• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মমতার রাজ্যকে সমানে টক্কর, বাংলার মতোই ত্রিপুরার পঞ্চায়েত ভোট সন্ত্রাসের আবহে

মমতার রাজ্যকে সমানে টক্কর দিয়ে ভোট সন্ত্রাসে নজির গড়ল বিপ্লবের ত্রিপুরা। বিনা প্রতিদ্বন্দ্বিতায় সিংহভাগ পঞ্চায়েত জয়লাভ তো আগেই সারা হয়ে গিয়েছে, যে আসনগুলি সাকুল্যে ভোট হচ্ছে সেখানেও নিস্তার নেই। বিজেপিশাসিত ত্রিপুরার পঞ্চায়েতেও পিছু ছাড়ল না সন্ত্রাস। সন্ত্রাসের আবহেই ভোট হচ্ছে ত্রিপুরার বিস্তীর্ণ অঞ্চলে।

মমতার রাজ্যের মতোই ত্রিপুরার পঞ্চায়েত ভোট সন্ত্রাসের আবহে

বাড়ি বাড়ি গিয়ে হুমকি, বুথ কেন্দ্রে ভোটারদের বাধা দেওয়ার মতো ঘটনা একছার ঘটেছে। ত্রিপুরার ভোটদানের এমন অনেক ছবি সোশাল মিডিয়ায় ভাইরালও হয়েছে। সেইসঙ্গে সমালোচনার ঝড় বইতে শুরু করেছে। ৮৬ শতাংশ আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হয়েছে বিজেপি। মাত্র ১৪ শতাংশ আসনে ভোট হল

ভোট হয়েছে মোট ৬৬৪৬টি আসনের মধ্যে মাত্র ৯৯৪টি আসনে ভোট হচ্ছে। এর মধ্যে ৫৯১টি গ্রাম পঞ্চায়েতের ৬১১১টি আসনের মধ্যে ৮৩৩টি আসন, ৩৫টি পঞ্চায়েত সমিতির ৪১৯টির মধ্যে ৮২টি আসন এবং ৮টি জেলা পরিষদের ১১৬টি আসনের মধ্যে ৭৯টি আসনে ভোট হচ্ছে।

ত্রিপুরায় দু-দশক রাজত্ব করার পর ক্ষমতা হারিয়েছে সিপিএম। পরিবর্তনের সরকার গড়েছে বিজেপি। এই বিজেপি রাজ্যে স্বপ্ন দেখিয়েছিল আচ্ছে দিন আনার। স্বপ্ন দেখিয়েছিল সবকা বিকাশের। কিন্তু তা পূরণ হয়নি। তবে লোকসভায় দুটি আসনেই জয়ী হয়েছে বিজেপি। এবার পঞ্চায়েতেও বিজেপি জয় পেতে মরিয়া। ত্রিস্তর পঞ্চায়েত নির্বাচনে বারে বারে সংঘর্ষে রক্তাক্ত হয়েছে ত্রিপুরা।

English summary
Tripura’s panchayat vote ends with clash between BJP and opponent.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X