনও পর্যন্ত ঘাতক ট্রাকের চালকের কোনও খোঁজ মেলেনি বলে জানা যাচ্ছে।

খবরের ডেইলি ডোজ, কলকাতা, বাংলা, দেশ-বিদেশ, বিনোদন থেকে শুরু করে খেলা, ব্যবসা, জ্যোতিষ - সব আপডেট দেখুন বাংলায়। ডাউনলোড Bengali Oneindia

English summary
shadow of Lakhimpur incident, Truck crushes 3 protesting women farmers at Delhi-Haryana border
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X