সাংবাদিক হত্যায় সিবিআই তদন্ত! ত্রিপুরা সরকারের মত জানতে চাইল হাইকোর্ট

  • Posted By: Dibyendu Saha
Subscribe to Oneindia News

সাংবাদিক শান্তনু ভৌমিক হত্যা মামলায় সিবিআই তদন্ত নিয়ে রাজ্য সরকারের কাছে জানতে চাইল ত্রিপুরা হাইকোর্ট। এই মামলার শুনানির সময় রাজ্যের অ্যাডভোকেট জেনারেল অরুণকান্তি ভৌমিক জানিয়েছেন, শান্তনুর হত্যার ঘটনার পুনরায় তদন্ত করা হবে।

 সাংবাদিক হত্যায় সিবিআই তদন্ত! ত্রিপুরা সরকারের মত জানতে চাইল হাইকোর্ট

যদিও বিপক্ষের আইনজীবী সম্রাট কর ভৌমিক এই সময় বলেন, আগেকার সরকার লিখিতভাবে জানিয়েছিল এসআইটি যে তদন্ত করছে তা ঠিকঠাক হয়েছে। ফলে পুনরায় তদন্তের প্রয়োজন নেই। কিন্তু বর্তমান সরকার ঘটনার সিবিআই তদন্ত করাতে চায়। আগেকার সরকার এবং বর্তমান সরকারে মধ্যে মধ্যে দুই ধরনের সিদ্ধান্তের কথা তুলে ধরেন তিনি। বর্তমান সরকার ইতিমধ্যেই নীতিগত ভাবে সিবিআই তদন্তে সম্মতি দেওয়ার কথা জানিয়েছে আদালতে। এই নিয়ে জটিলতার অভিযোগ তুললে হাইকোর্ট রাজ্য সরকারকে বিষয়টি স্পষ্ট করতে বলে।

সিদ্ধান্ত গ্রহণ করা আর পদক্ষেপ নেওয়ার মধ্যে ফারাক থেকে যায়। এক্ষেত্রে যতক্ষণ না পর্যন্ত সিবিআই তদন্ত নিয়ে বিজ্ঞপ্তি জারি করা হচ্ছে না নিয়ে সন্দেহ থেকেই যায়। এই মামলার পরবর্তী শুনানির দিন ধার্য করা হয়েছে ১৬ মে।

গত সেপ্টেম্বরে খবর সংগ্রহে গিয়ে আগরতলার অদূরেই খুন হয়েছিলেন বছর উনত্রিশের সাংবাদিক শান্তনু ভৌমিক। তাঁকে অপহরণ করে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে খুন করা হয়েছিল বলে অভিযোগ। ত্রিপুরা উপজাতি গণ মুক্তি পরিষদ এবং ইন্ডিজেনাস পিপলস ফ্রন্ট অফ ত্রিপুরার সমর্থকদের মধ্যে সংঘর্ষের খবর সংগ্রহেল গিয়েছিলেন শান্তনু ভৌমিক।

English summary
Tripura HC wants to know clear information about CBI investigation of Shantanu Bhaumik murder

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.