৩ বছরের মডেল রাজ্য! এর মধ্যেই কীকী পদক্ষেপ ত্রিপুরা মুখ্যমন্ত্রীর

  • Posted By: Dibyendu Saha
Subscribe to Oneindia News

তিন বছরের মধ্যে ত্রিপুরাকে মডেল রাজ্যে পরিণত করা হবে। এমনটাই বললেন মুখ্যমন্ত্রী বিপ্লবকুমার দেব। ত্রিপুরার প্রথম বিজেপি নেতৃত্বাধীন সরকার গঠনের এক মাসের মধ্যেই মুখ্যমন্ত্রী ৩ হাজার কোটি টাকার কেন্দ্রীয় প্রকল্পের অনুমোদন আনতে পেরেছেন। এছাড়াও কেন্দ্রীয় সাহায্যপ্রাপ্ত প্রকল্পের খাতে আরও ২৫০০ কোটি টাকার অনুমোদন পাওয়া গিয়েছে বলে জানিয়েছেন।

৩ বছরের মডেল রাজ্য! এর মধ্যেই কীকী পদক্ষেপ ত্রিপুরা মুখ্যমন্ত্রীর

বাংলাদেশের সঙ্গে সীমান্ত সম্পূর্ণভাবে বন্ধ করতে সফল রাজ্য হিসেবে ত্রিপুরাই প্রথম। ক্ষমতায় আসার প্রথম মাসের মুখ্যমন্ত্রীর অনেকটা সময়ই কেটেছে কেন্দ্রীয় নেতৃবৃন্দের সঙ্গে বৈঠকে। ত্রিপুরার ভারত-বাংলাদেশ সীমান্তের অবশিষ্ট অংশের ফেনসিংয়ের কাজ শীঘ্রই সম্পন্ন হবে বলে কেন্দ্রের থেকে আশ্বাস দেওয়া হয়েছে। ২০১৬তে কেন্দ্র প্রতিশ্রুতি দিয়েছিল, ত্রিপুরা ও অসমের সঙ্গে বাংলাদেশের সীমান্ত ২০১৮-র মধ্যে সিল করে দেওয়া হবে। স্বরাষ্ট্র মন্ত্রক বাংলাদেশ সঙ্গে ত্রিপুরার প্রায় ৮৬৩ কিমি সীমান্তে কাঁটাতারের বেড়া তৈরির জন্য আর্থিক অনুমোদন দিয়েছে। এর মধ্যে, ৭৭২.৫ কিমি অংশের কাজ সমাপ্ত হয়েছে। বাকি আছে মাত্র ১৩ শতাংশ কাজ। এই মাসের শেষের দিকে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং ভারত-বাংলাদেশ সীমান্তে কাজ অগ্রগতি খতিয়ে দেখতে রাজ্যে যাবেন বলে জানা গিয়েছে। রাজ্যকে আরও দুটি রিজার্ভ ব্যাটালিয়নের প্রতিশ্রুতিও দেওয়া হয়েছে।
এদিকে, শান্তনু ভৌমিক এবং সুদীপ দত্ত ভৌমিকের হত্যার তদন্ত ভার সিবিআই-এর হাতে তুলে দেওয়ার কথা জানানো হয়েছে সরকারের তরফে।
ক্ষমতায় আসার প্রথম সপ্তাহেই মুখ্যমন্ত্রী ধলাই জেলার গণ্ডাছেড়ায় খারাপ টয়লেট নির্মাণের অভিযোগে চার সরকারি কর্মীকে সাসপেন্ড করেছিলেন। মুখ্যমন্ত্রী দুর্নীতি মুক্ত সরকারের আহ্বান জানিয়ে, তিন বছরের মধ্যে রাজ্যকে মডেল রাজ্যে পরিণত করার কথা বলেছেন।

English summary
Tripura will be a model state in the next three years, says Chief Minister Biplab Kumar Dev

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.