Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

আবেগ আপ্লুত মোদীর ভাদনগর সফর, 'ঘরের ছেলেকে ' সাড়ম্বরে স্বাগত জানাল শহর

  • Posted By:
Subscribe to Oneindia News

ঘরের ছেলের ঘরে ফেরার দিন। একসময়ে যে ছেলে চা বিক্রি করত সেই আজ দেশের প্রধানমন্ত্রী হয়ে ফিরছে নিজের জন্মস্থানে। কিছুটা এই ভাবাবেগে আপ্লুত হয়েই আজ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে জোরদার স্বাগত জানাল গুজরাতের ভাদনগরের বাসিন্দারা।

৩০০০ জন মানুষের বাস ভাদনগরে। গতকাল থেকেই এই এলাকায় মোদীর সফর ঘিরে সাজো সাজো রব ছিল। আর আজ সেখানে গিয়ে সেই আনন্দে আরও রোশনাই এনে দিলেন প্রধানমন্ত্রী নিজেই।

প্রধানমন্ত্রীর আসার আগের প্রস্তুতি

প্রধানমন্ত্রীর আসার আগের প্রস্তুতি

এলাকার ছেলে ঘরে আসছে দেশের প্রধানমন্ত্রী হয়ে, তাই এই সাফল্যকে উদযাপন করে এলাকাবাসীরা আড়ম্বরের কোনও ফাঁক রাখেননি। মোদীর সফরের আগের রাত থেকেই সাজতে শুরু করে গুজরাতের ভাদনগর।

শর্মিষ্ঠা লেক-এ সন্ধ্যা আরতি

শর্মিষ্ঠা লেক-এ সন্ধ্যা আরতি

প্রধানমন্ত্রী মোদীকে স্বাগত জানাতেভাদনগর সফরের আগের রাতে শর্মিষ্ঠা লেক-এর সামনে সন্ধ্যারতি আয়োজিত হয়। সেখানে বারাণসী থেকে পণ্ডিতদের ডেকে এই আরতি আয়োজিত হয়।

এক চা বিক্রেতার রূপকথার গল্প

এক চা বিক্রেতার রূপকথার গল্প

এককালে এই শহরের বুকেই ছোট চায়ের দোকানে চা বিক্রি করতে দেখা গিয়েছে নরেন্দ্র মোদীকে। আর আজ তিনি দেশনেতা। এই রূপকথার কাহিনিতে জাল বুনেছে বহু অধ্যায়। যেমন, নোটবাতিল, মোদীর বিদেশ নীতি, বুলেট ট্রেন। আর এই সমস্ত অধ্যায়কে একাত্ম করে ভাদনগরের রাস্তায় পড়েছে একের পর এক ব্যানার। সেজে উঠেছে শহর।

ছোটবেলায় মোদীর সুঃসাহসিক কীর্তি

ছোটবেলায় মোদীর সুঃসাহসিক কীর্তি

ঘরের ছেলেকে স্বাগত জানাতে ভাদনগরের রাস্তা জুড়ে তাঁকে নিয়ে নানা ব্যানার লাগানো হয়েছে। আর তার মধ্যে একটি হল, ছোট্ট নরেন্দ্রর শর্মিষ্ঠা লেকের ঘটনা। যেখানে একটা ছোট কুমীরকে একবার ধরেছিলেন ছোট্ট নরেন্দ্র মোদী।, আর বাঁচিয়ে ছিলেন তাঁর বন্ধুকে। এই ঘটনা গ্রাফিক নোভেল-এর মোত করে সাজানো হয়েছে শহরের রাস্তায়।

মোদীর চা বিক্রির দোকান

মোদীর চা বিক্রির দোকান

ভাদনগরের রেল স্টেশনের যে জায়গায় মোদী তাঁর বাবার সঙ্গে চা বিক্রি করতেন , সেই দোকানকে প্রদর্শনীর জন্য এখন রাখা হয়েছে। এখানে আইএএস আধাকারিক থেকে বহু সাধারণ মানুষ এসে নিজেদের সেলফি তুলতে ব্যাস্ত থাকছেন।

কেমন সেজেছে মোদীর স্কুল?

কেমন সেজেছে মোদীর স্কুল?

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর স্কুল বি এন হাইস্কুল নিজেকে সাজিয়েছে মোদীর কাবাড্ডি খেলার পুরনো স্মৃতির গল্প দিয়ে।

৫ বছর পর ঘরে ফেরা

৫ বছর পর ঘরে ফেরা

ভাদনগরেই ছোট থেকে বেড়ে ওঠা নরেন্দ্র মোদীর। আর সেই শহরেই ফের ৫ বছর পর ফেরাটা নেহাত কম আবেগের কথা নয়! আবেগাপ্লুত নরেন্দ্র মোদী এদিন, ভাদনগরের রাস্তায় নিজের রোড শো -র আগে মাটিতে মাথা ঠেকিয়ে প্রণাম করেন।

রাজনৈতিক আজেন্ডা

রাজনৈতিক আজেন্ডা

আসন্ন গুজরাত নির্বাচন নিয়ে সরগরম বিজেপি শাসিত এই রাজ্য। তার মধ্যে আজ ভাদনগরের মোদীর জন্মস্থানে মোদীর সভা। তাই ঘরের ছেলে নরেন্দ্রকে ঘিরে মানুষের উচ্ছাস ছিল চোখে পড়ার মতো।

হটকেশ্বর মন্দিরে পুজো

হটকেশ্বর মন্দিরে পুজো

ভাদনগরের হটকেশ্বর মন্দিরে আজ পুজো দেন প্রধানমন্ত্রী। তাঁর ব্যস্ত সফরসূচির মধ্যে এই পুজোঅর্চনার অনুষ্ঠানও জায়গা করে নেয়।

English summary
Around 50 banners flying on the side of the road on way to Vadnagar tell the story of Narendra Modi+ - his birth, Modi selling tea at Vadnagar railway station, later joining the RSS and so on.
Please Wait while comments are loading...